Link copied!
Sign in / Sign up
2
Shares

একটি নতুন মায়ের সন্তানের জন্য এই ৭ টি জিনিস কেনাকাটা করা আবশ্যক


যদিও আপনি মনে করেন আপনি গর্ভাবস্থা পেয়েছেন সব পরিকল্পনা, নির্ধারিত তারিখ এবং আপনার শিশুর জন্য নাম, এই আইটেম ছাড়াই, তবে আপনিআপনি অবশ্যই ক্ষতি করছেন!প্রসবের পর প্রথম কয়েক মাস সহজ করতে, নিশ্চিত করুন যে আপনি নিম্নলিখিত পণ্যগুলির কেনাকাটা করেছেন।

১. একটি ক্যামেরা

এটি আপনার প্রথম সন্তানের বা আপনার দ্বিতীয় বা তৃতীয়, পিছনে তাকান গুরুত্বপূর্ণ মুহুর্তগুলি ক্যাপচার আছে কিনা, এটি সবসময় একটি ভাল ধারণা।তাই সর্বদা সেরা ইভেন্টগুলোকে সবসময় অপ্রত্যাশিতভাবে আপনার সর্বদা নাগালের মধ্যে রাখতে একটি ক্যামেরা কাছে রাখুন!

২. ডাইপার

এটা না বললেই নয়, ডাইপারগুলি আপনার শিশুর জন্য প্রস্রাবের সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি।এটি নিশ্চিত করে যে আপনার ঘর প্রস্রাবের গন্ধে ছড়িয়ে নেই।কাপড় বা ডিসপোজেবল ডায়াপারগুলি আপনার কাছে থাকে কিন্তু মনে রাখবেন যে ডায়াপারের মতো কোনও জিনিস নেই।

৩. একটি শিশুর সীট

একটি শিশু থাকা মানে আপনার বাইরে ঘোরা বন্ধ হয়ে যাবে না, আপনার যাত্রা ভ্রমণের সময় আপনার বাচ্চাকে নিরাপদে রাখার জন্য আপনি আপনার গাড়ির মধ্যে একটি শিশুর সীট লাগিয়ে নিন।তার সামনে বা পিছনে আসন সীট বেল্ট অধীনে বেঁধে রাখা যাবে না, তাই এটি আপনার সেরা বিকল্প।

৪. একটি শিশুর বাহক

এটি মূলত একটি স্কুলব্যাগে বহনকারী হিসাবে ব্যবহৃত হয়ে থাকে।আপনার বাচ্চার গুরুত্বপূর্ণ কাজগুলি স্থগিত করবেন না, এবং আপনার বাচ্চাকে অবহেলা করবেন না।আপনি এখন উভয় মা এবং বাবার জন্য শিশুর ক্যারিয়ার বা বাহক ব্যবহার করতে পারেন।

৫. একটি স্ট্রলার

যদি আপনার শিশুটিকে প্রায় সবজায়গায় নিয়ে যেতে হয় তবে সেটা পুরোপুরিভাবে ঠিক নয়।একটি ভাল স্ট্রলার রাস্তায় ঘুমাতে বা দৈনন্দিন কার্যক্রম সম্পন্ন করতে বা আপনার সন্তানের ঘুমকে আরো আরাম দিতে সাহায্য করতে পারে।শুধু যে কোন সময়ে স্ট্রলার অবহেলিত করে ছেড়ে দেবেন না।

৬. ছোট বাচ্চার খাট

আপনি সম্ভবত যতটা ঘুম চেয়েছেন ততটাই পেতে পারেন, শুধু মনে রাখবেন শিশুটি যেন আপনাদের দুজনের মধ্যে থাকে। একটি খাট কিনুন যাতে আপনি জানবেন যে আপনার শিশুর কোনও ঘূর্ণায়মান সম্ভাবনা নেই এবং আপনার ঘুমানোর সময়ে কোনো সতর্কতা না থাকলে কোনো সমস্যা হবে না।

৭. বাচ্চার ভেজা নরম কাপড় 

আপনার সন্তানকে জল দিয়ে পরিষ্কার করা অনেক পরিস্থিতিতে সুবিধাজনক হতে নাও পারে। আপনার সন্তানকে শীতল রাখার জন্য সবসময় নিজের বাচ্চাদের ঠাণ্ডা রাখার জন্য শিশুর প্যান্টটি সবসময় শুকনো রাখুন।এটি শিশুর খাবার খাবার সময়েও ধ্যান রাখতে হবে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon