Link copied!
Sign in / Sign up
22
Shares

মাসিকের সময় প্যাড নয়; ম্যান্ডিবল কাপের ব্যবহার কেমন হয়?


যুগ যুগ ধরে এটাই চলে আসছে, এমনকি আজও, আপনি সময়সীমার দ্বারা বিরক্ত হন। এমন দিনে যখন আপনি ইন্টারনেটের সময় রয়েছেন, অতিরিক্ত প্রবাহ আপনাকে একই ভাবে প্রভাবিত করছে! স্যানিটারি ন্যাপকিন বা স্যান্ডেল কাপড় ভারতীয় মহিলাদের জন্য সহজেই চিন্তায় আসে। কিন্তু আপনি কি, একটি ভাল সমাধান পেতে ইচ্ছুক? তবে আপনি কি ম্যান্ডিবল কাপ সম্পর্কে শুনেছেন? না, আসুন, এই বিস্ময়কর জিনিসের উপকার সম্পর্কে আপনাকে জানাই!

১. আপনার যোনি ভিতরে কাপ বসানো হয়

আপনার যোনিপথের মধ্যে মাসিকের কাপটি আপনার প্রস্রাবের নীচের ডানদিকে অবস্থিথ করা হয়। আপনি এটি করার জন্য দ্বিধাবোধ অনুভব করবেন। কিন্তু একবার আপনি এটি ব্যবহার করুন, তাহলে আপনি এটি অন্য জায়গা কিছু পছন্দ করবেন না।

২. আপনি এটি পুরোপুরি উপলব্ধি করবেন না এবং হ্যাঁ এটি স্লিপ করবে না

মাসিকের কাপ এইভাবে ডিজাইন করা হয় যে তারা আপনার যোনিতে ভালভাবে আটকে থাকবে এবং স্লিপ করবে না। দিনের মধ্যে আপনি যা যা করেন জিমের যান, অফিসের কাজ করুন বা বাড়ির কাজ করুন, এই কাপটি আপনাকে সম্পূর্ণরূপে অনুভব করতে দেবে না।

৩. এই কাপ প্রায় ১২ ঘন্টা ধৃত হতে ধারণ করতে পারে

এই জনপ্রিয় কাপ প্রস্তুতকারীরা এইভাবে এটি তৈরি করে যে এটি আপনাকে ১২ ঘণ্টা সুরক্ষা দেয়। এই কাপ কোন ফুটো ছাড়া আপনার অতিরিক্ত স্রাবের সময়ে দিনে ১০ ঘন্টা সুরক্ষা দিতে পারে।

৪. প্রতিটির আকার

বিভিন্ন ধরনের মাসিকের কাপ আছে, যার মধ্যে ১ বছর পুনর্ব্যবহারযোগ্য ধরনও রয়েছে। তারা ছোট থেকে মাঝারি এবং বড় আকারে আসে। ছোট আকারের ছোট আকারের এবং পাতলা মেয়েদের জন্য উপযুক্ত, মাঝারি আকার ব্যবহার করা যেতে পারে এমন মহিলারা যাদের এখন পর্যন্ত গর্ভবতী হয়নি এবং ৩০ বছরের কম বয়সের এবং মাতৃমৃত্য মহিলাদের জন্য।

৫. কাপ প্যাডের চেয়ে বেশি অহংকার

মাসিকের কাপ প্যাডের চেয়ে বেশি স্বাস্থ্যকর, এটি আপনার সময়সীমার রক্তের দুর্গন্ধ বাতাসের সংস্পর্শে আসে না এবং গন্ধের কারণ হয় না এবং এর সাথে আপনি রাশের থেকে মুক্ত হতে পারবেন।

৬. যে নির্দেশাবলী কাপের সাথে আসে তা মনোযোগ সহকারে পড়ুন

আপনার যোনিতে এটি লিখার আগে যে নির্দেশনাটি পড়তে হবে তা খুবই গুরুত্বপূর্ণ। তারা খুব ভাল প্রতিটি ধাপ বর্ণনা এবং আপনি নির্বাণ সময় আপনি গেস্জ থেকে প্রতিরোধ করা হবে।

৭. এটি সংরক্ষণ এবং প্রকৃতির জন্য ভাল বলে মনে করা হয়

একটি পুনর্ব্যবহারযোগ্য কাপ কমপক্ষে ১ বছরের জন্য শেষ হতে পারে যদি এটি ভালভাবে পরিচালিত হয় এই কাজটি আপনাকে অর্থ সঞ্চয় করবে কারণ আপনাকে প্রতি মাসে নতুন প্যাড কিনতে হবে না। এই কাপ প্রকৃতির জন্য ভাল কারণ তাদের কোনও গন্ধ নেই।

এই জনপ্রিয় কাপ ব্যবহার করতে দ্বিধা করবেন না এবং আপনি শেয়ার করে মহিলাদের এই বিস্ময়কর জিনিস সম্পর্কে তথ্য দিতে সক্ষম হবে!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon