Link copied!
Sign in / Sign up
1
Shares

গর্ভে থাকালীন শিশুকে কিভাবে তার মা রক্ষা করে থাকে


এটা সাধারণ বিশ্বাস যে কোনও যৌন সংক্রামক ব্যাধি বা যৌন সংক্রামক রোগ শুধুমাত্র তখনই ঘটতে পারে যখন অসুরক্ষিত যৌনতা আছে, তবে এটি অন্য কারণেও হতে পারে। অতএব, আমরা গর্ভাবস্থায় ঘটমান যৌন সংক্রমণের বিষয়ে আমাদের সকল পাঠকদেরকে বলব।

গর্ভবতী তার মেডিকেল পরীক্ষায় যৌন সংক্রমণের জন্য পরীক্ষা করা উচিত। এভাবে কাজ করলে রোগের কোনও জটিলতা বা জটিলতা দূর হবে না।

১. গর্ভবতী মহিলাদের যৌন সংক্রমণ হতে পারে?

হ্যাঁ। গর্ভবতী মহিলাদের একটি স্বাভাবিক মহিলার অনুরূপ যৌন সংক্রমণ হবে। একমাত্র পার্থক্য হল যে গর্ভবতী মহিলার সঙ্গে, তার শিশুর বিপদ হতে পারে।

২. গর্ভবতী কি যৌন সংক্রামক কারন হতে পারে?

নিম্নোক্ত কারণগুলির কারণে যৌন সংক্রমণ ঘটে:

একটি যৌন সংক্রামিত ব্যক্তি সঙ্গে অরক্ষিত যৌন।

অনেক মানুষের সঙ্গে যৌন সংস্পর্শ।

রক্তচাপের সময় সংক্রমিত / সংক্রমিত সূঁচ ব্যবহার।

সংক্রমিত ব্যক্তির রক্তচাপ।

ডিসপোজেবল সূঁচ পুনরায় ব্যবহার

সংক্রামিত ব্যক্তির শরীরের এক্সপোজার স্পিট, যোনি স্রাব, রক্ত, বীর্য।

৩. যৌন সংক্রমণ গর্ভাবস্থায় মা ও শিশুকে কিভাবে প্রভাবিত করে?

গর্ভাবস্থায় যৌন সংক্রমণ আপনার শিশুর প্রভাবিত করে, যা আপনি তার জন্মের পরে দেখতে সক্ষম হবে। কিছু রোগ তাদের প্রভাব দেরী করতে পারে।

আপনার শিশুর রোগ প্রতিরোধী ক্ষমতা কম হতে পারে। এটি হতাশায়, শ্বাস নিতে অসুবিধা, উচ্চ শ্রবণশক্তি বা ডায়রিয়া, যেমন কাশি, প্রারম্ভিক আঘাতের সমস্যা, আরও বেশি রক্তক্ষরণ হতে পারে। শিশুর আগে এমনকি জন্ম হতে পারে।

৪. কোন গর্ভবতী মহিলার এসটিডি থেকে কোন পরীক্ষা নেওয়া উচিত?

প্রাথমিকভাবে, গর্ভবতী মহিলাদের যৌন সংক্রমণের লক্ষণ দেখা যায় না। অতএব, যদি আপনার সন্দেহ থাকে তবে আপনি এইচআইভি পরীক্ষা করতে পারেন। এইচআইভি ভাইরাস এইডস বিস্তার করে এই ছাড়াও, কিছু সুপরিচিত পরীক্ষা করা হয়:

হার্পস টেস্ট

হেপাটাইটিস বি পরীক্ষা

হেপাটাইটিস সি পরীক্ষা

৫. কীভাবে যৌন সংক্রমণ প্রতিরোধ করা যায়?

এই জন্য, আপনার গর্ভাবস্থা যত্ন নিতে। আপনি যোনি, মুখ বা পায়ূ সেক্স এড়ান। যদি আপনার যৌন জীবন সক্রিয় থাকে তবে আপনাকে নিম্নলিখিতগুলি বিবেচনা করা উচিত:

একই ব্যক্তির সাথে যৌন সম্পর্ক তৈরি করুন।

এইচআইভি নেতিবাচক যারা একটি ব্যক্তির সাথে যোগাযোগ করুন।

কনডম ব্যবহার করুন বার বার একই কনডম ব্যবহার করবেন না

কনডম ধুয়ে ব্যবহার করবেন না এটি তার গর্ভনিরোধক শক্তি হ্রাস।

৬. কি গর্ভাবস্থায় যৌন সংক্রমণের সম্ভবনা?

এটি আপনার যৌন সংক্রমণের তীব্রতার উপর নির্ভর করে। যদি সংক্রমণ বেড়ে যায় তবে তার জন্য ওষুধের প্রয়োজন হবে। আপনি একটি সুস্থ খাদ্য, বিশ্রাম, ব্যায়াম প্রয়োজন, পাশাপাশি একটি নিয়মিত রুটিন অনুসরণ করুন। সকালে ঘুম থেকে ওঠা এবং রাতে ভালো ঘুম থেকে আপনার শরীরের উপকৃত হবে। সিগারেট, অ্যালকোহল, পিজা, বার্গারগুলি থেকে দূরে থাকুন আপনাকে তাত্ক্ষণিক সুবিধা প্রদান করবে।

প্রতি বছর অনেক নবজাতক মারা যায়, মানুষ এটি সম্পর্কে অজ্ঞ। মায়েদের জন্য এটি শেয়ার করুন এবং প্রত্যেকের জীবন সংরক্ষণ করুন। এটি আপনার দায়িত্ব।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon