Link copied!
Sign in / Sign up
8
Shares

যখন আপনি গর্ভবতী, তখন কি ডাবের জল পান করা নিরাপদ?

অনেক গর্ভবতী নারীরা নারকেল জল থেকে দূরে থাকে কারণ তাদের বলা হয় যে এটি অক্সিডি বা শিশুর মাথাটি আসলে নারকেল হিসাবে বড় হয়ে উঠবে যদি তারা নারকেল জল খায়। এটি শুধু কল্পনা এবং এই জিনিসগুলি কোথায় থেকে শুরু হয় তা কল্পনাও করা কঠিন।

নারকেল জল শুধুমাত্র গর্ভাবস্থার সময় নিরাপদ নয় তবে এটি আসলে আপনাকে প্রচুর উপকারিতা প্রদান করে। এখানে কয়েকটি কারণ আছে:

১. ইলেক্ট্রোলাইট

গর্ভাবস্থায়, সকালে অসুস্থতা, বমি বমি ভাব এবং ডায়রিয়া যেমন কিছু শর্ত অপরিহার্য ইলেক্ট্রোলাইট হ্রাস করতে পারে। নারকেল জল আছে খনিজ, সোডিয়াম, ক্যালসিয়াম, পটাসিয়াম, এবং ফসফরাস যা আপনার শরীরের পিএইচ স্তরের বজায় রাখতে সাহায্য করবে, রক্তচাপ মাত্রা এবং পেশী কার্যকরী সাহায্য।


২. বুকজ্বালা প্রশমিত হয়

গর্ভাবস্থায় অনেক গর্ভবতী মহিলারা উদ্বিগ্নতা, অচেতনতা এবং কোষ্ঠকাঠিন্য অনুভব করে। নারকেল জলে ডায়াবেটিস ফাইবারের উপস্থিতির কারণে, এটি একটি চমৎকার জোলাপ হিসাবে কাজ করে। এটি আপনার শরীরের মধ্যে বিপাক উন্নতি করে যা একটি detoxifier হিসাবে কাজ করে। যেহেতু নারকেল জল একটি প্রাকৃতিক অ্যাসিড নিরপেক্ষকরণ, এটি হৃদরোগের যত্ন করে।


৩. কিডনি কার্যকরী উন্নতি করে

নারকেল জলে অনেক বৈশিষ্ট্য আছে। কটা বৈশিষ্ট্য বিষক্রিয়াগত মাথাব্যথা অপসারণ এবং মূত্রনালীর পথ পরিষ্কার সাহায্য করে। এই মূত্রনালীর সংক্রমণ প্রতিরোধ করে। কিডনি পাথর এবং অন্যান্য সংক্রমণ অপসারণ দ্বারা এটি সামগ্রিক কিডনি সুস্থতা উন্নত করে।


৪. স্বাস্থ্যকর হৃদয়

নারকেল জলে পান করে আপনার পটাসিয়াম, ম্যাগনেসিয়াম এবং লৌহিক অ্যাসিড স্তরে উন্নতি ঘটবে যা রক্তচাপ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ। এটি তৃতীয় ত্রৈমাসিকে বিশেষভাবে উপকারী হয় যখন রক্তচাপের মাত্রা উচ্চতর হয়। এটি আপনার শরীরের ভাল কলেস্টেরল বৃদ্ধি করে এবং আবার খারাপ কলেস্টেরল কমায়।

৫. প্রাকৃতিক পানীয়

যখন আপনি নিরূদ হচ্ছেন, তখন গর্ভাবস্থায় রস বা কৃত্রিম যুক্ত পানীয় পান করা যা কৃত্রিম ফ্লেভার এবং উচ্চ চিনির উপাদানগুলিতে পরিপূর্ণ, সেটা একদম যুক্তিযুক্ত নয়। নারকেল জল একটি ভাল বিকল্প কারণ এতে কম ক্যালোরি এবং কম চিনি মাত্রা আছে।

অনেক পৌরাণিক কথায় বলা হয় যে গর্ভবস্থায় যদি আপনি নারকেল জল খান তাহলে আপনার সন্তানের মাথায় ঘন চুল হবে এবং তার ত্বক ধবধবে সাদা হবে । এর জন্য কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই। তাই, যদি আপনি এক দিন নারিয়াল পানির গ্লাস উপভোগ করতে যান, তবে উপরে বর্ণিত বেনিফিট সম্পর্কে চিন্তা করুন এবং শিথিল করুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon