Link copied!
Sign in / Sign up
0
Shares

গর্ভাবস্থার জন্য যোগব্যায়াম

যোগ সম্ভবত ফিটনেসের প্রাচীনতম শৃঙ্খলা এবং সম্ভবত কম বিবর্তিত, যা গুরূত্বপূর্ণ যুগ, ১ ১ ম শতাব্দীর আগে থেকে চলে আসছে। সমস্ত অবস্থার যেমন শারীরিক বা মানসিক, ক্ষুদ্র বা বিরাট, যোগব্যায়াম এই সব জিনিসের হাল খুঁজে বের করে। একটি সুন্দর অবস্থা গর্ভাবস্থা অবস্থায় হওয়া উচিত। যোগ গর্ভাবস্থার অবস্থায় সকালে অসুস্থতা, কোষ্ঠকাঠিন্য, পেশী টান এসব থেকে মুক্তি দিতে সাহায্য করে।হ্যাঁ, আপনি শুনেছেন হয়তো, নারীরা যারা যোগব্যায়াম সঠিকভাবে করে তাদের কখনও বেদনাদায়ক ডেলিভারির কথা শুনবেন না।

যোগ কি করে থাকে? শুরুর জন্য যোগব্যায়াম আপনার উপর একটু ভারী হয়ে থাকে, এটি শান্ত বা আপনার শ্বাসের উপর মনোযোগ কেন্দ্রীভূত করার একটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত পদ্ধতি। আপনি যদি এখনও দুই এবং দুইটি একসাথে না রেখে থাকেন, তবে শ্রমের সময় সংকোচনের সম্মুখীন হওয়ার সময় প্যানিকের অবস্থা যাওয়ার পরিবর্তে আপনাকে শান্ত থাকতে সাহায্য করবে।

যোগব্যায়াম মধ্যে অঙ্গবিন্যাস, ভাল প্রচলন করার একটি বিশেষ উপায়। যে কেউ নিয়মিত ব্যায়াম করেন, খুব কমই ব্যথা এবং যন্ত্রণা ভোগ করে থাকেন এবং এটি সবই এক একের কাছে ঋণী। বিভিন্ন উপায়ে স্ট্রেচিং এবং মোড়ানো, নমনীয়তা তৈরি করে এবং শারীরিক প্রক্রিয়া যেমন পাচন বা শ্বাসযন্ত্রের কার্যকারিতার সাথে সাহায্য করে। এটি আপনার গর্ভাবস্থার চূড়ান্ত পর্যায়ে একটি নির্দিষ্ট সময়কাল হওয়া সত্বেও অন্য কোথাও কোষ্ঠবদ্ধতা এবং শ্বাস প্রশ্বাসের উদাহরণ হিসেবে কাজ করবে।

গর্ভাবস্থার সময় ভাল যোগব্যায়াম অনুশীলন করলে আপনি খুব ভালো ফল পাবেন। আপনার সন্তান জন্মের সময়, গর্ভাশয়ের ইজেকশন রিফ্লেক্সের মাধ্যমে শিশুর বহিষ্কৃত হওয়ার পরে গর্ভাশয়ের প্রসারণ হয়ে থাকে। কিছু মহিলাদের মধ্যে এক বা উভয় পর্যায়ে নিজেদের জটিলতার দিকে পরিচালিত করতে ব্যর্থ হয়। যোগব্যায়াম অনুশীলন দ্বারা জরায়ু বা জন্মশয়ের অবস্থার নিরাময় করা হয়ে থাকে।

যোগব্যায়াম গর্ভাবস্থার পরে জীবনের একটি উপায় যা আপনার গুরূত্ব তার স্থিতিস্থাপকতা পুনর্বহালের দ্বারা তার প্রাকৃতিক অবস্থা বজায় রাখতে সাহায্য করে। আপনার আকৃতি ফিরে পেতে যোগ খুবই কার্যকারী হয়ে থাকে।তারপর ধ্যান এবং শ্বাসের ব্যায়াম আপনাকে সুস্থ রাখতে আরো বেশি সাহায্য করে থাকে।শান্তি এবং স্বচ্ছতা, যোগব্যায়াম এর একটি অন্যতম অনুদান এবং একটি অতিরিক্ত বোনাসও বটে।তাই আর দেরি না করে আজই শুরু করে দিন এবং আপনার গর্ভাবস্থার বিভিন্ন প্রতিকুলতাকে দূরে রাখুন ।শুভ গর্ভধারণ!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon