Link copied!
Sign in / Sign up
11
Shares

গর্ভবতী হওয়ার সবচেয়ে সহজ ও দ্রুত উপায় জানতে চান?


যদি আপনি কল্পনা ও অপেক্ষা করতে থাকতেন, তবে আপনি এখনও গর্ভবতী হওয়ার জন্য সঠিক সময় সম্পর্কে বিভ্রান্তির একটি মেঘের নীচে রয়েছেন; চিন্তা করবেন না, আপনি একা নন! একটি শিশু তৈরি করার জন্য সঠিক সময় ও  সবন্ধে অনেক দম্পতিদের একেবারে কোন ধারণা নেই। যেহেতু তারা এটি সম্পর্কে অবহেলিত, তারা হতাশায় ভোগেন!

আরো বিভ্রান্তিকর যেগুলি হয় সেগুলি হল মহিলা প্রজনন সিস্টেম বেশ জটিল। এই কারণে, অনেক শিক্ষিত মানুষ বিভিন্ন উত্স যেমন বৃদ্ধা, সহকর্মীদের এবং ইন্টারনেটের উপর নির্ভর করে থাকেন!

গর্ভধারণ করা কঠিন হয়ে পরে কেন?

গর্ভধারণ করতে অক্ষম হওয়ার জন্য পরিবর্তনের জীবনধারা বেশ দোষী। অধিকাংশ দম্পতিদের বেশ মানসিক চাপ থাকে, দেরীতে বিবাহ, অস্বাস্থকর খাদ্যতালিকাগত অভ্যাস, বিয়েতে হতাশা ইত্যাদি শিশুর জন্ম দিতে বাধা দেয়.

পুরুষ

- ইরেক্টাইল ডিসফাংকশন 

- বয়স ৩০ এর ওপর 

-মানসিক চাপ 

-যৌন রোগ 

- শুক্রাণুর সংখ্যা ও তার মান  

 

নারী

- অনিয়মিত মাসিক 

-PCOD

- মাসিক না হওয়া 

- হরমোনের ভারসাম্যহীনতা 

- ৩০ এর ওপর বয়স 

- থাইরয়েডের সমস্যা 

- ক্লগড ফলোপিয়ান টিউব

- গর্ভপাতের ইতিহাস

এখন আপনি জানেন যে, গর্ভধারণ করতে না পারার সম্ভাব্য কারণগুলি কী; তাই আজকে, আমরা আপনাকে গর্ভবতী হওয়ার সর্বোত্তম ও সহজ উপায় বলতে যাচ্ছি!

১. কখন আপনি ডিম্বাণু উৎপাদন করছেন তা লক্ষ্য রাখুন 

গড়ে, একজন সুস্থ মহিলা সহজেই গর্ভধারণ করতে পারে যখন সে ডিম্বাণু উৎপাদন করে। একটি সাধারণ মাসিক চক্র প্রায় ২৮ দিন পর্যন্ত হয় এবং ডিম্বাণু উৎপাদন প্রায় চক্রের ১৪ দিনে শুরু হয়। ডিম্বাশয়ে উৎপন্ন ডিমটি ফলোপিয়ান টিউবের নিচে ভ্রমণ করে এবং যদি এটি ফলিত হয় তবে এটি গর্ভাশয়ের দেওয়ালের উপর প্রবাহিত হয়!! এই সময় মিলনের ফলে আপনি গর্ভধারণ করতে পারেন।

২. ডিম্বাণু উৎপন্ন হওয়ার আগে প্রচুর পরিমানে যৌন মিলন করুন 

পুরুষের শুক্রাণু যৌনসম্পর্কের প্রায় ৩ দিন পর আপনার শরীরের মধ্যে বজায় রাখতে পারে, কিন্তু ডিমটি মুক্তি পাওয়ার পর মাত্র ১২ থেকে ২৪ ঘন্টা পর থাকে। সুতরাং, আপনার মাসিক শেষ হওয়ার সাথে সাথে কিছু যৌন মিলনে অবোধ্য হয়ে যান। এটি আপনাকে একটি ভাল ইতিবাচক ফলাফল দিতে পারে। 

৩. অবস্থান এবং সময় জ্ঞান গুরুত্বপূর্ণ

যদিও এটি একটি পুরানো কাহিনী যে যৌনতার অবস্থান গর্ভবতী হওয়ার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তবে এটি একটি হাজার হাজার নারীর জন্য কাজ করেছে, তাই নতুন অবস্থার চেষ্টা করার কোনও দরকার নেই যতক্ষণ পর্যন্ত এতে আনন্দ জড়িত থাকে! এক্ষেত্রে আপনাকে আপনার সঙ্গীর নিচে শুয়ে থাকতে হবে যার ফলে ফোনই থেকে শুক্রাণু বেরিয়ে আসার ভয় থাকেনা। আপনার পা উঁচু রাখা ফিউশন প্রক্রিয়ায সাহায্য করতে পারে।

৪. তৈলাক্তকরণ ব্যবহার করবেন না

কিছু মানুষ ল্যুব ব্যবহার করে শেষ হয়ে যায়, কারণ এটি বিশ্বাস করেন যে শুক্রাণুকে একটি সহজ পথ দেওয়া যাবে! তবে, এটি সত্য নয়। এটা আসলে আপনার যোনির প্রাকৃতিক পিএইচ কে বাধা এবং শুক্রাণু এর গতিশীলতা হ্রাস করতে পারে।

এগুলি ছাড়াও, আপনার ব্যায়াম এবং যোগার দৈনিক নিয়ম করতে ভুলবেন না। যদি আপনি গর্ভবতী হতে সত্যিই কঠিন চেষ্টা করে থাকেন, কার্যকর ফলাফলের জন্য ধূমপান এবং মদ্যপান বন্ধ করুন! এই পদক্ষেপগুলি অনুসরণ করার চেষ্টা করুন এবং এটি যদি আপনাকে সহজেই আপনাকে সাহায্য করে তবে আমাদের জানান!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon