Link copied!
Sign in / Sign up
6
Shares

এখন থেকে আর ঘেটে যাবে না আপনার কাজল! কিভাবে?

চোখ মেয়েদের ব্যক্তিত্বের আয়না, এবং মেয়েরা এর ওপর কাজল ব্যবহার করে আরো আকর্ষণীয় দেখতে। কাজল মাস্কারা ছাড়া মেকআপ অসম্পূর্ণ মনে হয়। কাজল শুধু চোখকে আকর্ষণীয় দেখায় না সুন্দরও দেখায়, কিন্তু প্রায়ই এই কাজল ছড়িয়ে পড়ে এবং আপনার চেহারা খারাপ দেখায়। আজকাল, বাজারে অনেক স্মাজ প্রুফ কাজল পাওয়া যায়, কিন্তু সেটাও দীর্ঘ সময় ধরে চলতে থাকে না এবং ছড়িয়ে পড়তে শুরু করে। তাই আজ, এই ব্লগ মাধ্যমে, আমরা আপনাকে কিছু টিপস বলছি যে আপনি আপনার কাজল না ছড়িয়ে যেমনকার তেমন রাখবেন কিভাবে?

১. পরিষ্কার করা প্রয়োজন 

সবসময় কাজল প্রয়োগ করার আগে পরিষ্কারভাবে চোখ ধোবেন এবং তারপর শুকনো তোয়ালে দিয়ে শুকিয়ে নিন, ক্লিন্সারের সাহায্যে চোখ পরিষ্কার করুন এবং মনে রাখবেন যে আপনার ঘাম বা চোখ বা চোখের মধ্যে ঘাম বা আর্দ্রতা না থাকে।  যদি আপনি চোখ ভালো করে না শুকিয়ে নেন এবং চোখ ঠিক ভিজা বা ঘর্মাক্ত থাকে, তাহলে কাজল ছড়িয়ে পরে. থাকলেও মাকরারা ছড়িয়ে পড়লে ঠিকমত তা ছড়িয়ে পড়ে। তাই যত তাড়াতাড়ি সম্ভব চোখ পরিষ্কার এবং শুষ্ক রাখুন।

২. পাউডার 

যদি আপনি কাজল পরার আগে চোখের ওপর পাউডার ব্যবহার করেন, তাহলে চোখের প্রয়জনের বেশি তৈলাক্ত ভাব শুষে যায় ও আপনার কাজল ছড়িয়ে পড়ে না।

৩. প্রাইমার বা ফাউন্ডেশন প্রয়োগ করা 

সর্বদা কাজল পরার আগে চোখের নীচে একটু হালকা প্রাইমার বা ফাউন্ডেশন প্রয়োগ করুন, এটি কাজলকে একটি মসৃণ বেস দেবে এবং এটি ছড়িয়ে পড়ে না এবং এটি দীর্ঘ সময় পর্যন্ত আপনার চোখের সৌন্দর্য বাড়িয়ে রাখবে।

৪. কাজল প্রয়োগ করার সঠিক পদ্ধতি 

যদি আপনি মোটা এবং গাঢ় করে কাজল পরতে পছন্দ করেন, তবে প্রথমে চোখ এবং চোখের পাতাগুলির মধ্যে কম্প্যাক্ট পাউডারটি রাখুন। যদি কোন কম্প্যাক্ট না থাকে তাহলে আপনি স্বাভাবিক পাউডার প্রয়োগ করতে পারেন, যাতে আপনার মুখে অতিরিক্ত তেল সরবরাহটি মুছে যায়। এছাড়াও, যদি আপনি পুরু কাজল পছন্দ করেন তবে প্রথমে আপনার চোখের বাইরের অংশে কাজল রাখুন, তারপর ভেতরের অংশে রাখুন। এইভাবে, আপনার কাজল ছড়িয়ে পড়বে না এবং একটি দীর্ঘ সময়ের জন্য থাকবে। এছাড়াও, কাজল প্রয়োগ করতে শুরু চোখা মুখের পেন্সিল ব্যবহার করুন; কাজল চোখ থেকে বেরিয়ে আসবে না এবং দ্রুত ছড়িয়ে পড়বে না।

৫. স্মাজ ফ্রি কাজল 

চোখ খুবই মূল্যবান, তাই আপনি যদি কাজল পরতে পছন্দ করেন, টাকার জন্যে কোনও সস্তা বা স্থানীয় ব্র্যান্ডের কাজল ব্যবহার করবেন না, কাজল যেন এমন হয় যা আপনার চোখের ক্ষতি করবে না ও ছড়িয়ে পড়বে না।

কাজল খুব সুন্দর জিনিস যা আপনার সৌন্দর্যকে ১০ গুন্ বাড়িয়ে দেয়, সুতরাং যদি আপনি দীর্ঘক্ষণ আপনার আকর্ষণ বৃদ্ধি করতে চান তবে অবশ্যই উপরের টিপসগুলি মেনে চলার চেষ্টা করুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon