Link copied!
Sign in / Sign up
25
Shares

গর্ভাবস্থার সময় সেক্সের বিষয়ে ৫টি মিথ্যা ধারণা যা আপনার বিশ্বাস করা উচিৎ নয়


আপনি কি জানেন যে গর্ভাবস্থার সময় মহিলাদের যৌনতার প্রতি আকর্ষণ বেড়ে যায়? এই সময় সেক্স তাদের পক্ষে আনন্দদায়কও হয়। এইবার পুরুষরা স্বস্তির নিশ্বাস ফেলতে পারবেন! গর্ভাবস্থার সময় সেক্স অত্যন্ত উপভোগ্য হয়ে উঠতে পারে, এবং এর বিরুদ্ধে সমস্ত ভুল ধারণা আজ আমরা ঘোচাতে চলেছি।

 

গর্ভাবস্থার প্রথম ত্রৈমাসিক কাল ও শেষ চার সপ্তাহ বাদ দিয়ে, অন্য সময়গুলিতে যেকোনো দম্পতিই সেক্স উপভোগ করতে পারে।

 

গুজব #১ – অর্গাজ্‌ম থেকে গর্ভপাত হতে পারে

অর্গাজ্‌মের সময় মহিলারা যে সংকোচন বোধ করবেন তা একদম স্বাভাবিক। এটা শুধু জরায়ুর পেশীগুলির টান হয়ে ওঠার ফল। এই সংকোচনগুলি খুবই মৃদু হবে ও ধীরে ধীরে চলে যাবে।

তাই পরের বার থেকে অর্গাজ্‌মের সময় চিন্তা করবেন না।

 

গুজব #২ – আপনার বাচ্চার মাথায় চোট পৌঁছোতে পারে

এটা হল সবচেয়ে সাধারণ ভুল ধারনা। আমরা আপনাকে আশ্বাস দিচ্ছি যে আপনার বাচ্চা পুরোপুরি সুরক্ষিত থাকবে তার অ্যাম্নিয়টিক কোষের ভিতরে। এই কোষটি সম্পূর্ণ আটকানো থাকে সারভিক্সের মুখে এক শ্লেষ্মার প্লাগ দ্বারা।

 

গুজব #৩ – আমার বাচ্চা কি জানতে পারবে যে আমরা যৌনসঙ্গমে রত?

এটা যতই অদ্ভুত ও হাস্যকর শোনাক না কেন, লোকজন সত্যি এই ভেবে চিন্তিত হয় যে তাদের বাচ্চারা এই সঙ্গম-ক্রিয়ার বিষয়ে জানতে পারবে। কিন্তু এইটা ভাবুন, আপনার জন্মের আগে কি আপনি এরম কিছু বুঝতে পেরেছিলেন? চিন্তা করবেন না, আপনার শিশু এর বিষয়ে কিছুই জানতে পারবে না।

 

গুজব #৪ – গর্ভাবস্থায় সঙ্গম-ক্রিয়া অসম্ভব

না, এটা অসম্ভব নয়। নিজেকে সেক্সের আনন্দ থেকে বঞ্চিত করবেন না। গর্ভাবস্থার সময় এই কর্মে অনেক ধৈর্য লাগে। আপনার স্ত্রীকে তাড়াতাড়ি ক্লাইম্যাক্সে পৌঁছনোর জন্য চাপ দেবেন না, ও তার স্তন বা পেটের ওপর কোন রকম জোর দেবেন না। এই সময় সঙ্গমের আনন্দ নেওয়ার জন্য আপনাকে ধীর ও সাবধান থাকতে হবে, যাতে এটা যন্ত্রণামুক্ত ভাবে সম্পূর্ণ হয়। কিছু ভঙ্গিমা আপনাদের পক্ষে সুবিধাজনক হতে পারে যেমন – স্পুনিং, ওম্যান-অন-টপ, রিভার্স কাউগার্ল, ল্যাপ টপ এবং এজ-অফ-বেড।

 

গুজব #৫ – ওরাল সেক্স ক্ষতিকারক হতে পারে

এটি শুধুমাত্র তখনই ক্ষতিকারক হতে পারে যদি আপনি তার স্ত্রীযোনির মধ্যে ফুঁয়ের সাহায্যে হাওয়া প্রবেশ করান। সত্যি বলতে, ওরাল সেক্স হল গর্ভাবস্থার সময় সঙ্গমের সবচেয়ে তৃপ্তিকর পদ্ধতি। খেয়াল রাখবেন যে তিনি যেন অস্বস্তিকর অবস্থায় না থাকেন, এবং আপনি যেন এর জন্য প্রস্তুত থাকেন। অনেক সময় গর্ভাবস্থাকালীন সেক্স বেশ অস্বস্তিকর হতে পারে, তাই ওরাল সেক্স একরকমের উপশম নিয়ে আসে।

 

বিখ্যাত প্রবাদটি মনে রাখুন – কোনকিছুই অসম্ভব নয়! গর্ভাবস্থার সময় সেক্স খুবই তৃপ্তিকর হতে পারে, শুধু আপনাকে সাবধান থাকতে হবে যে আপনার স্ত্রী যেন সম্পূর্ণ আরামে থাকে সঙ্গমের সময়। শ্রমসাধ্য কোনকিছু প্রচেষ্টা করবেন না এবং গতির সঙ্গে তাল মিলিয়ে চলবেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon