Link copied!
Sign in / Sign up
7
Shares

গর্ভধারণের সময়ে আপনার ত্বক সুন্দর রাখার ৫টি নিরাপদ এবং সহজ উপায়


গর্ভাবস্থা এক পাগল ফেজ যা আপনাকে বারবার মনে করাতে পারে। গর্ভাবস্থায় শারীরিক পরিবর্তন স্বাভাবিক। আপনার দৈনন্দিন হরমোনের বদলের জন্য এটি ঘটতে বাধ্য। কিন্তু এই সব শুধুমাত্র গর্ভাবস্থা অবস্থা সময়েই হয়ে থাকে, যখনই আপনার বাচ্চা হয়ে যায় এসব তখন মূল্যহীন। সুতরাং,শিথিল হন এবং এই নিবন্ধটি পড়ুন কিভাবে গর্ভাবস্থায় আপনি আপনার নিজেকে ত্বকের রক্ষা করতে পারেন। এই ৫টি সহজ ধাপ অনুসরণ করুন এবং দেখুন আপনার স্বপ্ন দূরের মনে হবে না।

১. নিজেকে হাইড্রেট রাখুন

প্রচুর জল খান কারণ এটি আপনার ত্বককে ভালো রাখতে সাহায্য করে। জলই আপনার ত্বকে ছিদ্রযুক্ত সমস্ত ময়লা এবং ব্যাকটেরিয়া পরিষ্কার করতে সাহায্য করে। অতএব, গর্ভাবস্থায় যত বেশি জল পান করবেন ততই আপনার ত্বক ভালো থাকবে।

২. সবুজ শাক সবজি

অন্যকিছু না হলেও আপনার ত্বককে ভালো রাখার জন্য অনেক পরিমানে সবুজ জাতীয় সবজি খান।সবজির মধ্যে অ্যাভোক্যাডো,মটরশুটি,ছোলা,ব্রোকোলি এবং শাক আপনার ত্বককে বেশ ভালভাবে পুনরুজ্জীবিত করতে সাহায্য করতে পারে কারণ তারা ত্বকের জন্য ভাল ফলিক অ্যাসিডের সমৃদ্ধ।

৩. তুষারপাত এড়িয়ে চলুন

ক্ষতিকারক ইউভি রে আপনার ত্বকের জন্য অত্যন্ত খারাপ। এটি শুধুমাত্র আপনার ত্বককে আলগাই করে দেয় না এটি অনেক শুষ্ক এবং ক্লান্তিকর করে তোলে। যখনি আপনি বাইরে যাবেন আপনার সান্সক্রিম নিতে ভুলবেন না এবং মনে রাখবেন যেন সেটা অন্তত এসপিএফ ৩০ এর হয়।

৪. দিনে দুইবার মুখ ধোয়া

দিনে অন্তত দুইবার হালকা গ্লিসারিন অথবা সমজাতীয় কিছু দিয়ে মুখ ধুতে ভুলবেন না। সাবান ব্যবহার করা বর্জন করুন কারণ এটি আপনার ত্বককে রুক্ষ করে তোলে।

৫. জাঙ্ক ফুড থেকে দূরে থাকুন

ভাজা ফাস্ট ফুড জাতীয় পরিপূর্ণ খাদ্য সামগ্রীকে এড়িয়ে চলুন।কারণ এই সব খাদ্যগুলো আপনার ত্বককে রুক্ষ করে তোলে। আমরা বলছি না যে তাদের উপভোগ করবেন না, শুধুমাত্র নিয়ন্ত্রণ অনুযায়ী যতটা দরকার ততটা পরিমাণ উপভোগ করুন।

আমরা বুঝতে পারি যে এটি একমাত্র সময় যেখানে আপনি নিজেকে লুণ্ঠন করার অনুমতি দেন, এবং আমরা আপনাকে এটির অধিকাংশ কাজে লাগাতে সুপারিশ করছি। কিন্তু এই একই সময়ে আমরা আপনাকে নিজেকে ভাল যত্ন নেওয়ার জন্য উদ্বুদ্ধ করছি।

আপনার যত্ন নিন!

Click here for the best in baby advice
What do you think?
100%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon