Link copied!
Sign in / Sign up
15
Shares

এমনটাও হতে বাকি ছিল? হাসবেন নাকি অবাক হবেন? কপার টি হাতে নিয়ে কিভাবে জন্মে গেলো শিশুটি?


এ ধরণের ঘটনায় গোটা বিশ্ব হয়ে গেছে হতভম্ব! কি এমন ঘটনা জানলে আপনার হাসি পাবে নাকি চোক উঠবেন বলা বেশ মুশকিল। ডেক্স্টার টাইলার নামক একজন মহিলা তাঁর ছোট ছেলেকে কোলে নিয়ে তার হাতে ধরে থাকা কপার টি নিয়ে এমনই এক ছবি পোস্ট করলেন যা দেখে সারা বিশ্ব বিস্মিত! ছবিটি কয়েক ঘন্টার মধ্যে বেশ ভাইরাল হয়ে উঠেছে। জানা গেছে শিশুটি হাতে কপার টি নিয়েই জনগ্রহন করেছে। কিন্তু কিভাবে হল এই ঘটনাটি?   

কপার টি একটি অন্ত্রবিহীন যান্ত্রিক যন্ত্র (IUD), এটি মহিলাদের জন্য একটি গর্ভনিরোধক। এটি একটি 'টি' আকৃতির আইটেম (নামের অনুরূপ) এবং এটি একটি তামা তারের মধ্যে আবৃত। এই উপাদানটি গর্ভাশয়ের ভেতরে লাগিয়ে দেওয়া হয় যা জরায়ু থেকে ফ্যালোপিয়ান টিউযে শুক্রাণু আটকাতে সাহায্য করে। সাধারণত, এই উপাদান ৫ বছর বা তার বেশী সুরক্ষা প্রদান করে।

কিন্তু তার আগেই এই শিশুটি জন্মের সময় তার হাতে এই যন্ত্রটি নিয়ে বেরিয়ে আসে. তার মা ভেবেছিলেন কোনোভাবে গর্ভনিরোধক কাজ করেনি। কিন্তু এমনটা হবে কে ভেবেছিলো?

মা তার সন্তানের ছবিটি কপার টি ব্যর্থতার হাস্যকর ক্যাপশন দিয়ে শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়াতে এবং তাঁর সদ্যজাত শিশুর ওজন ৪.১১ কিলোগ্রাম। শিশু জন্মানোর পরই ডাক্তার সেই যন্ত্রটি সরিয়ে ফেলে তার হাত থেকে!

এই শিশুটি ডেক্সটারের তৃতীয় সন্তান এবং সে সি-সেকশন / সিসারিয়ান দ্বারা জন্মগ্রহণ করে। কপার টি সাধারণত ৯৯% কার্যকর বলে বিবেচিত হয়, তবে ডেক্স্টারের ক্ষেত্রে এটি ১% হহয়ে দাঁড়ালো! ডাক্তারের মতামত অনুযায়ী, এই যন্ত্রটি লাগানোর আগেই এই শিশু গর্ভে এসে গেছিলো। এটি সত্যি কি না তা জানা যায়নি।

আপনি কি এমন কিছু অদ্ভুত এবং আশ্চর্যজনক জিনিস জানেন? আমরা জানতে চাই! অবশ্যই জানাবেন!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon