Link copied!
Sign in / Sign up
11
Shares

ছেলে সন্তান কিভাবে গর্ভধারণ করবেন?


শিশুরা মানব জাতির এক ঐশ্বরিক সৃষ্টি যা সকলের জীবনে আনন্দ এনে দেয়। কিন্তু কখনও কখনও আমরা কোনো এক বিশেষ লিঙ্গের ওপর একটু বেশ আগ্রহী থাকি, কেন হয়ে থাই সেগুলি অন্য ব্যাপার। এটি বিশেষ করে একটি ছেলে শিশুর কথা ভেবেই হয়ে থাকে অনেকে।

শিশু ছেলে হো কিমেয়ে, সেটা কোনো বড় কথা নয়, সন্তানের সুস্থতা ও মঙ্গোল প্রত্যেকটি বাবা মায়ের সবচেয়ে বড় ইচ্ছে।

যাই হোক, বিভিন্ন ভাবে একটি শিশু ছেলে হওয়ার সম্ভাবনা বাড়ানোর উপায় আছে! গবেষণা ও বিজ্ঞান প্রমাণ করেছে যেই শুক্রাণুগুলি Y ক্রোমোসোম মহিলাদের X ক্রোমোজোমের সাথে মিলিত হয়, তখন শিশুটি ছেলে হয়। এটা বলা হয় যে Y ক্রোমোজোম শুক্রাণু দ্রুততম সাঁতার কাটতে পারে কিন্তু তার জীবিত থাকার সময়সীমা খুব কম।

যেহেতু এই শুক্রাণুর একটি সংক্ষিপ্ত জীবনযাত্রা আছে, আপনার শরীরের প্রকৃতি ক্ষারীয় হওয়া প্রয়োজন। যদি আপনার শরীরে ৭ এর অধিক pH থাকে, শুক্রাণু আপনার সিস্টেমে একটু উন্নত হতে পারে। একটি ক্ষারীয় শরীরের জন্যে আপনি শরীরকে শীতল রাখার চেষ্টা করুন। প্রচুর শসা এবং অন্যান্য সবুজ শাক সবজি খান, মদ খাওয়া কমিয়ে দিন এবং কমপক্ষে ৩০ মিনিট জন্য ব্যায়াম বা হাঁটাচলা করুন এবং প্রচুর পরিমানে জল পান করুন।

এখন আপনার শরীরের যেই ক্ষারীয় প্রকৃতি থাকবে তাতে আপনার শরীরের মধ্যে শুক্রাণু বেঁচে থাকা সহজ হয়ে ওঠবে। অতএব, আপনার জন্য একটি ছেলে শিশুর কল্পনা করা সহজ!

আপনার সম্ভাবনা বাড়ানোর যায় কিভাবে?

১. সময়

গর্ভধারণের ক্ষেত্রে সময় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ডিম্বাণু তৈরিহয়ার সময় যৌন মিলন করুন কারণ এই মুহূর্তে গর্ভধারণের সম্ভাবনা আপনার শীর্ষস্থানে থাকবে। যদি মহিলাটি তার উর্বর সময়ের মধ্যে না থাকে তবে কোন ডিম থাকবে না এবং এর ফলে ডিম্বাণুর সাথে শুক্রাণুর মিলন ঘটবে না।

Y ক্রোমোসোম দ্বারা ফলিত হওয়ার সম্ভাবনাকে সর্বাধিক বাড়ানোর জন্য, যখন আপনি অত্যন্ত উর্বর হয়ে থাকেন তখন যৌন সম্পর্ক করুন।

২. বিশেষ যৌন অবস্থান

যৌন অবস্থানও গর্ভধারণ করার জন্যে গুরুত্বপূর্ণ! বিভিন্ন যৌন পজিশনগুলির সাথে পরীক্ষা করার চেষ্টা করুন যাতে গভীর অনুপ্রবেশ ঘটে এবংপুরুষ শুক্রাণু দ্রুত ডিম্বাণুর সাথে মিলিত হয়।

এক্ষেত্রে ডগি স্টাইল সেক্স অবস্থানের চেষ্টা করুন! এটা শুধুমাত্র মজাদার না কিন্তু আপনার একটি ছেলে শিশুর সম্ভাবনা বৃদ্ধি করে।

৩. আপনার সঙ্গীর আন্ডারওয়্যার

আপনার সঙ্গীর আন্ডারওয়্যারের শুক্রাণু উৎপাদনের উপর প্রভাব ফেলে। আপনি যদি নিদারুণভাবে গর্ভবতী হওয়ার চেষ্টা করছেন, তবে আপনার পুরুষের আন্ডারওয়্যারের উপর আপনার নজর রাখা উচিত।

বলা হয় যে যদি একজন মানুষ বক্সার পরেন, তার শুক্রাণু উৎপাদন বৃদ্ধি পাবে কারণ ত্বক সম্পূর্ণ শরীরের তাপ থেকে উত্তপ্ত হবে না। বলা হয় যে টাইট আন্ডারওয়্যার মহিলা শুক্রাণু সংরক্ষণ করে এবং শুক্রাণু গণনা হ্রাস পায়।

৪. মহিলার যৌন উত্তেজনা

এটি একটি সর্বাধিক জনপ্রিয় বিশ্বাস যে নারীর প্রচণ্ড উত্তেজনা একটি ছেলে শিশুর তৈরীর ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, যখন আপনার প্রচণ্ড উত্তেজনা থাকে, তখন আপনার যোনিতে মুক্তিপ্রাপ্ত ক্ষারীয় পদার্থ থাকে যা আপনার শরীরের মধ্যে বেঁচে থাকার জন্য পুরুষ শুক্রাণুর সম্ভাবনা বৃদ্ধি করে। তাই আপনার উত্তেজনার মুহূর্ত অর্জন করা উচিত! এমনকি আপনার সঙ্গীর ও আগে।

যদিও এই পদ্ধতিগুলি বিজ্ঞান এবং গবেষণার দ্বারা সম্পূর্ণভাবে সমর্থিত হয়নি, তবুও এটি অনেকটা লাভদায়ক, তাই নয় কি?

শিশুর লিঙ্গ সম্পর্কে জানার কিছু অসাধারণ উপায়
গর্ভবতী হওয়ার বয়স এবং শিশুর লিঙ্গের ওপর মাসের প্রভাব: চাইনিস জেন্ডার চার্ট
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon