Link copied!
Sign in / Sign up
2
Shares

ভাই বোন বা cousin-দের সাথে বড় হওয়ার প্রভাব শিশুদের ওপর কিভাবে পরে জানেন?


আপনি যেখানেই থাকুন না কেন, আপনি যে কোনও ব্যক্তিদের মাঝেই থাকুন না কেন একে অপরের সাথে যোগাযোগ বেশি না থাকলেওআপনার পরিবার সবসময় থাকবে এবং বেশ আক্ষরিকভাবে তারাই প্রথম মানুষ হবে যারা প্রকৃতপক্ষে সাহায্যের জন্য এগিয়ে আসবে। অভিভাবক হওয়া সহজ নয়। আপনার শিশুর সাথে সবসময় কাউকে খেলতে হয়, সময় কাটাতে চায়। এবং তাই এক্ষেত্রে খুড়তুত বা জ্যেঠতুত ভাইদের খুব দরকার। শুধু বন্ধ এবং আপনার নিজের শৈশবে ফিরে তাকান, আপনি আপনার খুড়তুত ভাইদের সঙ্গে স্মৃতির শ্রেষ্ঠ মুহূর্ত কি অনুভব করেননি? আপনি তাদের সাথে এত শিখেছেন, তাদের সাথে খেলেছেন, এমনকি আপনার বাবা-মা দুবার জিজ্ঞাসা করেননি যখন আপনি তাদেরকে বলেছিলেন যে আপনি আপনার খুড়তুত ভাই এর সাথে রাতে থাকবেন। যদি আপনার এত মজা হত তবে আপনার সন্তানদেরও কি তাদের সাথে মজা করা উচিত নয়? আসুন আমরা আপনাকে আরও একটু সন্তুষ্ট করি। আপনার সন্তানের আসলে তার খুড়তুত ভাইদের সঙ্গে বড় হওয়া কেন উচিত তার কারণগুলি নিচে উল্লেখ করা হল!

 

১. তারা সবসময় একে অপরকে রক্ষা করবে

এই সকল প্রজন্মের মধ্যে একটি বন্ধন তৈরী হয় এবং প্রকৃতপক্ষে বড়দের থেকে একে অপরকে রক্ষা করবে। যতই হোক এটি ​​রক্তের সম্পর্ক। সুতরাং, যদি তারা ছোটখাটো অভ্যন্তরীণ দ্বন্দ্বের অবসান ঘটায়, তবে তারা কোন বাইরের ব্যক্তিদের মত তাদের কোনও ক্ষতি করবে না। ঐক্য একটি বিরল জিনিস এবং অবশ্যই আপনার শিশুর জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হতে হবে।

২. ভাই বোনদের সাথে পরিকল্পনা করা সহজ

খুড়তুত ভাইবোনেরা প্রায়ই এই ছয়টি ইন্দ্রিয়ের সংযোগে একে অপরের সাথে বন্ধন তৈরী করে থাকে যা তাদের একে অন্যকে ঠিকভাবে বুঝতে সাহায্য করে। এবং তাই, তারা একে অপরের আচরণের ভবিষ্যদ্বাণী করতে সক্ষম কারণ তারা আসলে একে অপরের সাথে পরিকল্পনা করতে পারে যা অবশ্যই কাজ করবে।

 

৩. আপনার শিশু রাত্রে বাইরে থাকতে চাইলে আপনার অতটা দুশ্চিন্তা হবে না

আপনি সবসময় আপনার পরিবারের উপর নির্ভর করতে পারেন। এবং যদি আপনার সন্তান আপনাকে বলে যে তারা তাদের খুড়তুত ভাইয়ের সাথে রাতে থাকার জন্য যাচ্ছে তাহলে আপনার মন স্পষ্টভাবে সতেজ থাকবে। সবার ওপরে তারা আপনার পরিবার এবং আপনি তাদের জানেন। এটা সবসময় অজানা আমাদের যে খুড়তুত ভাইবোনেরা সম্পূর্ণভাবে অপনীত হয়।

৪. তারা পরিবারের বিভিন্ন অনুষ্ঠানে একে অপরের সঙ্গি হয়ে থাকবে

শিশুরা ছোটবেলা ঠেলে পরিবারের নানা অনুষ্ঠানে এক অনুভব করবে না, বরং ভাই বোনরা একসাথে থাকলে সেই অনুষ্ঠানের মধ্যে নিজেদের পেশ করবে ও নানা কাজ একসাথে পরিকল্পনা করে করবে। এভাবে তাদের মধ্যে পরিপক্কতাও বেশ সুন্দরভাবে বিকাশ করবে।

 

৫. কেউ আছে যারা বাবা মায়েরই মত

কখনও কখনও, শিশুদের কারণে বাবা মায়েরা বিরক্ত হলে তাঁরা অনায়াসে ভাই বোনদের বন্ধুর মত তাদের কাছে শিশুকে পাঠাতে পারেন কারণ তাঁরা জানেন যে কাকা কামিম, বা জেঠু জেঠি বাবা ম্মায়ের মতোই। পাশাপাশি, তারা আপনার বাড়ির বিষয়ে অত্যন্ত নির্ভরযোগ্য ব্যক্তিদের কাছে কথা বলবে। সুতরাং, এটি ঠিক খারাপ জিনিস হবে না।

৬. তারা একে অপরের সেরা বন্ধু হয়

বিশ্বাস করুন বা না করুন, খুড়তুতরা আসলে নিজের ভাইবোনদের তুলনায় বেশি ভাল বন্ধু হতে পারে। তারা নিজেদের মধ্যে অনেক এমন কথা বা সমস্যা ভাগ করে নেয় যা নিজের ভাই বোনদের মধ্যে অনেকেই করতে পারেনা। 

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon