Link copied!
Sign in / Sign up
1
Shares

গর্ভাবস্থার পরে আপনার সবকিছু জানা প্রয়োজন


যদি আপনি গর্ভাবস্থায় বা পরবর্তী সময়ে কিছু তরল সরাইয়া থাকেন এবং আপনি কি জানেন না, তাহলে এই নিবন্ধটি আপনার জন্য লিখিত হয়েছে। এই যোনি স্রাব, যা এই পর্যায়ে অভিজ্ঞ হতে পারে, বিভিন্ন ধরনের হতে পারে এবং বিভিন্ন কারণের কারণে হতে পারে। আসুন তাদের নীচের দেখুন

১. সংক্রমণ

আপনি শুনেছেন, কিন্তু এটি একটি স্বাভাবিক যোনি স্রাব। এটা কোন গন্ধ নেই এবং এটি পনিরের মত সাদা, পানা মত। এই সময়ে আপনার যোনি এলাকায় ব্যথা হতে পারে, কিন্তু সঠিক ঔষধ দিয়ে এটি ঠিক করা সহজ।

চিন্তা করার কিছুই নেই হরমোনের ভারসাম্যহীনতার সঙ্গে, সর্বাধিক গর্ভবতী মহিলা এটি পায় এবং আমরা উপরে উল্লিখিত হিসাবে, সঠিক ঔষধের সাথে আচরণ করা সহজ।

২. যৌন সংক্রামক ব্যাধি (এসটিডি)

দ্বিতীয় সবচেয়ে সাধারণ উদাহরণ হল বিশেষ করে গর্ভধারণের সময় অরক্ষিত যৌনতা থাকার কারণে যদি আপনার এস টি ডি থাকে। আপনি এখানে স্রাব পদার্থ হল একটি হলুদ বা সবুজ-হলুদ রং একটি ভয়াবহ গন্ধ সঙ্গে। মহিলাদের পাওয়া সবচেয়ে সাধারণ এস টি ডি ট্রাইকোমোনিসিস হয়, যা এই ধরনের স্রাব ফলাফল। আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি আপনার গাইনোকোলজিস্টকে পরামর্শ নিন যা আপনাকে নিজেকে স্রষ্ট হওয়ার জন্য খুঁজে পান।

৩. ব্যাকটেরিয়া ভেগিনোসিস (বি ভি )

এই যখন আপনার যোনি মধ্যে বসবাসকারী ব্যাকটেরিয়া একটু বেশি কাজ করার সিদ্ধান্ত নেয়, একটি গাঢ় সাদা স্রাব এর সঙ্গে একটি অল্প গন্ধ বা মূলত, একটি অপ্রীতিকর গন্ধ এর কারণ হতে পারে। আপনি যখন প্রস্রাব করেন এবং সময়মত চিকিত্সা না করেন তখন আপনার যোনিপথটি জ্বলতে পারে, এটি আপনার গর্ভাবস্থায় একটি ঝিল্লি ফাটল সৃষ্টি করতে পারে বা প্রসবের জন্য শ্রম দিতে পারে। সতর্ক থাকুন এবং আপনার ডাক্তারের পরামর্শ নিশ্চিত করুন।

৪. অ্যামনিয়োটিক ফ্লুইড

অ্যামনিয়োটিক তরল আপনার গর্ভাবস্থায় কিছু কিছু আছে এবং এটি শক্তির পরিপ্রেক্ষিতে আপনার শিশুর প্রয়োজনীয় সবকিছু আছে। এই কি পুষ্টি এবং প্রতিবন্ধকতা সঙ্গে শিশুর উপলব্ধ করা হয়। আপনার গর্ভাবস্থায় কিছু স্রাব দেখতে পাবেন, তবে ৩৬ তম সপ্তাহের সময় থেকে এটি অতিশয় হ্রাস পাবে কারণ আপনার গর্ভাবস্থা প্রায় ডেলিভারির জন্য প্রস্তুত। কিন্তু যদি আপনি আপনার অ্যামিনিটিক তরল (এবং শুধুমাত্র একটি আল্ট্রাসাউন্ড আপনি যে বলতে পারেন)।

আপনার গাইনোকোলোলজিস্টের সাথে পরামর্শ করুন যদি আপনি আপনার ডেলিভারির তারিখের দিকে আপনার তৃতীয় ত্রৈমাসিকে যোনিপরিষদও ভোগ করেন।

৫. লোচিয়া

লুপিয়া বা লোচিয়া হল পেটেণ্টের যোনি স্রাব যার ফলে পাতলা লাইনগুলি তাদের গর্ভাবস্থায় পোস্টের প্রসবের বাইরে বের করে দেয়। আপনি একটি গোলাপী লাল-স্রাব দেখতে পারেন যা সাধারণত চতুর্থ দিনের পোস্ট বিতরণ পর্যন্ত ভারী হয়। এটি আপনি দশটি দিন যা শুধুমাত্র একটি সামান্য হলুদ শ্বেত স্রাব এর পরিণত হয়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon