Link copied!
Sign in / Sign up
78
Shares

যৌন মিলনের পরে যোনির সঙ্গে এগুলি অবশ্যই করবেন


যৌন মিলন ভালোবাসার একটি চমৎকার প্রক্রিয়া, এবং এটি আপনাকে এবং আপনার সঙ্গীকে কাছাকাছি আসার এবং ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপন করার সুযোগ দেয়। একবার যদি আপনি আপনার সঙ্গীর সাথে দূরত্ব তৈরী করে ফেলেন আপনার যৌন জীবন দীর্ঘ সময় একাকী হয়ে যায়।

যৌন মিলন সমাপ্ত হওয়ার পর, আপনি মনে করেন যে আপনার স্বামীর বাহুতে শুয়ে থাকতে খুবই ভাল লাগে কিন্তু আপনি কি জানেন যে বিছানায় মিলনের পর দীর্ঘসময় ধরে শুয়ে থাকা আপনার স্বাস্থ্যের জন্য বিপজ্জনক হতে পারে!

তাই মিলনের পর আপনার যেই ৬টি জিনিসের অবশ্যই যত্ন নিতে হবে তা হল এগুলি।

১. আপনার যোনির অংশ পরিষ্কার করুন

আপনার যোনিতে সংক্রমণের প্রবণতা থাকে যা ব্যাকটেরিয়া বাড়িয়ে ক্ষতি করতে পারে। তাই ঠান্ডা জল বা উষ্ণ গরম জল ব্যবহার করুন। ভিজা জামাকাপড় বা তোয়ালেদিয়ে যোনির পার্শ্ববর্তী এলাকাগুলি পরিষ্কার করুন, তবে যোনির ওপর নয়। যোনিটি অভ্যন্তরীণ পরিস্কারের প্রয়োজন হয় না কারণ যোনিটির নিজেই নিজেকে পরিষ্কার করার চক্র আছে।

২. আপনার শরীরকে বিশ্রাম দিন

একটি বিস্ময়কর অনুপ্রাণিত ক্রিয়াকলাপের পরে, আপনার শরীরের আরো বিশ্রাম প্রয়োজন হয়। তাই যৌনতার খানিক্ষন পর স্নান করুন এবং আপনার শরীরের একটু তেল প্রয়োগ করুন। এটির মধ্যে শরীরকে হাইড্রাইড রাখার বৈশিষ্ট্য আছে, যা আপনার ত্বক নরম সংক্রমণমুক্ত রাখে।

৩. জল পান করুন

হাইড্রোটেড থাকা খুবই গুরুত্বপূর্ণ। যেভাবে নিয়মিত ব্যায়ামের খানিক্ষন পরেই আপনি জল পান করেন, একইভাবে মিলনের পরে জল পান করুন। এটি মিলনের পরে অনুভূত ব্যথা হ্রাস করতে সাহায্য করে।

৪. আলগা বস্ত্র পরিধান করুন

অবিলম্বে একটি আরামদায়ক পাজামা বা টপ পড়ুন। সেক্সি জামাকাপড় দেখতে বা অনুভব করতে ভাল লাগলেও তা আপনার শরীরে ঠিকমত বায়ু প্রবেশ করতে দেয় না, কারণ এগুলি কৃত্রিম উপাদানে তৈরি করা হয়। এটি ব্যাকটেরিয়া এবং জেরুসালেম ব্যাকটেরিয়া সংক্রমণের কারণ হতে পারে

৫. বাথরুমে যান

অবিলম্বে নয়, কিন্তু মিলনের খানিক্ষন পরেই প্রস্রাব করুন। অবিলম্বে প্রস্রাব করলে ই কোলাই নামক ব্যাকটিরিয়া হতে পারে, কিন্তু প্রস্রাব না করলেও আপনার ডিম্বাশয়ে চাপ পড়তে পারে। তাই এটি গুরুত্বপূর্ণ।

৬. যোনিটি ব্লো ড্রাই করুন

হ্যাঁ, এটি আপনার জন্য বিস্ময়কর হতে পারে, তবে আপনি আপনার যোনি শুকোতে পারেন। এটির প্রভাবে ইউটিআই এবং যোনি মাইকোসিস দূরে থাকে। আপনার যোনি উষ্ণ গরম জল দিয়ে পরিষ্কার করুন এবং আপনার ড্রায়ারের ঠান্ডা বাতাস ব্যবহার করুন।

আপনার শরীরের যত্ন নিন কারণ

স্বাস্থ্যকর শরীর = সুখী জীবন।

 
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon