Link copied!
Sign in / Sign up
2
Shares

কনিষ্ঠ মা! ৫বছরে মা হয়েছিলেন


দক্ষিণ আমেরিকার পেরুতে ১৯৩৯ সালে একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছিল ৫ বছরের এক শিশু! সঠিক বয়স ছিল পাঁচ বছর সাত মাস। চিকিৎসাবিজ্ঞানের নথিভুক্ত ইতিহাসে এটিই সর্বকনিষ্ঠ মায়ের রেকর্ড।

নাম লিনা মেদিনা। লিনা মদিনার অবস্থা নিশ্চিতভাবেই এমন একটি বিস্ময়কর ঘটনা হিসেবে আবির্ভূত হয়েছিল, কিন্তু পেডিয়াট্রিক এন্ডোক্রিনোলজিস্টদের মধ্যে এটি পুরোপুরি অসম্ভব ছিল না।

প্রতি ১০০০০ শিশুকে একরকম "অক্লান্ত যুবতীর" নামে পরিচিত একটি অবস্থা বিকাশ করে, যার মধ্যে শিশু আট বছর আগে যৌন পরিপক্কতা পর্যন্ত পৌঁছায়। ছেলেদের তুলনায় মোটামুটি দশগুণ বেশি মেয়ে এই ভাবে বিকশিত হয়, এবং এটি সন্দেহ করার কারণ আছে যে এটি অল্প বয়সে যৌন যোগাযোগ দ্বারা ত্বরিত হতে পারে। যদিও অন্যান্য প্রতিবেদনে দাবি করা হয়েছে যে তিনি তিন বছর বয়স থেকে নিয়মিত মাসিক হয়েছেন।পাঁচ বছর বয়সী মদিনাকে পরীক্ষা করে দেখা হয়েছে যে ইতিমধ্যে তার স্তন, হিপস, ব্যাপক হারে উন্নত।

পেরুর তিক্রাপোর লিনাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছিল তার পেটের আশ্চর্য আকারের জন্য। প্রথমে মনে করা হয়েছিল, টিউমার হয়েছে। কিন্তু চিকিৎসক পরীক্ষা করে জানান, লিনা তিনমাসের অন্তঃসত্ত্বা। চিকিৎসকরা এ-ও দেখেন যে, মাত্র পাঁচ বছর সাত মাস বয়সেই তার শারীরিক গঠন মাতৃত্বের উপযোগী হয়ে গিয়েছিল। ১৯৩৯ সালের ১৪ মে পুত্রসন্তান হয় লিনার। তার নাম দেওয়া হয় জেরার্দো।

জেরার্দো বড় হয়েছিল এটা ধারণা করে যে, লিনা তার দিদি। কিন্তু ১০ বছর বয়সে বাস্তবের মুখোমুখি হয় সে। ১৯৭৯ সাল পর্যন্ত সুস্থভাবেই বেঁচে ছিল জেরার্দো। ৪০ বছর বয়সে বোন ম্যারোর কঠিন অসুখে মারা যায় সে।

লিনার বাবাকে পুলিশ গ্রেফতার করেছিল। কিন্তু প্রমাণের অভাবে খালাস পেয়ে যান তিনি। জেরার্দোর বাবা কে, লিনা আমৃত্যু তা কাউকে জানাননি। মদিনা যখন গর্ভবতী হয়েছিলেন তখন মাত্র দুটি ফটোগ্রাফই পরিচিত হয়ে গিয়েছিল।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon