Link copied!
Sign in / Sign up
2
Shares

কি কি লক্ষণ দেখে বুঝবেন যে আপনার স্বামীর অতিরিক্ত মাস্টারবেট করার বদভ্যেস হয়ে গেছে?

মাস্টারবেট বা হস্তমৈথুন হচ্ছে অধিকাংশ মানুষের অভ্যাস। এই অভ্যাস আপনাকে অনেক উপকারিতা দেয়, যদি আপনি এটির প্রতি আসক্ত না হয়ে পড়েন। অনেক মানুষের মনে প্রশ্ন আছে হস্তমৈথুন ঠিক না ভুল, এটির কোন খারাপ প্রভাব আছে কি না। আপনাকে বলা উচিত যে ডাক্তাররা বিশ্বাস করেন যে হস্তমৈথূন একটি স্বাভাবিক আচরণ, কিন্তু যদি আপনি এটি একটি পরিসীমার মধ্যে রাখেন তাহলে ভাল; আসক্তি হলে সেটি খারাপ।

যদি আপনি এটিকে আসক্তি বানিয়ে ফেলেন তাহলে এটি আপনার স্বাস্থ্যের উপর বড় প্রভাব ফেলবে। এটি শুধুমাত্র শারীরিকভাবেই আপনাকে প্রভাবিত করে না কিন্তু এটির একটি মানসিক পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে। কিন্তু প্রথমত, আপনি কিভাবে জানবেন যে আপনার স্বামী মাস্টারব্যাটিংয়ে আসক্ত হয়েছেন। তাই আজ আমরা আপনাকে কয়েকটি লক্ষণ দেখাবো যা দেখায় যে উনি হস্তমৈথুনের আসক্তি পেয়েছেন ....

আপনি যদিভালো করে লক্ষ্য করেন তাহলে দেখবেন কিছু মানুষ এই ধরনের অভ্যাসে এমন ভাবে জড়িয়ে পড়েন যে তারা নিজের অঙ্গকে ক্ষতিগ্রস্ত করে। ত্বকে পাইরেইন রোগ হওয়ার সম্ভাবনা হয় এবং সঙ্গে অনেক রাশ হয়ে থাকে।

সীমা ছাড়া হস্তমৈথুন 

যদি আপনি আপনার স্বামীকে লক্ষ্য করেন গুরুত্বপূর্ণ কাজ বাদ দিয়ে  মাস্টারবেট করতে তাহলে বুঝতে পারেন যে আপনি এটির প্রতি আসক্ত হয়েছেন। যদি এরকম হয়, তাহলে এটি নিয়ন্ত্রন করার কঠোর প্রয়োজন। আপনি মনোস্তত্ববিদ বা সেক্সওলোজিস্টের সাথে পরামর্শ করুন।

আসক্তি 

আপনার স্বামী জানেন যে তাঁর মাস্টারব্যাটিংয়ের অভ্যাস রয়েছে এবং তিনি এটাও জানেন যে এটি ওনার স্বাস্থ্যকে প্রভাবিত করছে। কিন্তু তারপরেও উনি নিজেকে আটকাতে পারেন না। 

যখন আপনাকে ওনার প্রয়োজন হয়না 

আপনার স্বামীর যখন আপনার সাথে সম্পর্ক থাকার সত্ত্বেও হস্তমৈথুন করতে পছন্দ করেন, তার মানে হল ওনার মাস্টারবেটের ইচ্ছা আপনাকে পাওয়ার চেয়ে বেশি। 

শুক্রাণু গণনা হ্রাস

গবেষণা দেখিয়েছেন যে প্রতি মুহূর্তে হস্তমৈথুন করলে শুক্রাণু সংখ্যা হ্রাস পায়। এই সমস্যাগুলি শিশুদের উৎপাদনে সমস্যা সৃষ্টি করে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon