Link copied!
Sign in / Sign up
16
Shares

প্রতিটি পুরুষের জবাব এমনি হওয়া উচিৎ


মেয়েটি কি কুমারী? কী করে বোঝা যাবে মেয়েটি তাঁর কুমারিত্ব হারিয়েছে কিনা? সত্যি আজও আমাদের দেশে ৯৯% মেয়েকে এই প্রশ্নের সম্মুখীন হতে হয় এটি ভাবতে অবাক লাগে।

সবচেয়ে বিস্ময়ের কথা মেয়ের কুমারিত্ব আছে না গেছে, অধিকাংশ ক্ষেত্রে এই প্রশ্ন করে বসেন বাড়ির লোকেরাই। কারণ, বাড়ির লোকও বিশ্বাস করেন কুমারিত্ব হারানোর উপরে মেয়ের চরিত্র নির্ভর করছে। বিয়ের আগেই মেয়ের কুমারিত্ব নষ্ট হয়েছে। চারিদিকে ফিসফাস, বাঁকা চোখের চাহনি, আড়ালে হাসি, এটাই তো সমাজের স্বাভাবিক ছবি। অথচ, বাড়ির ছেলেটাকে কেউ ঘুণাক্ষরেও এই ধরনের প্রশ্ন করে না।

ঠিক তেমনি বিয়ের পিঁড়িতে বসতে চলা এক পাত্রকে এই কুমারিত্ব নিয়ে ভয়ানক এক প্রশ্ন করে বসেছিলেন পাত্রী। হবু বরকে প্রশ্ন করেছিলেন, তিনি কুমারিত্ব হারানো কোনও মেয়েকে বিয়ে করতে প্রস্তুত কি না? প্রশ্ন শুনে অবাক হয়ে কিছুক্ষণ বহু স্ত্রীর দিকে তাকিয়ে ছিলেন হবু বর। তারপর যা বললেন, তা হুবহু লিখলে এমনটাই হয়…...

“চারিত্রিকভাবে একটা মানুষ কেমন, সেটাই আমার কাছে প্রধান বিষয়। কুমারিত্ব আছে না গেছে এই দিয়ে কারও চরিত্র মাপা যায় না বলেই মনে করি। এইরকমটাও হতে পারে যে, সেই মহিলা ধর্ষণের শিকার হয়েছিলেন। আবার এমনও হতে পারে, সেই মহিলা কারোকে প্রাণাধিক ভালবাসতেন। কিন্তু, ভালবাসার সেই মানুষটা তাঁর প্রেমিকার দুর্বলতাকে ব্যবহার করে ছুড়ে ফেলে দিয়েছে। মেয়েটি তাঁর ভালবাসার মানুষটিকে সুন্দর করে পেতে চেয়েছিল তাই নিজের সমস্তকিছু সঁপে দিয়েছিল, কিন্তু কোনও কারণে দু’জনের সম্পর্ক টেকেনি। আমি কোনও দুর্বল চিত্তের মেয়ের সঙ্গে ঘর বাঁধতে চাই না। আমি এমন একজনকে বিয়ে করতে চাই যে, ভালমনের এবং ভাল চরিত্রের মানুষ হবে। বিয়ের আগে সে কারোর শয্যাসঙ্গিনী হয়েছিল কি না, সেটা আমার কাছে বিচার্য নয়। হ্যাঁ, বিয়ের আগে আমার হবু স্ত্রী যাই করুক তার পিছনে যেন সত্যতা থাকে। আমি মনে করি, হবু স্ত্রীর আগে যৌন সংসর্গ হয়েছে কি না সেটা না ভেবে তাঁকে সুন্দর একটা জীবন দেওয়াটাই আমার কর্তব্য, যাতে সে তাঁর অতীতের কষ্ট-বেদনাকে ভুলে যেতে পারে।”

এই কথোপকথন এখন ভাইরাল হয়ে উঠেছে নেট দুনিয়ায়। স্বাভাবিকভাবেই বরের জবাবে কুপোকাত মহিলারা। এই জবাবটি যদি সব পুরুষরা দিতে পারতেন! তবে সমাজে বসবাস করা প্রতিটি মানুষের চিন্তাধারা বদলে যেত। আমরা আসা করি সমাজের প্রতিটি পুরুষ মানুষে মনোভাব, চিন্তা ধারণা, এবং কোনো নারীর প্রতি মনোভাব এমনটাই হওয়া উচিত।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon