Link copied!
Sign in / Sign up
4
Shares

গর্ভধারণের পৌরাণিক কথা: ১০ টি ভারতীয় গর্ভাবস্থার পৌরাণিক ধারণা


যখন আপনি গর্ভবতী হবেন তখন সব দিক থেকে উপদেশ গ্রহণের জন্য প্রস্তুত হবেন, এবং তাদের দেওয়া অন্য কোনও চিন্তা ছাড়াই উদারভাবে নিমজ্জিত হবে। সমস্যাটি সুসংগঠিত পরামর্শ নয়, কিন্তু তারা বৈজ্ঞানিকভাবে খুব কমই সঠিক এবং এক প্রজন্মের থেকে অন্য প্রজন্মের অন্ধত্বের ভিত্তিতে পরিচালিত হয়। বেশিরভাগ মহিলারা তাদের মধ্যে ভয় এবং তার শিশুর সুখের জন্য বিশ্বাস করেন। যাইহোক, এই পরামর্শগুলি সঠিকভাবে মেনে চলতে হবে যেগুলি শুধু কল্পবিজ্ঞানগুলি, আপনি তাদের কাজ শুরু করার আগে। এখানে ১০ টি সাধারণ জবাব!!

ধারণা ১: সুন্দর শিশুর জন্য সুন্দর শিশুদের ছবিগুলি দেয়ালে ঝুলিয়ে রাখা।

 

সত্য: নবজাতকের চেহারা এবং বৈশিষ্ট্যগুলি জেনেটিক্সের উপর নির্ভর করে। সুন্দর শিশুদের ফটো টাঙানো আপনার শিশুর কোন বিশেষ বৈশিষ্ট্য নিশ্চিত করে। যাইহোক, দেওয়ালের উপর ভাল জিনিস বা ইতিবাচক ছবি থাকার ফলে সামগ্রিক গর্ভাবস্থা এবং মঙ্গল জন্য মহান। মনে রাখবেন, শুধুমাত্র তাত্ত্বিকভাবে আপনার সন্তানের বৃদ্ধি এবং উন্নয়ন উভয় নৈমিত্তিক এবং শারীরিকভাবে ব্যাহত ক্ষমতা অনেক । তাই সবসময় ইতিবাচক হতে এখনও সুন্দর শিশুর ছবি চাই? আপনার গ্যালারি দেখুন ২৫ টি শিশুর ছবি যা আপনাকে করতে হবে।

ধারণা ২: গর্ভধারণের সপ্তম মাস পরে নারিকেলের জল পান করলে বাচ্চার মাথা নারিকেলের মতো বড় হয়।

সত্য: আমরা আশ্চর্য হয়েছি যে এই কথা কোথা থেকে এসেছে। এটি সম্পূর্ণ মিথ্যা। নারকেল জল পটাসিয়ামের একটি ভাল উত্স এবং সর্বোত্তম অন্ত্রের স্বাস্থ্যের জন্য নিয়মিত মধ্যে খাওয়া উচিত। এটি শিশুর মাথার আকারের উপর কোন প্রভাব থাকবে না।

ধারণা ৩: নারিকেলের জল পান করলে শিশুর অনেক চুল থাকবে এবং মায়ের অম্লতা বাড়বে।

সত্য! আবারও সত্য নয়! শিশু সাধারণত তৃতীয় ত্রৈমাসিকের মাথার নিচে ঢুকিয়ে দেয় । মা তার গর্ভাবস্থায় অগ্রগতি হিসাবে গর্ভাশয়ে বাইরে প্রসারিত এবং অন্ত্র ঊর্ধ্বমুখী যা হজম প্রক্রিয়া নির্লজ্জ করে তোলে এবং সমস্ত অম্লতা এবং সংকোচন জন্য দায়ী।

ধারণা ৪: সকালে একটি সাদা জিনিস খাওয়া ফলে একটি ফর্সা শিশু হবে

সত্যি! তারপর সব দুধের জিনিস চালু হবে। এই নিছক মিথ্যে। আপনার খাওয়া খাবারের রং আপনার নবজাতকের বর্ণনার উপর কোন প্রভাব ফেলে না। চেহারা, এটি আপনার জেনেটিক্স উপর নির্ভর করে।

ধারণা ৫: একটি গ্রহণ এর সময়ে কোনও কার্যকলাপের মধ্যে কোনও সময়ই যেন কোনওরকম ব্যথিত হওয়া উচিত নয়, তবে শিশুর কোনও বিকৃততার জন্ম হবে।

একটি গ্রহন একটি প্রাকৃতিক ঘটমান বিষয়। এটা স্পষ্টভাবে শিশুর কোন ত্রুটি বা বিকার কারণ হবে না। এর মানে এই নয় যে আপনি নগ্ন চোখের সঙ্গে তাকান । সাধারণ সাবধানতা প্রত্যেকেরই গ্রহণ করা প্রয়োজন, গর্ভবতী মহিলাদের দ্বারা নয়।

ধারণা ৬: পেটের আকৃতি বাচ্চা লিঙ্গ নির্ধারণ করতে সাহায্য করতে পারেন।

পেট গর্ভাশয়ে শিশুটি কীভাবে রাখে তার আকারে। এটি একটি মেয়ে বা ছেলে আকৃতির উপর ভিত্তি করে ব্যাখ্যা করা যায় না। শিশুর অন্যান্য লিঙ্গ নির্ধারণ করার চেষ্টা করার সাথে সম্পর্কিত অন্যান্য উপাখ্যানগুলি নীচে।

ধারণা ৭: গর্ভাবস্থার প্রেক্ষাপটে গর্ভবতী মহিলা শিশুর যৌনতা নির্ধারণ করতে পারে।

গর্ভাবস্থা ক্ষুধা মূলত শরীরের মধ্যে পুষ্টির ঘাটতি কারণে না এবং না এটি একটি মেয়ে বা ছেলে কারণ। কোনও নির্দিষ্ট প্রমাণ নেই যে নির্দিষ্ট খাদ্যের জন্য ক্ষুধা মানে নারীটি একটি মেয়ে আশা করছে এবং তদ্বিপরীত।

ধারণা ৮: মায়ের বর্ণ শিশুটির লিঙ্গ নির্ধারণ করে।

গর্ভকালীন সময়ে গর্ভাবস্থায় চামড়ার পরিবর্তন ঘটতে পারে এমন হরমোন হ'ল গর্ভাশয়ে প্যাচ যেমন, অন্ধকার আন্ডারর্মম এবং মুখের মাঝে ত্বককেও অন্ধকার করা যায় যা গর্ভাবস্থা মাস্ক নামে পরিচিত।

ধারণা ৯: ঘি বা তেল খাওয়ার ফলে বাচ্চা হওয়ার সময় যোনি থেকে শিশুকে স্লাইড বের করতে সাহায্য করবে।

ঘি বা তেল কোন ভাবেই সহজে শিশুর স্লাইডে সাহায্য করে না। তারা যা করে তা হল আপনার শরীরের বেশিরভাগ ক্যালোরি যুক্ত করে যা শিশুর জন্মের পরে একবার শ্যাভেজ করা কঠিন হয়ে যায়। ফ্যাটি খাবারের গাদা খাওয়া থেকে বিরত থাকুন এবং একটি সুস্থ, সুষম খাবার খাবেন।

ধারণা ১০: গর্ভবতী মহিলারা তাদের খাদ্যের পরিমাণ দ্বিগুণ করতে হবে, কারণ তারা দুটি মানুষের জন্য খাচ্ছে।

এটি বেশ সাধারণ কিন্তু অসত্য। যদিও আপনি দুইজন মানুষের জন্য খাচ্ছেন, আপনি খাবার পরিমাণ দ্বিগুণ করতে হবে না। আপনার প্রয়োজন হয় ৩০০ অতিরিক্ত ক্যালোরি। আপনি বেছে বেছে স্বাস্থ্যকর বিকল্প, ভাল এটি। গর্ভবতী মহিলাদের সকল খাদ্য গোষ্ঠীর অতিরিক্ত পুষ্টি প্রয়োজন এবং শুধু চর্বি নয়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon