Link copied!
Sign in / Sign up
4
Shares

গ্রীষ্মে ঘাম থেকে বাঁচার ৭টি উপায়


গ্রীষ্ম উপভোগ করছেন? আমরা নিশ্চয়তা দিচ্ছি যে উষ্ণ সূর্যের মেজাজে আপনি আরো উজ্জ্বল বোধ করবেন। এটা আশ্চর্যজনক হতে পারে, আমরা অনুমান? আর্দ্রতা সহ এই উচ্চ তাপমাত্রা সব সময় উপভোগ্য নয়!

তাই, এই গ্রীষ্মে ঘামের লড়াইয়ে আপনাকে সাহায্য করার জন্য এখানে ৭ টি উপায় আলোচনা করা হলো।

১. যত পারবেন স্নান করুন

গ্রীষ্মের সময়, আপনি অন্য কোন আবহাওয়ার তুলনায় আরো বেশি ঘামতে থাকেন এবং এটি অন্য সমস্যা শরীরের গন্ধ দ্বারা অনুসরণ করা হয়। অতএব, আপনার স্নান সময়সূচী পরিবর্তন করুন এবং প্রায়ই স্নান করার চেষ্টা করুন। একবার করার পরিবর্তে এটি দুবার বা এমনকি তিনবার করে দিন। একটি সাবান নির্বাচন করুন যা কিনা অ্যান্টি-ব্যাকটেরিয়ালের আওতায় আসে বা এর মধ্যে একটি ডিওড্রেন্টর গুণাবলীগুলি অন্তর্ভুক্ত করুন যা আপনার শরীর থেকে সম্পূর্ণ সুগন্ধ মুছে ফেলবে এবং আপনাকে পুনরায় রিফ্রেশ করবে।

২. মশলা এড়িয়ে চলুন

যদি আপনি মুরগির খাবার খাওয়া পছন্দ করেন, তাহলে এটি আপনাকে একটু দম ফেলতে সাহায্য করতে পারে, কারণ মসলাযুক্ত খাবারটি আপনাকে গ্রীষ্মে ঘামতে দেয় না, তবে পেট বা গ্যাস্ট্রিক সমস্যাগুলিতেও অবদান রাখে। রসুন, গুঁড়ো এবং অন্যান্য মশলা, যা প্রায় সব ভারতীয় খাবারের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়, সেগুলো শরীরের গন্ধ বৃদ্ধি করতে থাকে এবং এইজন্য এইসব মশলা জাতীয় খাবারগুলো এড়ানো উচিত।

৩. আপনি কি জল পান করেন?

তাপের মধ্যে অস্বস্তি রোধ করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি প্রচুর পরিমাণে জল পান করা। জল একটি অপরিহার্য পদার্থ যা ত্বকের ব্যাকটেরিয়া বৃদ্ধি এবং আপনার শরীরের অন্যান্য অংশকে কমিয়ে দেয়। অতএব, আপনি যত বেশি জল পান করবেন, ততই আপনি তাজা অনুভব করবেন।

৪. উপযুক্ত পোশাক চয়ন করুন

রোদের মধ্যে বেরোনোর সময় সঠিক জামাকাপর নির্বাচন করা অত্যন্ত প্রয়োজনীয়।সিনথেটিকের তুলনায় তুলো জাতীয় কাপড়পরিধান করুন, কারণ এটি ঘর্ষণ এবং দাগ না হওয়া সত্ত্বেও ঘাম এবং আর্দ্রতা শুকিয়ে যাওয়ার প্রবণতা বজায় রাখে। শরীরের আলিঙ্গন কাপড়ের পরিবর্তে আলগা বস্ত্র পরিধান করা খুব দরকারী হতে পারে।

৫. সুগন্ধি এবং শিশুর ওয়াইপ্স- আপনার রাত্রী উজ্জ্বল করে

এই আবহাওয়ার মধ্যে কোথাও ভ্রমণ এর পরিকল্পনা করছেন? আপনার সাথে শিশুর ওয়াইপ্স এবং আপনার ডিওডরেন্ট একটি প্যাকেটে করে নিয়ে যান। যখনই আপনি ঘাম অনুভব করেন তখনই আপনি তাদের ব্যবহার করতে পারেন এবং এগুলি আপনাকে রিফ্রেশ এবং শান্ত বোধ করবে।

৬. নিজেকে অশান্ত মনে করবেন না

যদি আপনার চিন্তাভাবনার অভ্যাস থাকে বা নিজেকে অনেক বেশি চাপে রেখে থাকেন, তবে আপনাকে থামাতে হবে। এই আবহাওয়ার সময়, জোর দেওয়া এবং কাজ করা সত্যিই ভালো নয়। অতএব, শ্বাসের অনুশীলন এবং ধ্যানের অনুশীলন দ্বারা নিজের ওপর চাপ সৃষ্টি করার চেষ্টা করুন।

৭. আপেল সিডার ভিনেগার ব্যবহার করুন (এ সি ভি)

এছাড়াও অনেক উপকারিতা সহ এ সি ভি গ্রীষ্মের তাপ থেকে আপনার শরীরকে সাহায্য করতে পারে এবং আপনি স্বাভাবিকের চেয়ে কম ঘাম অনুভব করবেন। এটি ব্যাকটেরিয়া সৃষ্টিকারী গন্ধের বৃদ্ধিকে ধ্বংস করে এবং একটি ভরাট করা দ্রবণের আকারে প্রয়োগ করা হলে ঘামের হ্রাসও কমায়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon