Link copied!
Sign in / Sign up
3
Shares

যে সমস্ত নারীদের নাক বিধানো থাকে তারা নাকি গর্ভধারণ তাড়াতাড়ি করতে পারে! সত্যি কি?


অনেক বছর ধরে, নারীদের নাকে ফুটো করা হয়। কিন্তু এই পিছনে কারণ বোঝা যায় না। তারা কেবল এটি সৌন্দর্য উন্নত করার উপায় বিবেচনা করে। নাক কান আপনার চোখে সুন্দর অংশ, এটি আপনার শরীরের উপর উপকারজনক প্রভাব রয়েছে। এই পোস্টে কিছু মজার বিষয় এই সম্পর্কে লেখা হয়েছে।

নাকে ফুটো করতে কোন বিশেষ বয়স নেই। এটি শৈশব, কৈশোর, এবং প্রাপ্তবয়স্কতার যে কোনও সময়ে করা যেতে পারে। এমনকি গর্ভাবস্থায়, মহিলার নাক বিঁধতে পারেন। শিশুর উপর এর কোন নেতিবাচক প্রভাব নেই।

ভারতবর্ষের নানাভাবে ঠকানোর সাধারন অভ্যাস কিন্তু আপনি কি জানেন, এই অনুশীলনটি পূর্বদেশ থেকে এসেছে? এই অনুশীলন ১৬শো শতাব্দীতে ভারতে এসেছিলো। বেদে এই সম্পর্কে তার উপকারিতা লিখিত আছে।

নাক বিধানো

i) আমি মাসিকের ব্যথা থেকে ত্রাণ পেতে পারি।

ii) শিশুর জন্ম দিতে সহজ।

(iii) এই ছাড়াও, মাথাব্যথা থেকেও মহিলা মুক্তি পায়।

আপনি কি জানতে চান যে এমন একটি জিনিস সম্ভব?

অনুনাসিক ভাবে তীক্ষ্ন আপনার শরীরের নির্দিষ্ট চাপ প্রভাবিত করে। ফলে এই হরমোন উত্পাদন করে যা শরীরের উল্লেখযোগ্য ব্যথা হ্রাস করতে সাহায্য করে।

নাকের ছিদ্রটি মহিলার ১৬ শতাংশ মেকআপের একটি গুরুত্বপূর্ণ অংশ। এটি আপনাকে আপনার পার্শ্ববর্তী বিপরীত লিঙ্গের প্রাণীকে আকর্ষণ করার অনুমতি দেয়।

ঠিক যেমন চীনারা আকুপাংচার পদ্ধতি ব্যবহার করে, শরীরের নির্দিষ্ট চাপ পয়েন্টে চাপ দিয়ে, আপনি ব্যথা থেকে ত্রাণ পান, নাকের ছিদ্রের মতো, মহিলার ব্যথা থেকে ত্রাণ পায়। সম্ভবত আপনি অবিলম্বে প্রভাব দেখতে পারবেন না, কিন্তু ধীরে ধীরে আপনি পার্থক্য দেখতে পাবেন।

মনে রাখবেন যে যখন আপনি নাকের বিঁধন আপনি শুধুমাত্র একটি স্টেরিলাইস্ড সঙ্গে সেলাই স্পর্শ করা উচিত। আপনি এই সঙ্গে কোন সংক্রমণ হবে না। কানের ছিদ্রে করার পর অবহেলা হওয়ার কারণে, নাক ও কানে নারীদের যন্ত্রনা অনুভব হয়।

নিজের যত্ন নিন কারণ পরিবারের দায়িত্বগুলি আপনার কাঁধে থাকবে। নারীর অনেক ভূমিকা, কন্যা, স্ত্রী, মা, বোন, শ্বশুর-শাশুড়ী এবং মেয়ের কাজ করা উচিত তাই আপনি সচেতন হন এবং সুস্থ থাকুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon