Link copied!
Sign in / Sign up
5
Shares

এই গরমে কেন আম খাবেন জানেন?

এই নিবন্ধটি প্রধানত তাদের জন্য যারা আম পছন্দ করে না। আমরা অধীর আগ্রহে এই আম খাওয়ার মাসের জন্য অপেক্ষা করি কিন্তু আশ্চর্য ভাবে কিছু মানুষ ইটা পছন্দ করে না। বিভিন্ন জায়গায় বেশিরভাগ মানুষ এটি পছন্দ করে এটি ভারতের জাতীয় ফল।

কিন্তু দীর্ঘ প্রতীক্ষার সময় এবং তার সুস্বাদু স্বাদ ব্যতীত, আমের বেশ কিছু সুবিধা রয়েছে যা আমাদের গ্রীষ্মের খাবারের মধ্যে অন্তর্ভুক্ত করা আরো প্রয়োজনীয়। এখানে কয়েকটি কারণ আছে:

 

১. তাপ এবং ডিহাইড্রেশন থেকে রক্ষা করে

একটি কাঁচা আম এর রস তীব্র তাপ এবং নির্বীজন এর ক্ষতিকারক প্রভাব হ্রাস করে । এই রস আপনার শরীর থেকে কিছু প্রয়োজনীয় লবণ এবং লোহার অত্যধিক ক্ষতি রোধ করে। এই খনিজ সাধারণত ঘাম আকারে আপনার শরীর থেকে হারিয়ে যায় এবং আপনার ডিহাইড্রেশন হয় । আপনার শরীরের কিছু গুরুত্বপূর্ণ ফাংশন এর জন্য নুন প্রয়োজন হয়, যখন লোহা আপনার অঙ্গ থেকে অক্সিজেন সরবরাহ বৃদ্ধি যা হিমোগ্লোবিন উৎপন্ন সহজতর করে ।

 

২. ওজন হ্রাস

ভয় পেওনা যে অনেক আম খাওয়া আপনাকে ওজন অর্জন করতে সাহায্য করবে যা আপনি হারাবার চেষ্টা করছেন? আর কোন চিন্তা করবেন না মাংস অনেক ভিটামিন এবং অপরিহার্য পুষ্টি রয়েছে। একটি আম খেলেও আপনি পূর্ণ বোধ করবেন , এটি ফাইবারের কন্টেন্ট সঙ্গে লোড হয় পেঁচানো ফাংশন মন্গ্ন এবং আপনার শরীর থেকে অবাঞ্ছিত ক্যালোরি বার্ন। এই পরিবর্তে, আপনি আপনার পূর্বে জড়ো করেছেন যা কোনো অতিরিক্ত ওজন হারাতে সাহায্য করবে।

 

৩. শরীরের স্ক্রাব

আমকে খাওয়ার পাশাপাশি, আপনার ত্বকে স্ক্রাবার হিসাবে প্রয়োগ করা হলে এটি আপনাকে একটি কোমল ও উজ্জ্বল ত্বক দেবে। চটকানো আম এবং এতে মধু এবং দুধ যোগ করুন। ধীরে ধীরে আপনার ত্বক জুড়ে ম্যাসেজ করুন এবং 15-20 মিনিটের জন্য এটি ছেড়ে দিন । মসৃণ, উজ্জ্বল চামড়া পেতে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন । আপনি একটি সপ্তাহে এটি কয়েকবার করতে পারেন।

৪. মনোযোগ এবং মস্তিষ্কের উন্নতি

আপনার দুর্বল বা একটি কমজোর মস্তিস্ক আছে, তাহলে আম খান । তারা আপনার মনোযোগ এবং মস্তিষ্কের উন্নতির জন্য অত্যাবশ্যক যে পুষ্টি এবং ভিটামিন সমৃদ্ধ তা জোগাবে ।

 

৫.স্কার্ভি

স্কার্ভি, একটি রোগ যার ফলে মারি থেকে রক্তপাত, ফুসকুড়ি, দুর্বলতা এবং ক্লান্তি দ্বারা চিহ্নিত করা হয় ,এগুলি কাঁচা আম দিয়ে নিরাময় করা যায়। কাঁচা আম গুঁড়া, 'আমচুর' নামেও পরিচিত, এটি একটি কার্যকর পদ্ধতিতে চর্ম চিকিত্সা বলে বিশ্বাস করা হয়। শর্করা ভিটামিন সি এর অভাব কারণে এটি হয়। ভিটামিন সি সমৃদ্ধ এবং তাই রোগ নিরাময় সাহায্য করে । এছাড়াও, ভিটামিন সি রক্তপাতের মধ্যে স্থিতিস্থাপকতা বৃদ্ধি করে এবং লাল রক্ত ​​কণিকা তৈরি তে সাহায্য করে।

 

৬. লিভার এবং অন্ত্রের স্বাস্থ্য

যকৃৎ এবং অন্ত্রের রোগের জন্য আম মহান। আম ছোট অন্ত্রের মধ্যে পঁচাত্তর স্রাবনকে উৎসাহিত করে যা ফ্যাটের শোষণকে সহজতর করে তোলে। এটি খাবারে উপস্থিত ক্ষতিকারক ময়শ্চারাইজিংকে হত্যা করে। আম শক্তির একটি মহান উৎস। কাঁচা আম পাউডার দিয়ে আপনাকে মধ্যাহ্নভোজী থেকে মুক্ত হতে সাহায্য করে যা আপনার মধ্যাহ্নভোজী খাবারের পরে কার্যকর হয়।

আম এর বিভিন্ন স্বাস্থ্য সুবিধা রয়েছে এবং গ্রীষ্মের সাথে বিভিন্ন রোগের জন্য এটি একটি নিরাময়। তাই পরবর্তী সময় আপনি আম কে না বলার আগে আবার ভাববেন। 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon