Link copied!
Sign in / Sign up
0
Shares

গর্ভাবস্থায় ট্যাটু কি নিরাপদ?


লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন তাদের শরীরের ট্যাটু করে। এই উল্কি তাদের শরীরের উপর স্থায়ীভাবে বসবাস। অতএব, শরীরের ট্যাটু ডিজাইন করার সময়, তার নকশা এবং প্যাটার্ন বিবেচনা করা উচিত। এছাড়াও মহিলাদের ক্ষেত্রে বিশেষ যত্ন প্রয়োজন। মহিলাদের গর্ভাবস্থায় উলকি পোষন করা উচিত নয়? এটা কি নিরাপদ নয়? এটি একটি খুব গুরুত্বপূর্ণ প্রশ্ন। আপনি কি মনে করেন যে এটি নিরাপদ কারণ আপনার একটি চমৎকার উলকি পার্লারের মধ্যে একটি উলকি আছে কিন্তু এখনও যে উলকি আপনার স্বাস্থ্য প্রভাবিত করতে পারে, শরীরের।

গর্ভাবস্থায় ট্যাটু অপসারণের সম্ভাব্য বিপদ কি?

১। সংক্রমণের সম্ভাবনা

গর্ভাবস্থায়, উলকি অপসারণের সবচেয়ে বড় ঝুঁকি সংক্রামিত হতে হয়। অতএব, আপনি হেপাটাইটিস বি এবং এইচআইভির ঝুঁকি সৃষ্টি করতে পারেন। অতএব, গর্ভাবস্থার পরে ডাক্তাররা সম্ভবত উলকি অপসারণের সুপারিশ করবে।

২। ভ্রূণের ফলাফল

এটি আপনার পেটে গর্ভাবস্থায়ও প্রভাব ফেলতে পারে। যদি আপনি গর্ভাবস্থার প্রথম বারো সপ্তাহের মধ্যে উলকিটি অপসারণ করেন তবে শিশুরও একটি প্রভাব হতে পারে।

৩। বাইরের ত্বকের ট্যাটু প্রভাব

নীচের পিঠের ট্যাটুগুলি মুছে ফেলতে নারীরা উদ্বিগ্ন। যদি ট্যাটুগুলি ত্বকে প্রভাবিত হয় তবে এটি কঠিন হতে পারে।

৪। শিশুর সংক্রমণের ঝুঁকি

আপনার শিশুর দুধ প্রয়োগ করার সময়, আপনার উলকিটিও সংক্রমণের সম্ভাবনা রয়েছে। এমনকি যদি এটি কম হওয়ার সম্ভাবনা থাকে, তবে শিশুর পক্ষে ঝুঁকি নেওয়া কঠিন হবে না।

৫। উলকি কিভাবে ভ্রূণের বৃদ্ধি প্রভাবিত করতে পারে?

ট্যাটু অপসারণ ব্যবহৃত সীলগুলি খুব ধারালো হয়। তাদের ভ্রূণ ভ্রূণে পৌঁছতে পারে। বেশিরভাগ নারী ট্যাটু পাচ্ছেন যখন অনেক কষ্ট হয়। শুধু তাই নয়, শিল্পীরাও প্রশংসিত হয় যে গর্ভবতী মহিলাদের উল্কিগুলি সম্পর্কে প্রগাঢ়। গর্ভাবস্থায় চামড়া খুব সংবেদনশীল। যদি ত্বক টান টান হয়ে থাকে তাহলে এটি খুব কঠিন। মায়ের জন্য সেই সময় খুব যন্ত্রনাদায়ক এবং বেদনাদায়ক। এছাড়াও, আপনার অন্ত্র উলকি এর কালি কিছু পরিমাণ শোষণ। এটি ভ্রূণের উপরও প্রভাব ফেলতে পারে।

কোথায় ডাক্তার দেখাতে?

আপনি যদি নিম্নলিখিত উপসর্গগুলি অনুভব করেন, তাহলে সরাসরি ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন। গর্ভাবস্থায় ট্যাটুগুলি আঁকতে হবে কিনা সে সম্পর্কে বিভিন্ন মতবিরোধ রয়েছে। কিন্তু এই সময় থেকে প্রাকৃতিক হেনণা মুছে ফেলার থেকে কেউ আপনাকে থামাবে না। বহু শতাব্দী এবং প্রজন্মের জন্য, ভারত, মিশর এবং মধ্যপ্রাচ্য দেশগুলিতে গর্ভাবস্থায় আপনার পেটে মেহানি প্রবর্তনের জন্য এটি শুভ বলে বিবেচিত হয়। যখন গর্ভবতী মহিলার পেট পূর্ণ বৃদ্ধি ছিল, যখন এটি একটি পূর্ণ চেনাশোনা ছিল, পেটের পেছনে হংসটা সরানো হয়েছিল। অতএব, এটা বিশ্বাস করা হয় যে শিশুটির জন্ম নিরাপদ এবং শিশু সুখী হবে। এটি নিরাপদ বলে মনে করা হয় কারণ এটি নিয়ন্ত্রক উল্কির তুলনায় সুস্থ ও অস্থায়ী। কিন্তু প্রাকৃতিক মেষের নামে কালো বিক্রি হয়। হেনা ব্যবহার করা এড়িয়ে চলুন এটা প্রাকৃতিক নয় সেখানে অনেক রাসায়নিক ব্যবহার করা হয়। এটি সংক্রমণ হতে পারে। হেনা ঠান্ডা হওয়ার কারণে, এটি খুব ব্যবহার করার আগে আপনাকে ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে।

কিভাবে গর্ভাবস্থা নিরাপদ ট্যাটু অপসারণ?

১। যদি আপনি গর্ভাবস্থার সময় উলকি অপসারণ করতে চান, তাহলে উল্কি অপসারণ করার সময় আপনার এবং আপনার বাচ্চাকে রক্ষা করার জন্য নিম্নোক্ত জিনিসগুলি গ্রহণ করুন।

২। পরিষ্কার করার সময় পরিচ্ছন্নতা পালোর্কে খুঁজুন। যেখানে ট্যাটু অপসারণের জন্য একটি স্বাধীন স্থান থাকবে। সুচ পরিষ্কার কিনা হয় কিনা তা পরীক্ষা করুন। আপনি কোন সংক্রমণ ঝুঁকি করতে চান না। এছাড়াও, আপনি একটি নতুন সুই ব্যবহার যদি উলকি অপসারণ করেন।

৩। ট্যাটু অপসারণ করে ট্যাটু শিল্পীরা রাবার গ্লাভস ব্যবহার করেছেন, দেখুন ট্যাটু অপসারণ করার সময় আপনার কোন কষ্ট আছে যদি প্রশ্ন জিজ্ঞাসা করতে দ্বিধা করবেন না। একটি ভাল পার্ল অবশ্যই আপনার প্রশ্নের উত্তর দেবে।

৪। যদি ট্যাটু শিল্পী আপনার গর্ভাবস্থার সম্পর্কে জানেন না, তাকে স্পষ্টভাবে বলুন। তিনি আপনাকে ভিন্নভাবে পরিচালনা করবেন। আপনি একটু অস্বস্তিকর মনে হলে, সেখানে ট্যাটু মুছে ফেলার ধারণা ছেড়ে। কারণ পূর্বেই তা থেকে তওবা করার চেয়ে সাবধানতা অবলম্বন করা সবসময়ই ভাল।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon