Link copied!
Sign in / Sign up
2
Shares

যেই ৮টি তথ্য মহিলাদের প্রচন্ড যৌন উত্তেজনা সম্পর্কে আপনাকে কেউ বলবেনা

আন্তর্জাতিক নারী দিবস!

এটি বিশ্বাস করুন বা না করুন, মহিলাদের প্রচণ্ড যৌন উত্তেজনার জন্য ৮ ই আগস্ট আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালিত হয়। এই দিনটি নারীদেরকে এটি বোঝানোর জন্যে প্রথম পালিত হয় যে যৌন উত্তেজনা একটি স্বাভাবিক জিনিস এবং সামাজিক নিষেধ হিসাবে এটি যেন নিষ্কাশন করা যায় সেই উদ্দেশ্যে এটি করা হয়েছিল! এটি নারীদেরকে আরো স্বাধীনভাবে যৌন সম্পর্কে কথা বলতে এবং যে কোনো সমস্যার সম্মুখীন হতে সাহায্য করে। তাহলে তারাডাক্তার ও বিশেষজ্ঞদের সাথে খোলাখুলিভাবে আলোচনা করতে পারে।

উৎস

অন্যরা যাই মনে করুক না কেন, প্রচণ্ড উত্তেজনা শুধু শরীরের নীচের অংশেই মহিলারা অনুভব করেননা! তাদের দৈনন্দিন কাজকর্মেও তারা প্রচণ্ড উত্তেজনা অনুভব করতে পারেন। ভ্রুকুটির উপর একটি নির্দিষ্ট বিন্দু স্পর্শ করলে তাদের প্রচন্ড উত্তেজনা হতে পারে। আসলে, আপনি এটির সম্পর্কে চিন্তা করেও একটি প্রচণ্ড উত্তেজনা পেতে পারেন!

আপনার সন্তানকে জন্ম দেওয়ার সময়

এটি শুনে আপনার উন্মাদ মনে হতে পারে, কিন্তু কিছু মহিলাদের জন্মগ্রহণ বা প্রসবের সময় একটি প্রচণ্ড উত্তেজনা অনুভব হয়! জন্ম দেওয়ার সময় আপনার যৌনাঙ্গের কাছাকাছি যে সব আন্দোলন ঘটেছে তার কারণে উত্তেজনা হতে পারে। কখনও কখনও যখন আপনি একটি বাচ্চা প্রসবের সময় একটি প্রচণ্ড উত্তেজনা অভিজ্ঞতা করছেন, তখন এটি অসহ্য ব্যথা দ্বারা প্রকাশিত হয়ে থাকে।

মস্তিষ্কের কার্যকলাপ

এমন একটি বিন্দু আছে, যখন আপনি প্রচণ্ড উত্তেজনা এবং পরক্ষনেই ক্লাইম্যাক্স ভোগ করে থাকেন এবং তখন আপনার মস্তিষ্কের একটি অংশ একটু সময়ের জন্য হিমায়িত থাকে। এই অংশটি কেবল আপনার বাম চোখের পিছনে অবস্থিত এবং শরীরের নিয়ন্ত্রণ ও চিন্তাভাবনার জন্য দায়ী। এই কারণে আপনি একটি ক্লাইমেক্সের সময় ফোকাস করতে পারেন না!

ব্যথা দূর করে

একটি প্রচণ্ড উত্তেজনার সম্মুখীন হওয়া একটি ব্যথা নিরোধক ঔষধের মত কাজ করে। একটি প্রচণ্ড উত্তেজনার সময় অক্সিটোসিন হরমোন আপনার শরীর থেকে বের হয় যা আপনার মধ্যে চাপ এবং ব্যথা মুক্ত করে। প্রচণ্ড উত্তেজনা আর্থ্রাইটিস থেকে স্প্রেনস পর্যন্ত সবকিছুর থেকে ব্যথা দূর করতে করতে পারে।

ভিন্ন ভিন্ন ধরণের যৌ উত্তেজনা!

সব নারী একই ভাবে উত্তেজনা বোধ করেনা। শুধুমাত্র যৌন মিলনই নারীদের প্রচণ্ড উত্তেজনা অনুভব করায় না। অধিকাংশ নারী হাত বা মুখ দ্বারা উদ্দীপনা প্রতিক্রিয়া বোধ করে। আপনার সঙ্গীর সঙ্গে আপনার পছন্দ শেয়ার করতে দ্বিধা বোধ করবেন না!

৭. এটি চচ্চিত্র বা সিনেমায় দেখানোর মত হয় না

সব উত্তেজনা সিনেমায়ে যা দেখায় সেরকম আনন্দদায়ক নাও হতে পারে। আপনি সবসময় "আরো একবার!" নাও বলতে পারেন। বরং আপনার উত্তেজনা আপনার চাপ উপশম ঘটাবে যতটা না আনন্দ দেবে।

পরিবেশগত বিষয়

একজন নারীর প্রচণ্ড উত্তেজনা পুরুষের তুলনায় সামাজিক কারণের উপর নির্ভর করে। পরিবেশ, চাপ, সামঞ্জস্যতা - এই সবকিছু একটি মহিলার প্রচণ্ড উত্তেজনার উপর একটি প্রভাব ফেলে ও মহিলাদের চেপে রাখতে বাধ্য করে। কিছু মহিলাদের জন্য, তারা যেই সামাজিক অবস্থার মধ্যে বসবাসকরে, তাদের প্রচণ্ড উত্তেজনা উপভোগ থেকে বঞ্চিত করা হয়।

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon