Link copied!
Sign in / Sign up
0
Shares

চোখে ক্লান্তির ছাপ বা ফোলা ভাব দূর করতে চান?

 


রাতভর জেগে অনেক কাজ করতে হয়েছে? ভালো ঘুম হয়নি? অফিসে বা অন্য কোথাও কোনো জরুরি মিটিং আছে বা অনুষ্ঠান আছে, যেখানে চেহারাটা একটু সতেজ থাকা প্রয়োজন। অথচ আগের রাতে ঘুমের অভাবে চোখের কোণে পড়েছে গাঢ় কালি। চেহারাটাও দেখাচ্ছে ক্লান্ত। অথবা চোখের ফোলা ভাব দেখাচ্ছে এ রকম। এ সমস্যা দূর করতে কিছু টিপস দেওয়া হলো।

– ব্যবহৃত টি-ব্যাগ ফ্রিজে রেখে দিন। পরের দিন ত্বকের যত্নে ব্যবহারের জন্য।

– পরদিন ফ্রিজে রাখা ঠাণ্ডা টি-ব্যাগ চোখের উপর হালকাভাবে দিয়ে ১৫ মিনিট শুয়ে থাকবেন।

– তারপর চোখ থেকে কান পর্যন্ত হালকা ম্যাসাজ করলে ক্লান্তি কেটে যাবে। পার্টিতে যাওয়ার ক্ষেত্রে অনেকেই চোখের হালকা মেকআপের প্রতি জোর দিয়ে থাকেন। অন্যান্য দিন যাঁরা মাশকারা, ম্যাট পাউডার, আইশ্যাডো ব্যবহার করেন না, তাঁরা কাজল, মাশকারা, ম্যাট পাউডার, আইশ্যাডো ব্যবহার করতে পারেন। তবে তা হালকা রঙের হতে হবে।

চোখের নিচে কালো দাগ ঢাকার জন্য কনসিলার লাগাতে পারেন। কনসিলার ব্যবহার করা হয় ত্বকের কালো দাগ, ক্রটি ও দাগজনিত বিভিন্ন সমস্যার ক্ষেত্রে। এটি বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে চোখের কালো দাগ ঢাকতে পেনসিল, লিকুইড বা ক্রিম কনসিলার খুবই উপযোগী। এটি আবার বিভিন্ন রঙেরও হয়ে থাকে। যেমন: কালো, গোলাপী, হলদে, জলপাই, কমলা, সাদা, বাদামি ইত্যাদি।

 

 

চোখের চারপাশের কালো দাগ দূর করার জন্য হলদে, জলপাই ও কমলা কনসিলার খুবই ভালো। যাদের গায়ের রং ফরসা তাদের হালকা রঙের কনসিলার ব্যবহার করাই ভালো। চোখের কালো দাগের জায়গায় দাগের চেয়ে এক বা দুই রঙের হালকা শেডের কনসিলার ব্যবহার করুন। সব সময় ওপর থেকে নিচে করে ত্বকের সঙ্গে এটি মিশিয়ে নিতে হয়।

অবশ্যই কনসিলার লাগানোর পর ট্রানলুসেন্ট পাউডার লাগাতে ভুলবেন না। এটি লাগানোর পর যদি বেশি গাঢ় মনে হয়। তাহলে অল্প আইসক্রিম হালকাভাবে তারওপর লাগিয়ে পারেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon