Link copied!
Sign in / Sign up
2
Shares

গর্ভাবস্থা এবং তারপরে ৮ টি উপায় চুল ঠিক রাখার জন্য!


পারফেক্ট, দীর্ঘ, চকচকে, ভাঁজ চুল! যে শুধু আমাদের সব মহিলাদের জন্য স্বপ্ন আছে? আপনি কি মনে করেন গর্ভাবস্থা যে পথে আসতে যাচ্ছে? কোনভাবেই না! মহিলা, এখন আমরা আপনাকে সুন্দর চুলের রহস জানাবো, আপনার কিছু জিনিস জানা প্রয়োজন। আপনার চুল তিনটি ধাপ রয়েছে: সক্রিয় বৃদ্ধি, বিশ্রাম, এবং স্খলন পর্যায়।

এই পর্যায়ে, আপনি প্রায় প্রতিদিন প্রায় ১০০ চুলের চুল ঝরে। কিন্তু গর্ভবতী হওয়ার সময় জিনিস পরিবর্তন হয় আপনার শরীরের মাধ্যমে প্রচুর পরিমাণে নির্গমনশীল অতিরিক্ত হরমোন আপনার চুল চক্র পরিবর্তন হয়। গর্ভধারণের সময়, আপনার চুল বৃদ্ধি বা আপনার মাথার উপর দাঁড়িয়ে থাকে এবং না ছুঁড়ে দেয়, এবং আপনার চুল স্বাভাবিক তুলনায় আরো দীর্ঘ এবং ঘন চেহারা তোলে।

যাইহোক, আপনাকে অবশ্যই জানাতে হবে যে প্রসবোত্তরতা, প্রায় তিন থেকে ছয় মাস পরে, আপনি চুলের ব্যাপক ক্ষতির মাধ্যমে চলে যাবেন, যা চরম থেকে খুব হালকা হতে পারে কিন্তু এটি স্বাভাবিক এবং অস্থায়ী! এটি গর্ভাবস্থার আগে আপনি ছিল কিভাবে হরমোন এবং তাদের স্থানান্তর ড্রপ কারণে। এই পর্যায়ে করা হয়, আপনার চুল স্বাভাবিকভাবে বৃদ্ধি হবে, আপনি গর্ভবতী আগে যেরকম ছিলেন সেই রকম।

এখন যেহেতু আপনি জানেন যে আপনার চুল এই অদ্ভুত ভাবে কাজ করে কেন, আপনার গর্ভাবস্থার সময় এবং পরে সঠিক চুল আছে তা নিশ্চিত করার জন্য আপনি কি করতে পারেন তা পেতে!

১. আপনার চুলের ধরণ জানুন

আপনার প্রাকৃতিক চুল আপনার গর্ভাবস্থার মাধ্যমে এবং এমনকি পরে পরিবর্তন করতে যাচ্ছে আপনি আপনার বিশেষ চুলের ধরণের জন্য তৈরি করা হয় যে পণ্য ব্যবহার করা উচিত। তাই, যদি আপনার চুলের পরিবর্তনগুলি সাময়িকভাবে পরিবর্তিত হয়, এইসব পরিবর্তনগুলি সময় আপনার চুলের মিটমাট করা হবে এমন পণ্যগুলি ব্যবহার করুন। আপনার সঠিক চুলের ধরন পূরণ করে পণ্য বিনিয়োগ আপনার চুল থেকে পুষ্টি যোগ করতে সাহায্য করবে, শুষ্কতা এবং ক্ষতি কম প্রবণ এটা তৈরীর, যদি আপনি খুব নিশ্চিত না হন, তাহলে আপনার স্টাইলিস্টের সাথে চেক করুন যাতে আপনি আপনার চুলের ধরনগুলির জন্য কোনও পণ্যগুলি ব্যবহার করতে পারেন এমন একটি মাথা পেতে পারেন। এটি আপনার পুরাতন পণ্যগুলিতে ফিরে যাওয়ার জন্য আপনাকে সাহায্য করবে, যেহেতু আপনি গর্ভাবস্তার পরে আপনার চুল স্বাভাবিক অবস্থায় ফিরে যায়।

২. রাসায়নিকদের না বলুন

রাসায়নিক থেকে দূরে থাকুন! আপনার চুল ইতিমধ্যে পরিবর্তন হচ্ছে এবং আপনার চুল পড়ে যাচ্ছে, তাই কেন রাসায়নিক ব্যবহার করে আপনার উদ্বেগ যোগ! প্রকৃতপক্ষে, অনেক অ্যান্টিসটিকিয়ান / গাইনিওলোজিক্স আপনাকে পরামর্শ দেয় যে আপনার গর্ভাবস্থার সময় আপনার চুল রঙিন করা থেকে বিরত থাকুন, যেহেতু এটি আপনার কাছে উদ্ভূত বিভিন্ন রাসায়নিকের সাথে সুস্থ নয়। এমনকি গর্ভাবস্থার পরেও, রাসায়নিকগুলি আপনার ইতিমধ্যেই ভঙ্গুর চুল দুর্বল এবং সহজে চুল পতন হবে। তাই আমরা অন্তত ৬ মাস পোস্ট গর্ভাবস্থার জন্য অপেক্ষা করার আগে আপনি যে চুলের রঙ আপনি ভালোবাসেন তা না করার জন্য সুপারিশ করি। আরেকটি গুরুত্বপূর্ণ জিনিস আপনি চুল পণ্য কিনতে লেবেল পড়া হিসাবে তাদের কিছু শুধুমাত্র ক্ষতিকারক রাসায়নিক সঙ্গে ভরা হয়। তাই মহিলা, লেবেল পড়ুন দয়া করে!

৩. একটি সুষম খাদ্য এবং অপরিহার্য সম্পূরকগুলি চাবিকাঠি?

আপনার বাবা, কাকী, ডাক্তার, প্রতিবেশী এবং অন্যান্য মানুষের দীর্ঘ তালিকা থেকে গর্ভবতী হওয়ার পর থেকেই আপনি শুনেছেন এমন কিছু। ওয়েল মহিলা, আপনি যে চমত্কার চুল চান, এটি একটি ক্ষুদ্র মূল্য সঙ্গে আসে: আপনি কি খাওয়া পর্যবেক্ষক! একটি সুষম খাদ্য আপনার পুষ্টির আপনার চুল প্রয়োজন পেতে সাহায্য করবে আপনার খাদ্যের জন্য প্রচুর পরিমাণে তাজা ফল, ডিম, তাজা শাক, তিল, দই, গোটা শস্য, বাদাম, আভাকাডোস এবং তাজা মাংস এবং মাছ যোগ করুন। এছাড়াও, ওমেগা-৩-ফ্যাটি অ্যাসিড, ওমেগা -6-ফ্যাটি অ্যাসিড এবং ওমেগা-৬-ফ্যাটি অ্যাসিডের মতো ভিটামিন ই, ভিটামিন সি, বি-ভিটামিন, জিং, বায়োটিন এবং অপরিহার্য ফ্যাটি অ্যাসিডের মত আপনার অপরিহার্য সম্পূরকগুলি দয়া করে করুন। সুস্থ চুলের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

৪. মাথা ঠান্ডা কর

হ্যাঁ মায়ের, আপনাকে মাথা ঠাণ্ডা করতে শিখতে হবে। স্ট্রেস আপনার চুলের জন্য খুব খারাপ এবং এটি দ্রুত পরে। রিসার্চ আসলে দেখায় যে চুলের পতনের প্রধান কারণ হল চাপ, আপনি গর্ভবতী কিনা বা না। তাই যতটা আপনি করতে পারেন যতটা শিথিল, কিছু মনোযোগ এবং যোগব্যায়াম একটি মানসিক বিকাশের সঙ্গে আসে যে চাপ উপশম করার জন্য চেষ্টা করুন ম্যাসেজ হিসাবে আপনার ম্যাসেজের জন্য কখনোই বলবেন না, আপনার চুল বা শরীরের জন্য, আপনার স্নায়ু আরাম করতে এবং আপনাকে শিথিল করতে সহায়তা করে। হ্যাঁ, চাপ স্বাভাবিক, কিন্তু আপনি এটি পরিচালনা করতে পারেন ... আমরা জানি আপনি পারেন সুতরাং ফিরে বসতে এবং শিথিল করতে, আপনি ঋণী নিজেকে এবং আপনার চুলের কাছে।

৫. অত্যধিক শ্যাম্পু করা এবং আঁচড়ান বন্ধ করুন

আপনার চুল স্বাভাবিক থেকে যাচ্ছে, অতিরিক্ত স্বাস্থ্যকর থেকে, বৃহদায়তন চুল পড়া পর্যায় পর্যন্ত এবং তারপর অবশেষে স্বাভাবিক ফিরতে থাকে। মনে রাখবেন আপনার চুল সব অপরিহার্য তেলের প্রয়োজন, তাই শাম্পু বোতল নিচে নামিয়ে রাখুন দয়া করে। আপনার চুল সপ্তাহে ৩ বারের বেশি শ্যাম্পু ব্যাবহার করলে আপনার চুলের আরো ক্ষতি করে। এটি স্বাভাবিকভাবেই এবং প্রয়োজনের অপরিহার্য তেল থেকে আপনার চুল স্ট্রাইপ করা, যা আপনার চুল ভেঙ্গে সাহায্য করবে আপনার চুল খুব বেশী আঁচড়ান না এবং এটি প্রয়োজনীয়তার চেয়ে বেশি স্টাইল করবেন না, আপনার চুল স্বাভাবিক ৬ মাস পরে আপনার ডেলিভারি পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপরও, এটি ন্যূনতম রাখুন, এটি সাধারণত আপনার চুলের জন্য ভালো নয় ।

৬. মেথি, দই এবং তেল আপনার সেরা বন্ধু

মেথি, দই, এবং বাদাম, জলপাই, অর্গান এবং নারকেল মত তেল আপনার চুল বিস্ময়ের করতে পারেন। তারা প্রাকৃতিক ময়শ্চারাইজিং এবং পুষ্টিকর বৈশিষ্ট্য যে আপনার চুল, মসৃণ, সুস্থ, চকচকে এবং এমনকি ড্যান্ড্রাফমুক্ত করতে পারে। বিনামূল্যে তারা সব বাজারে সহজে পাওয়া যায় এবং আশ্চর্যজনক চুল প্রতিকারমূলক এজেন্ট মত কাজ। তাই তাদের চেষ্টা করবেন! মেথি বীজগুলি আপনার চুলকে সুস্থ রাখে এবং ড্যান্ড্রাফকে চিকিত্সা করার জন্য সাহায্য করে, যখন দই আপনাকে অতিরিক্ত চুল না পড়া থেকে সাহায্য করে। কড আপনার চুল হতে পারে এবং আপনি কেবল চুল আপনার চুল দমন করতে পারেন ভাল কন্ডিশনার এক চুল পড়া প্রতিরোধ করতে পারে। এবং আমরা নিশ্চিত যে আপনি সব জানেন যে চ্যাম্পিয়ন কিছু আমাদের মায়েদের দিন এক থেকে অত্যুচ্চ প্রশংসা হয়! সুতরাং এটি একটি চেষ্টা দিতে যান এবং আপনি আমাদের ধন্যবাদ দিতে হবে!

৭. সেকি! আপনার চুল নিয়ে নম্র হন

যত্ন সহ আপনার চুল রক্ষনাবেক্ষন করুন। এটি টানবেন না এবং হেঁচকা না। এটি ভাঙ্গন সৃষ্টি করবে আপনার চুল যখন আপনি এটি অঙ্গবিকৃত করা বন্ধ একটি বড় দাঁত চিরুনি দিয়ে চেষ্টা করুন। দিনে দুবার আপনার চুল ব্রাশ করুন, আর নয়। আপনার চুল আঁচড়ানোর উপর এটি দুর্বল এবং ক্ষতি আরো প্রবণ তোলে। আপনার চুলগুলি ক্ষতিসাধন করতে পারে এবং বিভক্ত হয়ে যাওয়ার কারণে আপনার পক্ষে ভাল চিরুনিতে বিনিয়োগ করা উচিত। এছাড়াও, মনে রাখবেন চুল ভেজা অবস্থায় কখনো চিরুনি দেবেন না,শুকনো অবস্তার থেকে এটা চুলের সবচেয়ে দুর্বলতম সময়।

৮. না কেটে ছাটুন

আপনার প্রিয় চুলের ধরন পথ গর্ভাবস্থা পেতে না। আপনার চুল স্পষ্টভাবে অনেক পরিবর্তন হতে যাচ্ছে, কিন্তু হতাশ বা সম্পূর্ণরূপে বন্ধ এটি বন্ধ করার পরিবর্তে, একটি চমৎকার ট্রিম জন্য যান আপনার চুল জন্য নিয়মিত ট্রিম মহান। আপনার চুল সুস্থ রাখুন, বিভক্ত বিচ্ছেদ ছুড়ে সময় ভাল চুল বাড়াতে আপনি অনুমতি দেয়। ট্রিম আসলে আপনার চুল সাধারণ বিশ্বাসের দ্রুত বিপরীত বৃদ্ধি করা। তাই মা, আপনার চমত্কার চুলের জন্য একটি ছাঁটা ভাল।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon