Link copied!
Sign in / Sign up
0
Shares

যেই ৫ ধরনের বন্ধু সব মায়েরাই চেয়ে থাকেন!

প্রত্যেক মায়ের মহিলা বন্ধু থাকা উচিত কারন তারা সবসময় তাদের স্বামী এবং বাচ্চাদের সাথে সময় কাটাতে পারে না। বন্ধু আমাদের জীবন সহজ এবং আরো প্রাণবন্ত করে তোলে । আমাদের পরিবারের সাথে কাটানো জীবন খুব সুন্দর, কিন্তু আপনার সবসময় আপনার সম বয়সি বন্ধু থাকা প্রয়োজন,যাকে আপনি ভরসা করতে পারবেন। আপনি এমনকি আপনার নিজের বোনের মধ্যেও একটি বন্ধু খুঁজে পেতে পারেন।

এখানে ৫ টি অপরিহার্য বন্ধুর উদাহরন আছে যা প্রত্যেক মায়ের জীবনে থাকে।

 

 

 

 

১. নির্দয় সৎ বন্ধু

 

যখন আপনি এমন কিছু নিয়ে একটি মতামত প্রয়োজন মনে করেন যা আপনি করেছেন তখন কখনও কখনও আপনি ভুল উত্তর চান যাতে আপনি ভাল বোধ করেন। এটা যখন আপনি আপনার স্বামীর কাছে যান - তিনি আপনাকে বলেন যে আপনাকে সুন্দর লাগছে এমনকি যখন আপনি আপনার চুল বাঁধেন নি বা আপনার রাতের কাপড় পরিবর্তন করেন নি। কিন্তু যখন আপনি আপনার সাক্ষাত্কারের জন্য রওনা হন,তখন আপনি জানেন যে কেবলমাত্র একজন বন্ধু আছেন যিনি আপনাকে ইভেন্টের জন্য পরামর্শ দিবেন।

 

২. অভিজ্ঞ মা

একটি নতুন মায়ের মত, সম্পূর্ণ তৈরি হতে হবে। এটি যখন আপনি একটি মায়ের কাছ থেকে কিছু পরামর্শ শুনতে চাইবেন যারা এটি সব দেখেছেন এবং আপনার সমস্যার সম্মুখীন হতে পারেন। অভিজ্ঞ মায়ের হল সেই বন্ধু যার আপনার সন্তানের চেয়ে কয়েক বছর বড় বয়সের একটি সন্তান আছে এবং আপনাকে সমস্ত রকমের পরামর্শ দিতে পারেন শিশুর যত্ন সম্পর্কিত জিনিসগুলি।

৩. সময় কাটানোর বন্ধু

 

এমন সময় আসে যখন আমরা যা করতে চাই সব হাত থেকে বেরিয়ে যায় । আপনার একটি খারাপ দিন যাচ্ছে, খারাপ সপ্তাহে বা একটি খারাপ মাস।এই সময় একজন বন্ধু প্রয়োজন। যখনই আপনার কথা বলতে ইচ্ছে হবে তখন আপনার বন্ধু ,এক কাপ কফি আর সঙ্গে একটি চ্যাট আপনার সাথে থাকবে। আপনি কফি কাপে চুমুক দিতে দিতে কথা বলবেন আর হালকা হবে আপনার মন-মাত্র ২ মিনিটেই সব সমস্যার সমাধান।

 

৪. যে আপনাকে বোঝে

অনেক সময় আমরা অন্যদের সামনে নিজের নিজস্বতা তুলে ধরতে চাই না। আমরা ভয় পাই যে মানুষ আমাদের বিচার করতে পারে এবং এটি সত্য - আপনি যদি পছন্দ করেন বা না করেন তবে লোকেরা রায় দেবে। আপনি বাড়িতে থাকবেন কি থাকবেন না মায়ের বা অভিভাবকরা সিধান্ত নেন। বাচ্চা কি সিজারিয়ান বিতরণ না স্বাভাবিক, গৃহীত শিশু কি না ,এরকম অনেক দোষ তারা দেখতে পাবেন। কিন্তু আপনি নিজেকে কখনও পরিবর্তন করবেন না। প্রকৃতপক্ষে, আপনার আসল বন্ধুরা বিশ্ব থেকে আপনার সত্য লুকোবেন না বরঞ্চ আপনাকে সঙ্গ দিবেন । তারা আপনাকে নিজের মত থাকতে উত্সাহিত করবেন।

 

 

৬. এটা সহজ মায়ের নিতে

 

মায়েরা সর্বত্র চায় সবকিছু নিখুঁত হতে। যদি তারা কিছু করতে ভুলে যান তবে তারা তাড়াহুড়ো করে করে তোলার চেষ্টা করে। এই মম-বিট এর দরকার বিপরীত বন্ধু খুঁজে বের করা - এটি সহজ । যদি তাদের বাচ্চার জামাকাপড়ে খাওয়া পরে বা বাড়ি একটি দিনে পুরো জগাখিচুড়ি হয় তবে এই মায়েরা তাড়াহুড়া করবে না। তারা সাধারণত জীবনে সুখী হতে চায় এবং আপনি তাদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারেন। এই জন্যে এই ররম মায়ের সাথে অনেক বন্ধু হতে চায়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon