Link copied!
Sign in / Sign up
10
Shares

যৌন মিলনের পর পুরুষ এবং মহিলাদের মধ্যে কি কি দৈহিক পরিবর্তন আসে?


যৌনতা আপনার বিবাহিত জীবনকে অসাধারণ করে তুলতে পারে। কিন্তু যৌনতার আগে বা পরে এমন অনেক কিছু বিষয় আছে যা আপনার অদ্ভুত লাগতে পারে, কিন্তু এগুলি প্রকৃতির নিয়ম। আসুন আমরা নারী এবং পুরুষদের মধ্যে যৌনতার ফলে দৈহিক পরিবর্তন সম্পর্কে বলি ।

মহিলাদের মধ্যে:
১. স্তনের কঠোরতা

যখন আপনার পুরো শরীর অস্বস্তি বোধ করে, তখন আপনার স্নায়ুতন্ত্রেও যন্ত্রণা অনুভব হয়, যার ফলে আপনার রক্তচাপ প্রবল হয়ে ওঠে এবং আপনার স্তন ফুলে যায়। যৌনতা এবং যৌন মিলনের পরে, এই টিস্যু স্বাভাবিকের চেয়ে ২৫% বাড়তে পারে কিন্তু এমনটা ভাববেন না যে আপনার স্তন সারা জীবন এই ধরনের একটি ভালো আকৃতিতে বাস করবে, কয়েক ঘন্টা পরেই তারা তাদের প্রথম আকারে ফায়ার আসবে।

২. আপনার মস্তিষ্কে ক্রমশ সুখ ও চাহিদা বৃদ্ধি পায়

প্রচন্ড উত্তেজনার কারণে, আপনার শরীরের মধ্যে অক্সিটোসিনের ভাল পরিমাণ উত্পন্ন হয় যা আপনাকে সুখ ও সন্তুষ্টি দেয়, এবং এজন্যই আপনি আপনার সঙ্গীকে আরও বেশি ভালবাসেন। এক গবেষণায় দেখা গেছে যে নারীরা তাদের মস্তিষ্কের চেয়ে পুরুষের তুলনায় বেশি অক্সিটোকিন উৎপন্ন করে এবং এই কারণে মহিলাদের যৌনমিলনের পরেও বেশি সুখ থাকে এবং একই সাথে আপনার শরীর ডোপামিন উত্পাদন করে, যার ফলে আপনার আস্থা বৃদ্ধি পায় এবং আপনি মানুষদের সামনে দ্বিধা ছাড়াই আপনার জিনিসগুলি রাখতে পারেন।

৩. আপনার ক্লেটোরিস এবং জরায়ু বিস্তার এবং সংকুচিত করতে শিখুন

আপনার যোনি কি কি কাজ করতে পারে তা সত্যিই খুব আশ্চর্জজনক। আপনার ক্লিটোরিস এবং জরায়ু যৌনতার আগে অতটা সক্রিয় থাকেনা। যৌনতার সময় আপনার ক্লেটিসোসিস ফুলে ওঠে এবং আপনার জরায়ু বেড়ে যায়। যৌনমিলনের ২০ মিনিট পর, তারা স্বাভাবিক অবস্থায় আসে। তাই এরপর থেকে যৌনতার অভ্যাসের কারণে, আপনি আপনার যোনি বিস্তার এবং সংকুচিত করতে ভুলবেন না এবং কিছু মিলনের ইচ্ছে হলে আপনার সেই অংশগুলি তাদের নিজস্ব আকার নিয়ে নেবে।

সেক্স বা যৌন মিলনের ফলে আপনার যোনির উপর কি প্রভাব পড়ে জানুন
পুরুষদের মধ্যে:
১. আবেগগত বিচ্ছিন্নতা

মহিলাদের মত পুরুষরা যৌন মিলনের পর সেই আনন্দ বোধ করেন। অনেক গবেষণায় দেখানো হয়েছে যে, যৌনতার পরে পুরুষেরা বিচ্ছিন্ন বোধ করে এবং তাদের স্বাভাবিক অনুভূতিতে ফিরে আসতে কিছু সময় নেয়। এর আরেকটি কারণ হলো মহিলাদের তুলনায় পুরুষদের কম অক্সিটোকিন আছে এবং এ কারণে মহিলাদের যৌনমিলনের পরে তাদের স্বামীদের সাথে আরও বেশি সংযুক্তি হয় এবং তারা তাদের সাথে সংযুক্ত থাকে, যা পুরুষদের হতে একটু দেরি লাগে।

২. যৌনমিলনের ঠিক পরে প্রস্রাবের সমস্যা

 

অনেক পুরুষে মিলনের পরে প্রস্রাব জড়িত অসুবিধায় ভোগে কারণ তাদের যৌনাঙ্গে রক্ত ​​প্রবাহ হ্রাস পায়। এর ফলে তারা ব্রণর সমস্যায় ভোগে, বিশেষ করে যখন মিলনের পরে তাদের লিঙ্গ আঁটসাঁট থাকে। কিছু পুরুষদের যৌনতার পরে সঙ্গে সঙ্গে বাথরুম যেতে হয়, কারণ কম্পনটি তার নিয়ন্ত্রণে থাকেনা এবং এটি যখন অক্সিটোকিন এবং প্রোল্যাক্টিন হয়ে যায় যাতে কিডনিগুলি জল নিয়ন্ত্রণে ব্যবহার করা যায়।

৩. হতাশা

যৌনতার পরে, অনেক পুরুষ বিনা কারণে হতাশ হয়ে পড়ে; এই অবস্থাটি পোস্ট-কয়টাল ক্রিস্টাসে বলা হয়, যা যৌনতার পরে অনেক পুরুষের মধ্যে ঘটে। এই অনুভূতি যে কারুরই ঘটতে পারে কিন্তু এটি পুরুষদের এবং মহিলাদের মধ্যে ভিন্ন। মহিলাদের এই অনুভূতি মানসিক চাপে ফেলে দেয় এবং তারা কান্নাকাটি করে এবং পুরুষদের প্রায়ই তাদের সঙ্গীর ওপর রাগ ওঠে। এটা আসলে অস্বাভাবিক!!

আমরা আশা করি আপনি এই পোস্ট থেকে নিজের এবং আপনার সঙ্গীর সম্পর্কে অনেক তথ্য পেয়েছেন, পাশাপাশি অন্যান্য মহিলাদের সাথে এই পোস্ট শেয়ার করুন যাতে তারা এই তথ্য পড়ে ভুল থেকে মুক্ত হন।

মিলনের সময় আপনার স্বামীর যৌন ইচ্ছে বাড়ানোর ১০টি সুক্ষ কৌশল
বাচ্চা হওয়ার পর দম্পতির যৌন জীবনের ৫টি তথ্য

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon