Link copied!
Sign in / Sign up
6
Shares

পৌরাণিক বিশ্বাসে মানা এই ৮রকম ভয়ঙ্কর প্রেগন্যান্সি টেস্ট-এর কথা জানতেন? এখনও কি এগুলো কিছু মানুষ মেনে থাকেন?


গর্ভবতী হওয়া একজন মহিলার জন্যে সব থেকে আনন্দের ঘটনা। আর আগে যাও বা ইউরিন টেস্ট না করানো পর্যন্ত আপনি জানতে পারতেন না যে আপনি গর্ভবতী হতে পেরেছেন কি না, এখন তা কয়েক মুহূর্তে ঘরে বসেই জানতে পরের যান প্রেগন্যান্সি কীটের মাধ্যমে। কিন্তু আপনি অবাক হবেন যে সকলেই এই একই পন্থা মেনে চলেন না  এবং পৌরাণিক বিশ্বাস থেকে এখনও কিছু মানুষ কিছু অদ্ভুত ও ভয়ঙ্কর কিছু নিয়ম মেনে একজন মহিলার গর্ভাবস্থা পরীক্ষা করে থাকে। এইসব পরীক্ষার কোনোরকম বৈজ্ঞানিক সত্যতা নেই, কিন্তু মানুষ আজও এগুলি বিশ্বাস করেন।

১. গম ও বার্লির পরীক্ষা 

এই অদ্ভুত পরীক্ষা যে শুধু গর্ভাবস্থা নির্ণয় করে তা নয়; একসাথে এটি শিশুর লিঙ্গও বলে দেয়. একটি ব্যাগে গম ও বার্লি সমান পরিমানে ঢেলে তাতে একজন মহিলাকে বেশ কয়েক দিন ধরে প্রস্রাব করতে বলা হয়. যদি দেখা যায় যে বার্লি থেকে অংকুর জন্মাচ্ছে তাহলে মহিলাটি গর্ভে পুত্র ধারণ করেছেন, এবং যদি গম থেকে অংকুর জন্মায় তাহলে মহিলাটি কন্যা ধারণ করেছেন। যদি কোনো অংকুরই না বের হয়, তার মানে মহিলা গর্ভবতী নন.

২. ফিতা দিয়ে পরীক্ষা 

একজন মহিলাকে একটি পাত্রে প্রস্রাব করতে বলা হত ও তারপর তাতে একটি ফিতা রেখে দেওয়া হত. এরপর পাত্রটি মহিলার নাকের সামনে এনে তাঁকে শুঁকতে বলা হাত; যদি তাতে মহিলাটির বমি পায় তাহলে তিনি গর্ভবতী, বমি না পেলে না.

৩. পেঁয়াজ দিয়ে পরীক্ষা 

এখানে একজন মহিলাকে তাঁর প্যান্টির ভেতর যোনির সাথে ঠেকিয়ে একটি পেঁয়াজ রাখতে বলা হয়. যদি মহিলার নিসোস থেকে পেঁয়াজের ঝাঁঝালো গন্ধ পাওয়া যায় তার মানে হল তিনি গর্ভবতী নন, আর যদি পাওয়া না যায় তার মানে হল তিনি গর্ভবতী।

৪. জোঁক দিয়ে পরীক্ষা 

একজন মহিলাকে একটি পাত্রে প্রস্রাব করতে বলা হয়. তারপর সেই পাত্রে একটি জোঁক ছেড়ে দেওয়া হয়. বেশ খানিক্ষন পর যদি সেই জোঁক কোনোরকম দাগ ছেড়ে দেয় তার মানে হল মহিলাটি গর্ভবতী। কোনোরকম দাগ বা চিহ্ন না ছাড়া মানে তিনি গর্ভবতী নন.

৫. মাসিক পরীক্ষা 

বিজ্ঞান অনুযায়ী মাসিক হওয়া মানে মহিলা গর্ভবতী হননি. কিন্তু এই পরীক্ষায় একজন মহিলাকে মধু সমৃদ্ধ একটি পানীয় পান করিয়ে বেশ কিছুক্ষন পর দেখা হাত মহিলাটির মাসিক হয়ে গেল কি না. যদি মাসিক হয়ে জেট তার অর্থ হল তিনি গর্ভবতী।

৬. দুধ দিয়ে পরীক্ষা 

এমন একজন মহিলা যাঁর একজন পুত্র সন্তান রয়েছে সেরকম কারুর দুধ পান করতে বলা হত আরেকজন মহিলাকে যাঁর গর্ভাবস্থার পরীক্ষা করা হবে. যদি সেই দুধ পান করে মহিলাটির বমি হয়ে যায় তার মানে তিনি গর্ভবতী।

৭. প্রস্রাব পরীক্ষা 

এক্ষেত্রে নাকি কিছু দক্ষ মানুষ একজন মহিলার প্রস্রাব একটি পাত্রে নিয়ে নিরীক্ষণ করেই বুঝে যেতেন যে মহিলাটি গর্ভবতী কি না.

৮. মদ ও খেজুরের পরীক্ষা 

এই পরীক্ষায় একটি মহিলাকে খেজুর পিষে মোদের সাথে মিশিয়ে একটি মিশ্রনের ওপর বসতে বলা হয় ও দেখা হয় যে মহিলাটি বমি করে ফেলছেন কি না. যদি করে ফেলতেন, তার মানে হল তিনি গর্ভবতী।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon