Link copied!
Sign in / Sign up
0
Shares

দত্তক পিতামাতা সম্পর্কে ধারণা


জৈবিক জন্মের তুলনায় দত্তক গ্রহণের উপর মানুষের মানসিকতা ভারতে খুবই ভিন্ন। এটি গ্রহণ করার সময়, বাবা-মা সাধারণত অন্যদের সাথে খোলা থাকে না। মাতাপিতাগুলি কীভাবে দত্তক গ্রহণের সংবাদের প্রতি সমাজকে প্রতিক্রিয়া জানাচ্ছে সে সম্পর্কে সন্দেহভাজন। এই সব পরিস্থিতিতে তাদের অন্যদের সাথে ভাগাভাগি করতে বাধা দেয়। অন্য অনেক দেশে চলচ্চিত্র অভিনেতা এবং অনেক সাধারণ মানুষই একাধিক শিশু গ্রহণ করেছেন, উদাহরণ: অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিট। কিন্তু ভারতে দত্তক গ্রহণের ক্ষেত্রে প্রধানত কারণ সমাজের প্রতিক্রিয়ার কারণে বিরল।

কেন সন্তান গ্রহণের কারণগুলি উত্সাহিত করা উচিত:

১. একটি অনাথের সুখী দিন হল সেই একমাত্র কারণ যার জন্য তিনি / সে এখন তাকে / তাকে ভালবাসা, তার যত্ন / যত্ন, তাকে সমর্থন এবং তার / তাকে উদ্ভাবন করেছেন।

২. যারা বাবা-মা তাদের সন্তানের জন্য আশীর্বাদ লাভ করে না, তাদের জন্য আপনার সন্তানের মধ্যে যে আপনার পিতামাতার সাথে আশীর্বাদ না করা হয় তার একটিতে আপনার স্নেহ দান করতে পারেন। এটি একটি পারস্পরিক সম্পর্ক বিকাশ সাহায্য এবং আপনার হৃদয় উভয় মধ্যে অকার্যকর পূরণ।

৩. এখন আপনি একটি সুখী পরিবার শুরু করতে পারেন আপনার পছন্দের ধারনা, মূল্যবোধ, ধর্ম ইত্যাদি গড়ে তুলতে ভয় পাবেন না। দত্তক গ্রহণের সাথে ভুলে যাওয়া এবং সমাজে বিচ্ছিন্নতা বোধ করবেন না।

ভারতে বাবা-মায়েরা কেন দত্তক নিতে ভয় পায়:

১. তারা শিশুকে তার / তার গ্রহণ সম্পর্কে বলার কথা না জানুক, তারা খবর নিয়ে প্রতিক্রিয়া জানবে এবং সমাজ কীভাবে প্রতিক্রিয়া দেখাবে সে সম্পর্কে ভয় পায়। এই ভয় একটি বিশাল বাধা কারণ এটি একটি সম্ভাব্য সত্য যা শিশুটি আপনার কাছ থেকে দূরে চালাতে পারে।

২. ভারতে বড় বাধাগুলির একটি হল আপনার পরিবার এবং বন্ধুদের প্রতিক্রিয়া। আমাদের একটি অতি আধিবিদ্যক সংস্কৃতি হচ্ছে এমন পরিবর্তনগুলি প্রতিরোধ করে যা পশ্চিমে প্রচলিত।

৩. ভুল করা একটি বিষয় যা আপনার মনের মধ্যে একটি দত্তক পিতামাতা হিসাবে ক্রমাগত চলে যায়, তারা আপনার সন্তান নয় যে সত্য। এটি আপনাকে অনুভব করে এমন একটি অনুভূতি দেয় যে আপনি তাদের প্যারেন্টিং করার কোন অধিকার নেই এবং আপনি তাদের আঘাত করার ভয় করেন। এটি দত্তক গ্রহণের প্রক্রিয়াটিকে কার্যকরী করে তোলে এবং এটি একটি প্রধান বাধা।

ব্যক্তিগতভাবে, আমি মনে করি এই বাধাগুলি কেবল নিছক মানসিক বাধা এবং যত তাড়াতাড়ি আপনি তাদের উপর ভাল পেতে দত্তক গ্রহণ কারণ ভুল তুলনায় আরো সঠিক।

কিভাবে আপনার সন্তানের কাছে খবরটি পেশ করবেন:

১. ধীরে ধীরে তাকে গ্রহণ করার ধারণাটি গ্রহণ করা শুরু করুন যাতে সে তার সাথে পরিচিত হয় এবং তাকে স্বাভাবিক বলে মনে হয়।

২. প্রাকৃতিক জন্ম গ্রহণের সাথে সম্পর্কিত উদাহরণস্বরূপ, আপনার জন্মদিনের দিনটি আপনার জন্য সুখের দিন, যেদিন তারা বাড়িতে আসে তারা যেন একটি দত্তক সন্তানের মতোই হওয়া উচিত।

৩. স্মরণীয় মুহুর্তগুলি লেখার পর থেকে আপনি একটি পরিবার হয়ে ওঠে এবং সংবাদটি ভঙ্গ করে তাদের সংগ্রহ দেখিয়েছেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon