Link copied!
Sign in / Sign up
5
Shares

মা হবার পর এই ৮টি অনুভূতির কথা মনে পড়ছে


১. আনন্দিত

যখন আপনি গর্ভবতি তখন সবার কাছ থেকে ভালোবাসা পেতে থাকেন। প্রতিদিন হাজার হাজার ভালোবাসাময় শুভেচ্ছা পেতে থাকেন। আমার মতে হাসির শক্তি প্রবল হয়, তাই এটি খুব অপ্রতিরোধ্য। এই হাসি আপনার মনকে সারাদিন আনন্দ এবং প্রফুল্ল রাখে।

২.মনোযোগ বা দৃষ্টি আকৰ্ষণ

যখন আপনি গর্ভবতী হবেন তখন আপনি যেখানেই যাবেন, সমস্ত চোখই সম্ভবত আপনার উপর থাকবে। প্রত্যেকেই সবসময় আপনার সাথে কথা বলবে, আপনার এবং বাচ্চা সম্পর্কে প্রশ্ন করবে, এবং আপনার খোঁজ খবর রাখবে। আপনার বাচ্চার জন্মের পরে, আপনার প্রতি এই সমস্ত কার্যকলাপের পর্যবেক্ষণ এবং মনোযোগ কমে যাবে, যদিও আপনার বাচ্চাকে এখনও অনেক বেশি মনোযোগ দেওয়া হবে।

৩.যত্ন নেওয়া

তুমি কি জল খাবে? অথবা জুস্? পায়ে মালিশ করলে কেমন হয়? আমি কি তোমার জন্য রাতের খাবার বানিয়ে দেব? তুমি কি স্নান করবে? গর্ভবতী হওয়া মানেই আপনার জীবনের যত্ন নেওয়া, আপনারা সবাই জানেন যে আপনারা নিজের যত্ন নেবেন। কোন বাধ্যবাধকতা থেকে বেশি, সবার সাহায্য আপনার গর্ভাবস্থা সব কাজ মসৃন ভাবে করতে পারেন।

৪.খাদ্য

গর্ভবতি হবার পর আপনাকে দুটি প্রাণের হিসেবে খাদ্য খেতে হয়। আপনার খিদের ওপর নির্ভর না করে আপনার ও সন্তানের খাদ্যের পরিমানের ওপর নিভর করতে হয়। যেহেতু আপনি এখন আর একা নন, আপনাকে এখন আরো ক্যালোরি বার্ন করতে হবে, এবং আপনাকে কিছু পুষ্টিকর খাদ্য খেতে হবে। আপনি পিজা খান কেক, যদিও আমি এতে খেতে বলবো না, তবুও সামান্য পরিমাণে খেলে কোনো অসুবিধা হবেনা। কারণ এমন জিনিস সামনে থাকলে না খেয়ে থাকাও যাই না।

৫.ত্বক

এটি আপনাকে আরও শুনতে হবে যে আপনি কতটা উজ্জ্বল এবং আপনার ত্বক কিভাবে দীপ্তিশ্বক হয়। গর্ভধারণের সময়, আপনার শরীরের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় যা আপনার ত্বককে একটি উজ্জ্বল আলো দেয় যার অভাব আপনি সম্ভবত গর্ভাবস্থার পরে বুজবেন।

৬.মাসিক বন্ধ

এই নয় মাস আপনার সুন্দর সময়। এই সময় আপনার মাসিক বন্ধ থাকবে। এই সময় কোনো প্রকার রক্তক্ষরণ থেকে আপনি মুক্ত থাকবে।

৭.সুবিধা

এই সময়ে আপনি অনেক প্রকার সুবিধা পেতে পারেন। কিছু কিনতে গেলে অথবা বসার জন্য আপনাকে আগে সুযোগ বা জায়গা করে দেবে। সবাই আপনার সাথে ভালো ব্যবহার করবে। বিশেষ পার্কিংয়ে আপনি গাড়ি পার্ক করতে পারবেন। আপনি উন্নত মানের হোটেল, ফ্লাইটের টিকিট, এবং রেস্তোরায় সুবিধা পাবেন। এই সময়টি শুদু মাত্র আপনার।

৮. অভিজ্ঞতা

এটি বিশ্বের সবচেয়ে মধুরতম অভিজ্ঞতা, এবং অনুভূতি হলো সন্তানের ছোট ছোট পায়ের লাথি, ঘুসি, যার দ্বারা আপনার অস্থায়ী সৌজন্য বোধ হয়। এই সময়টি আপনি সারা জীবন মনে রাখবেন, এবং অনেক ঘটনা থাকবে যা আপনাকে সারাজীবন আনন্দ দেবে। এই সময়ে আপনি কতটা নাজুক পরিস্থিতিতে এবং গর্ভাবস্থার সৌন্দর্য নতুন জীবন সৃস্টি করে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon