Link copied!
Sign in / Sign up
11
Shares

চিকিৎসা জগতের নতুন চমক! আবিষ্কার হল শিশু প্রসবের এক অন্যতম পদ্ধতি! জানতে চান?


হ্যা, আপনি ঠিকই শুনছেন। চিকিৎসা বিজ্ঞানীরা একটি সম্পূর্ণ ভিন্ন প্রসব কৌশল আবিষ্কার করেছেন যা তার গর্ভ থেকে শিশুটি বেরিয়ে আসার সময় মায়ের কাছে অনুভব করাবে ঠিকই কিন্তু ব্যথা কম দেবে। আপনার কাছে এলো এমন টেকনোলজি যা আপনার অনুভূতির ব্যথা কমাতে সাহায্য করে এবং একটি মসৃণ প্রসবে পরিণত হবে। এই ভয়ঙ্কর কৌশলের নাম হিপনো বাথিং যা মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ইউকেতে খুব জনপ্রিয়!

 

হিপনোবার্থিং  কি?

এটি একটি সন্তান জন্ম দেওয়ার পদ্ধতি যা একটি শান্তিপূর্ণ গর্ভাবস্থাকে উত্সাহিত করে এবং একটি মৃদু ও স্বাভাবিক জন্মের জন্য পিতামাতাদের প্রস্তুতির ওপর আলোকপাত করে। এটা বোঝায় যে নারীরা প্রসবের সময় ভয় পেয়ে এন্ডোফিন তৈরি করতে পারে। হিপনোবার্থিং  অন্যান্য সন্তানের জন্ম পদ্ধতি থেকে পৃথক, এটি স্ব-সম্মোহন আরামদায়ক একটি পদ্ধতি যেখানে পেটের ওপর শ্বাস দ্বারা গভীর ও শিথিল হতে শেখায়; এতে সময় কম লাগে ও খুব বেশি ওষুদের প্রয়োজনও হয় না।

 

হিপনোবার্থিং কৌশল শিক্ষন 

এই কৌশলটি শেখার জন্য আলাদা ক্লাস হয় যেখানে আপনি এবং আপনার স্বামী উভয়েই যেতে পারেন এবং তারা আপনাকে বিভিন্ন জিনিসগুলি শিখিয়ে দেবে।

১. গভীর শিথিল করণ-এর কৌশল

২. কিভাবে আপনার নিজের প্রাকৃতিক শিথিলকরণ তৈরি করবেন।

৩. কৃত্রিম রাসায়নিক অপারেশন ছাড়া শ্রমের মধ্যে আপনার শরীরে আনবে প্রাকৃতিক উপায়ে।

৪. কিভাবে আপনি একটি প্রসবের পরিবেশ তৈরি করতে পারেন যেটি শান্ত এবং আনন্দদায়ক হয়, বরং উত্তেজনাপূর্ণ এবং চাপমুক্ত হবে.

৫. এই কৌশল যে আপনাকে কঠোর শারীরিক ধকল ছাড়া বিশ্বে আপনার শিশুর শ্বাস ফেলার অনুমতি দেয়।

৬. কিভাবে আপনার প্রাকৃতিক প্রসব ক্ষমতা অনুভব করা যায়.

এই কৌশলগুলি মায়ের পরিচালনায় সহায়তা করে একথা প্রমাণিত হয়েছে এবং বিশ্বের মধ্যে শিশুকে আনার জন্য আরো চাপ-মুক্ত হতে পারে।

 

এখানে কি শ্রম ব্যথা মুক্ত নাকি না?

 

হিপনোবার্থিং প্রসব পদ্ধতিতে যেসব মায়েরা জন্ম দিয়েছেন তাদের মতে এটি একটি বেশ মানিয়ে নেওয়ার মত শ্রম পদ্ধতি। হিপনোবার্থিং ভীতির অনুভূতি দূর করে (যা পেশী সংকুচিত করে এবং ব্যথা সৃষ্টি করে) এবং মাকে তার নিজের শরীরের সাথে কাজ করার অনুমতি দেয়। যদিও বাচ্চার জন্মের সময় ব্যথা থাকে, তবে এই কৌশলটি আপনাকে মানসিকভাবে এটির জন্য প্রস্তুতির মাধ্যমে উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে সাহায্য করবে।

Click here for the best in baby advice
What do you think?
100%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon