Link copied!
Sign in / Sign up
1
Shares

যৌনতা কি শুধুই শারীরিক চাহিদা? নাকি অন্য কিছু?

যৌনতা সম্পর্কে অনেক ভুল ধারণা আছে। এটি একদিকে যেমন পবিত্র এবং আরেক দিকে পাপ হিসেবেও আবদ্ধ করা হয়েছে। এবং যখন লোকেরা এই নামটি শোনে তখন তারা সবাই কান চাপা দেয়। যৌন সম্পর্ককে পবিত্র রূপ দিতেই বিবাহের মত পদক্ষেপ নেওয়া হয়। আসুন জানা যাক যৌনতা আসলে কি??

১. যৌনতা হল মস্তিস্ক ও মনের মিলন 

যৌনতা নিয়ে বিশ্লেষণ ও গবেষণা করা সকল বিশেষজ্ঞ ও ম্যাগাজিনে বলা হয়েছে যে 'সেক্স শরীর এবং মন দুটিরই মিলন। একটি শারীরিক সম্পর্ক ছাড়া ভালোবাসার অর্থ হল আগুন ছাড়া মোমবাতি যেমন লাগে।  দুটি অনুভূতিই একসঙ্গে আসা আবশ্যক। তবেই ভালোবাসা পূর্ণতা পায়. আবার ভালোবাসা সেক্সও কোনোভাবেই সুন্দর অনুভূতি দেয়না। এটি সুস্থ জীবনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।

২.  নানা প্রবন্ধে একজন আদর্শ মহিলাকে বর্ণনা করা হয়েছে তাঁর শরীরের আকার এবং স্তনের আকার দিয়ে, যেমন পদ্মিনী, চিত্রিণী, সঙ্গিনী এবং হস্তিনী।  সেক্স জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ এবং একটি ভালো জীবনের জন্য অনুপ্রেরণাশীল।

৩. সেক্স প্রায়ই মনের উদ্বেগ থেকে মানুষকে শান্তি দেয়। এ ব্যাপারে বেশিরভাগ দম্পতিদের মতামত এক। পরিতোষ এবং আনন্দের সঙ্গে যৌনতা মানুষকে নানা রোগ থেকে মুক্তি দেয়। ভারতে সর্বপ্রথম যৌনতার পবিত্রতা তুলে ধরা হয় "কামাসুত্র" নাম একটি কাব্যে।

৪. আজও যদি আপনি খাজুরাহের মন্দিরে যান, তাহলে আপনি যৌনতা সম্পর্কে অনেক মুগ্ধতা পাবেন। যতই সেই মূর্তিগুলি যৌনতায় ভরা থাকুক না কেন, তার মধ্যে একটি সৃজনশীলতার ছাপ আছে। প্রকৃতি নারী ও পুরুষকে মিলন স্থাপন করার অধিকার দিয়েছে। কিন্তু আমরা সঠিকভাবে বুঝতে পারি না, শারীরিক সন্তুষ্টি যৌনতা হিসাবে সংজ্ঞায়িত করা হয় কিভাবে?

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon