Link copied!
Sign in / Sign up
0
Shares

কর্মরত মায়েদের জন্য পিতামাতার ব্যালেন্স


মায়ের বয়স যতই হোক না কোনো মা মাই থাকে যদিও এই সংখ্যা পরবর্তী প্রজন্মের জন্য ভাল রাখে, তাই এই কাজ মায়ের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

প্রত্যেক কাজের মায়ের ছোটো সন্তানের শৈশবের অংশ হওয়ার জন্য তার সবচেয়ে ভাল প্রচেষ্টা করা চেষ্টা করে। কিন্তু যখন এটি ক্যারিয়ারের ভিসার সন্তানের কাছে আসে, তখন এটি একটি কর্ম জীবনের ভারসাম্য তৈরির জন্য চ্যালেঞ্জিং হয়ে ওঠে। যদিও নির্দিষ্ট স্থল নিয়মের সাথে, উভয় ভূমিকা এক জীবনে অন্তর্ভুক্ত করা যেতে পারে। অনুসরণ করা অপরিহার্য আঙুল নিয়ম "আপনি সবকিছু চায় না সবকিছু করতে পারেন"। অতএব, আপনার অগ্রাধিকার চয়ন এবং নির্বাচন করুন। মনে রাখবেন যে আপনার সম্পর্কে যত্নশীল ব্যক্তিরা আপনার জীবনে একটি বড় ভূমিকা রাখতে চাইতে পারেন কিন্তু তারা ভয়ঙ্কর হয়ে উঠছে বলে ভয় পেতে পারে। এগিয়ে যান এবং সহায়তার জন্য জিজ্ঞাসা করতে ভয় পাবেন না: আপনি দুর্বলতা নয়, কিন্তু আপনার সন্তানের জন্য প্রেমের বাইরে নয়। যদি একটি ট্রাস্ট যোগ্য বন্ধু একটি হাত ধার প্রস্তাব, সব উপায়ে গ্রহণ করে। আপনি আপনার নিজের ভাবে দয়ার প্রতিদান একটি উপায় পাবেন। এটি আপনার সেলফোনে জরুরী তথ্য প্রোগ্রাম এবং একটি কপি একটি দৃশ্যমান জায়গায় রাখা গুরুত্বপূর্ণ। আপনার পরিবার, বন্ধুদের, প্রতিবেশীদের এবং আপনার সন্তানের যত্নশীলদের কপি দিন।

আপনার কাজের সময়সূচির মধ্যে নমনীয়তা এটির জন্য কী-জিজ্ঞাসা করে বা এটি সরবরাহ করে এমন একটি কোম্পানি খুঁজে পায়। আপনার কাজ-পারিবারিক জীবনকে ভারসাম্য করার জন্য এটি আপনাকে আরও ফুসফুসের স্থান দেয়। এছাড়াও, সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট মায়ের ভুলে যাওয়া তাদের "আমার সময়" জন্য পরিকল্পনা করা হয়। আপনি সব মনে হতে পারে এটা আমার সময় আছে কিভাবে অসম্ভব, কখনই কোন সময় নেই। কোন মমি, এটা একটা ভুল ধারণা। আমাদের ব্যস্ত সময়সূচী যাই হোক না কেন, আমাদের নিজেদের জন্য সময় প্রয়োজন। বন্ধুদের সাথে দেখা, সঙ্গীত শুনতে এবং ভাল খাবার খাওয়ার সময় তৈরি করুন। অনেক সময় সময়ের অভাবের কারণে অনেক নারী খাবার এড়িয়ে যায়। আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার তুলনায় আরো বেশি কিছু গুরুত্বপূর্ণ। অতএব, খাবার ছেড়ে যাওয়া কেবল আপনার অবস্থা খারাপ হবে। তাই মামার কাজ, পরিবার, বন্ধুবান্ধব, গৃহকর্ম, আমার সময় এবং সবকিছু দিয়ে আপনার জীবন উপভোগ করে। কারণ শেষ পর্যন্ত, যে জীবন কি সম্পর্কে সব হয়ে থাকে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon