Link copied!
Sign in / Sign up
2
Shares

ব্যস্ত মায়েদের জন্যে ১৫ মিনিটে তৈরী করার মত ৫টি সহজ রেসিপি!


আগেকার দিনে একজন নতুন মায়ের জন্য বাচ্চাদের সঙ্গে পরিবারের কাজ পরিচালনা করা সহজ ছিল, কিন্তু আজকাল, মায়েরা শুধু বাড়ির চার দেয়ালের মধ্যে নিজেদের সীমিত রাখেন না। আজকের মায়েরা সুপারমম, তারা কাজ করতে যায়, তাদের পরিবারের যত্ন নেয় এবং সেইসঙ্গে পরিবারের কাজকর্ম পরিচালনা করে। কিন্তু মা হলে কাজের চাপ একটু বেড়েও যায়; রান্নার সঙ্গে বাচ্চার পরিচর্যা করা, পরিষ্কার করা, অর্থের যত্ন নেওয়া, এটি প্রায় অসম্ভব কাজ। সবকিছু সত্ত্বেও, আপনি বাড়িতে যত্ন নিতে ছাড়েন না এবং চান আপনার পরিবারের সকলকে আরাম ও সুখ দিতে। রান্না করা একটি সময় ব্যয়কারী কার্যকলাপ এবং তাই মাঝে মাঝে আপনি চান একটি দ্রুত রেসিপি বানাতে যা আপনার সময় বেশ বাঁচিয়ে দেয়. তাই আজ আপনার জন্যে রইল ৫টি সহজ রেসিপি!

১. ফল ও দই দিয়ে স্মুথি 

একটি বড় বাটির মধ্যে একটু লেবুর রস এবং মধু মিশ্রিত করুন এবং তাতে আনারস এবং ব্লুবেরি যোগ করুন। এই মিশ্রণটি সরিয়ে রেখে এবার দুটি গ্লাস নিন। প্রতিটি গ্লাসের ১/৩ পর্যন্ত দই যোগ করুন, আনারস এবং ব্লুবেরিগুলির আগের মিশ্রণটি এবার ঢেলে দিন এবং এটির ওপরে সামান্য গ্রানোলা এবং ডালিমের বীজ দিয়ে সাজিয়ে দিন । ফ্রিজে রেখে একটু  ঠান্ডা করে পরিবেশন করুন।

২. চিংড়ি, লিক এবং স্পিনাচ পাস্তা 

প্যাকেজ নির্দেশাবলী অনুসরণ করে কোনও সাধারণ পাস্তা রান্না করুন। এখন মাখন এবং লিক নিয়ে প্যানের মধ্যে ভেজে নিন। কিছুক্ষণ পরে, চিংড়ি এবং স্পিনাচ নিয়ে যোগ করে ভাজুন। অল্প জল ঢেলে ও করফ্লায়ার দিয়ে স্বাদমত নুন নিয়ে একটি ওয়াইট সস তৈরী করুন এবং টি করা পাস্তার ওপর ঢেলে পরিবেশন করুন।

৩. ম্যাগি এন্ড চিস রাপ 

এটি সম্ভবত আপনার শিশুর প্রিয় রেসিপি হতে পারে। প্রথমে মাগি রান্না করুন এবং শাক সবজি যোগ করুন। এটি একটি রুটির মধ্যে লম্বা করে সাজিয়ে রোল করে দিন ও তার ওপর চিস গ্রেট করে ছড়িয়ে দিন. আপনার বাচ্চাদের পরিবেশন করার জন্য এটি তৈরি । এটি একটি দারুন লাঞ্চ বক্স রেসিপি হতে পারে, কিন্তু মনে রাখবেন যে এটি মাত্র সপ্তাহে একদিনই ঠিক আছে, কারণ শিশুর স্বাস্থ বেশি খেলে এতে খারাপ হতে পারে।

৪. পিনাট বাটার, মার্সমেলো এবং কলা স্যান্ডউইচ

দুই টুকরা পাউরুটির (বাদামি বা সাদা, আপনার পছন্দ অনুযায়ী) উপর পিনাট বাটার মাখিয়ে দিন, এরপর এই স্লাইসে কলা স্লাইস এবং ছোট মার্সমেলো কিউব যোগ করুন। কিছু মাখন একটি প্যানে নিয়ে অল্প বাদামি করে গ্রিল করুন। এটি পানি এক গ্লাস দুধ বা ফলের রস দিয়ে পরিবেশন করতে পারেন।

৫. কুইক ব্রাউন ব্যাগ বুড়িতোস 

ঠাণ্ডা জল দিয়ে মটরশুটি ধুয়ে ফেলুন এবং জল ছেঁকে নিন। মটরশুটি, সলসা, জিরা এবং লঙ্কা নিয়ে একটি বড় প্যানের মধ্যে যোগ করুন। চামচ দিয়ে মটরশুঁটি ম্যাশ করুন এবং মাঝারি থেকে উচ্চ তাপে রান্না করুন। মিশ্রণ খুব শুষ্ক হয়ে গেলে ভালভাবে জল যোগ করুন। এতে আপনি কিছু বেকড কর্ন যোগ করতে পারেন। 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon