Link copied!
Sign in / Sign up
0
Shares

কলা থেকে আমাদের ক্ষতি হতে পারে


কলা আমাদের সবারই প্রায় প্রিয়, আমরা খেতেও পছন্দ করি। কলাতে ভিটামিন B6, ম্যাগনেসিয়াম, এবং পটাসিয়ামের মতো বিভিন্ন পুষ্টি পাওয়া যায়। প্রতিদিন ২ -৩ টি কলা খেতে পারেন, কিন্তু প্রত্যেকের কাছে কলা উপকারী নাও হতে পারে!

কলা খেয়ে যারা সহ্য করতে পারেন না তাদের কলা খেলে এলার্জির সমস্যা দেখা দিতে পারে।

কলায় থাকে পটাশিয়াম যা থেকে কিডনির ক্ষতি হতে পারে।

কলাতে পটাসিয়াম থাকার কারণে হৃদয়ের সমস্যা হতে পারে।

থাইমেন থাকার কারণে কলা থেকে মাইগ্রেনের বা মাথা ব্যথার সমস্যা হতে পারে।

ভিটামিন B6 শরীরে অত্যধিক পরিমানে গেলে স্নায়ুর ক্ষতি হয় যা কলায় আমরা পায়ে থাকি।

বেশি পরিমানে কলা খেলে আপনি মোটা হয় যেতে পারেন, কারণ কলাতে প্রচুর পরিমানে শর্করা, কার্বোহাইড্রেড এবং ক্যালোরি থাকে।

আপনার যদি সুগার -এর সমস্যা থাকে তবে কলা খাবেন না। কারণ কলাতে কার্বোহাইড্রেট প্রচুর পরিমানে থাকে যা সুগার বৃদ্ধি করতে পারে।

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon