Link copied!
Sign in / Sign up
2
Shares

যৌন শক্তি দিনে দিনে কমে যাচ্ছে? এই ৭টি খাদ্য অতিরিক্ত পরিমানে খাচ্ছেন না তো?

যৌনতা স্বামী স্ত্রীর মধুর সম্পর্কের একটি মূল চাবিকাঠি। অনেকেই মনে করেন মনের মিল থাকলে আবার যৌনতা কিসের? কিন্তু, বাস্তবে এটি একেবারেই কাব্যিক না হলেও অনেকটাই ভুল। মনের মিল অবশ্যই থাকা উচিত এবং তার সাথে একটি সুস্থ ও স্বাভাবিক যৌন জীবন স্বামী স্ত্রীর মধ্যে সম্পর্ক অটুট ও মজবুত করে তোলে। কিন্তু সর্তমানে মানুষের যে ধরণের জীবনধারা হয়ে গেছে, সেখানে দেখা যাচ্ছে যে অনেক পুরুষ ও নারীর মধ্যে যৌন ইচ্ছা ধীরে ধীরে কম বয়স থেকেই কমে যাচ্ছে। এর পেছনে মূল কারণ হিসেবে দেখা গেছে মানুষের খাদ্যাভ্যাস সবথেকে ববেশী দায়ী। আসুন দেখে নেওয়া যাক কি কি খাদ্য যৌন ইচ্ছা কমিয়ে দেওয়ার জন্যে দায়ী। তাই আজ থেকেই এড়িয়ে চলার চেষ্টা করুন এগুলি।

 

১। কফি

অল্প পরিমান কফি আপনার যৌনতা অবশ্যই বাড়িয়ে দেয় কিন্তু যাদের ঘন ঘন কফি পান করার নেশা আছে, তাদের জন্যে সাবধান বাণী রইলো। কফিতে থাকে ক্যাফেইন যা অতিরিক্ত পান করলে মূত্রথলির ক্ষতি করে এবং যৌন ও থাইরয়েড হরমোনের ভারসাম্য বজায় রাখতে দেয়না।

২। সয়া

সাইটোয়েস্ট্রোজেন নামে একটি রাসায়নিক পদার্থ সয়াবিনের বেশিরভাগ অংশটি অধিকার করে রাখে যা পুরুষ ও নারীর দেহে হরমোনের ভারসাম্যেহীনতার কারণ হয়ে দাঁড়ায়। এতে যৌন শক্তি ক্রমে ক্রমে কমে আসে।

৩। মদ

যৌন সঙ্গমের মুহূর্ত উপভোগ করার জন্যে সামান্য একটু মদ দারুন ফল দেয় কিন্তু তা বলে অতিরিক্ত মদ্যপান যৌন জীবনের জন্যে মারাত্মক ক্ষতিকর। এর ফলে ইরেক্টাইল সমস্যা ও দ্রুত বীর্যপাতের মত সমস্যা দেখা দেয় যা সহজে কমতে চায়না ও যৌনজীবনের অশান্তি হয়ে দাঁড়ায়।

৪। পনির

পনির হরমোন ও অ্যান্টিবডি তৈরি করার কৃত্রিম উৎস। বেশি পরিমানে পনির শরীরে এস্ট্রোজেন নিঃসরণ করে যা মানুষের যৌন আকর্ষণ কমিয়ে দেয়। 

 

৫। কর্নফ্লেক্স 

কর্নফ্লেক্স একটি দারুন পুষ্টিকর খাদ্য হলেও এটি পুরুষদের টেস্টোস্টেরন হরমোন নিঃসরণ কমিয়ে ফেলার জন্যে অনেকটাই দায়ী। তাই অতিরিক্ত কর্নফ্লেক্স খাওয়া থেকে দূরে থাকুন।

৬। ক্যান বা টিনজাত খাদ্য 

টিন বা ক্যানজাত খাদ্যে যে পরিমানে পটাসিয়াম ও সোডিয়ান থাকে তা মানুষের শরীরে রক্ত চলাচলে বাধা হয়ে দাঁড়ায় ও যৌন ক্ষমতা কমিয়ে দেওয়ার কারণ।

 

৭। পুদিনা পাতা

পুদিনা বা মিন্ট অনেকেরই পছন্দের জিনিস কিন্তু যৌন জীবনের জন্য এটি মোটেও ভালো না। যৌন উদ্দীপনা সৃষ্টিকারী হরমোন টেসটোসটের মাত্রা কমিয়ে দিয়ে এটি শরীরকে ঠাণ্ডা করে দেয় যা যৌন আগ্রহ কমিয়ে দেয়। 

 

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon