Link copied!
Sign in / Sign up
1
Shares

আপনার জন্য ব্রণ অপসারণ কৌশল


প্রায়ই আমরা সেই দীর্ঘ সময়ের অপেক্ষা পর মাথা ঘুরে যায়, যখন উদ্দীপনা যে অপ্রীতিকর এবং অস্বাভাবিক ব্রণ আমরা দেখতে পাই। এই বিরক্তিকর ব্রণ যেখানে বিশিষ্ট স্পট যেমন গাল বা নাক এর কাছে, এই ব্রণ আমাদের সব অস্বস্তিকর করতে পারেন। যখন আমরা তাদের থেকে খুব তারা তারই পরিত্রাণ পেতে আমাদের সেরা চেষ্টা করতে থাকি! অধিকাংশ সময়, এই ব্রণ, খাওয়ার অভ্যাস, পরিচ্ছন্নতা অভাব এবং জল পানের অভাব কারণে হয়ে থাকে। এছাড়াও, স্নায়বিকতা এবং উদ্বেগ কারণ কিছু হয়ে থাকে।

এখানে ব্রোনোর থেকে পরিত্রাণ পেতে আপনি বাড়ীতে স্থাপন করতে পারেন যে কিছু কৌশল এখানে। যদিও তারা আমাদেরকে দু: খিত মনে করে, তবে আমরা যখনই তাদের দেখতে পাই, তবে তাদের অপসারণের ব্যাপারেও যত্ন নেওয়া উচিত, কারণ তারা আমাদের মুখ থেকে চিহ্ন ছেড়ে থাকে।

১. বরফ ব্যবহার করুন

ব্রোনোর মধ্যে তাপ জন্য একটি ভাল শীতল এজেন্ট, বরফ লোম, সোজাল এবং প্রদাহ কমাতে পারেন। বরফ ব্রণ এলাকায় রক্তসংবহন উন্নত এবং ত্বক আঁটসাঁট করে। তারা ময়লা এবং তৈলাক্ত তেল অপসারণে সহায়তা করে যা ত্বকের উপর জমা হয়। সহজভাবে কাপড়ের একটি টুকরা একটি ঘনক গ্রহণ এবং কিছু মিনিট জন্য প্রভাবিত এলাকায় এটি প্রয়োগ করতে সাহায্য করতে পারেন।

২. লেবু

তবে লিমনকে সতর্কতার সাথে ব্যবহার করা উচিত, কারণ এটির জন্য এটি এলার্জি হতে পারে। লেবু ব্যবহার করে আরামদায়ক যারা জন্য, শুধুমাত্র তাজা লিবুর রস একটি তুলো বল খোঁচা এবং বিছানায় যাওয়ার আগে ধোঁয়া উপর হালকা পরিমাণ আবেদন করতে সাহায্য করতে পারেন

৩. চা গাছ তেল

এই তেলে এন্টিব্যাক্টেরিয়াল প্রোপার্টি রয়েছে যা পিম্পলগুলি চিকিত্সা করতে পারে। এটি ব্ল্যাক হেডস শুকানোর ক্ষেত্রেও সাহায্য করে। এই তেল ব্যবহার করা যেতে পারে, যা দুটি উপায় আছে।

i. একটি তুলো বল সঙ্গে ব্রণ এ প্রয়োগ করুন এবং তারপর ১০-১৫ মিনিট পরে জল সঙ্গে মুখ ধুয়ে।

ii. আপনি একটি এলোভেরা জেল একটি চামচ সঙ্গে মিশ্রিত করা এবং ১৫ থেকে ২০ মিনিটের জন্য ত্বকের উপর প্রয়োগ করতে পারেন এবং তারপর এটি পরিষ্কার করে ফেলুন।

৪. টুথপেস্ট

জেল টুথপেষ্ট ব্যবহার করা উচিত নয়, আসলে, সাদা পছন্দ করা হয়। এই টেকনিক বরফ প্রতিকার পরে সহায়ক। কিন্তু, এই চেষ্টা করার আগে একজন ত্বক বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে পারেন। এটি একটি দ্রুত কৌশল যেখানে আপনি সহজেই ব্রণে চিনাবাদাম পরিমাণ দাঁত মাজন প্রয়োগ করতে পারেন এবং এটি ১০-১৫ মিনিটের পরে ধুয়ে ফেলুন।

৫. বাষ্প

বাষ্প ত্বকের ছিদ্র খুলতে পারে তবে এটির তাপের সতর্কতা দিয়ে এটি ব্যবহার করা উচিত যাতে চামড়ার ক্ষতি হতে পারে। বাষ্প চামড়ায় শ্বাস ফেলা এবং তেল, ময়লা, এবং ব্যাকটেরিয়া পরিত্রাণ পেতে সাহায্য করে। আপনার চোখের মধ্যে বাষ্প না যায়, এটি ক্ষতিকারক হতে পারে। আপনি অলীক হলে চেষ্টা করবেন না।

৬. খাবার সোডা

বেকিং সোডা অতিরিক্ত তেল, ময়লা এবং মৃত চামড়া কোষ মুছে ফেলার জন্য চামড়া ছাড়িয়ে সাহায্য করে। এটি ত্বক শুষ্কতা সৃষ্টির একটি প্রবণতা রয়েছে, তাই ঘন ঘন এবং দীর্ঘকালের জন্য ব্যবহার করা উচিত নয়। এটি ব্যবহার করার সবচেয়ে ভাল উপায় জল দিয়ে বেকিং সোডা একটি চা চামচ মিশ্রিত এবং ব্রোনোর উপর মিশ্রণ লাগান। কয়েক মিনিটের বেশি সময় মুখের উপর পেস্ট রাখবেন না।

৭. মধু

সাবধানতার সঙ্গে ব্যবহার করা আবশ্যক হিসাবে না প্রত্যেক ত্বকের ধরন মধু সহ্য করতে পারেন এটি প্রাকৃতিক এন্টিবায়োটিক আছে যা নিরাময় প্রক্রিয়ার গতি বৃদ্ধি এবং সংক্রমণ প্রতিরোধ করতে পারে। সহজভাবে তুলনা সঙ্গে ব্রণ নেভিগেশন স্বাভাবিকভাবে এটি প্রয়োগ এবং এটি কয়েক মিনিটের জন্য বিশ্রাম লাগে সহায়ক হতে পারে তারপর শেষ পর্যন্ত, ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৮. শসা

শসা চামড়ার উপর শীতল এবং শুষ্ক প্রভাব আছে। কাটা টুকরা মধ্যে কাটা এবং তারপর প্রায় এক ঘন্টার জন্য জলে ভরে যায়। পরে, এই জল মুখ ধোয়া যাও ব্যবহার করা যেতে পারে। আরেকটি উপায় শসা ব্যবহার করা যেতে পারে এটি নাকাল দ্বারা একটি মুখ মাস্ক করে। সহজভাবে কাচা নাকাল এবং মুখে এটি প্রয়োগ করতে সাহায্য করতে পারেন। মাস্কটি ১৫ মিনিটের পরে ধুয়ে ফেলুন এই আরো ব্রণ সম্ভাবনা কমাতে পারেন।

৯. পেঁপে

এটি আপনার ত্বক নরম এবং মসৃণ করতে পারেন। এটি অ্যান্টিঅক্সিডেন্ট ভিটামিন এর একটি ভাল উৎস। পেঁপে ব্যবহার করা যেতে পারে দুটি উপায় আছে:

i. এটি থেকে রস নিষ্কাশন করা এবং ব্রোনোর উপর রস লাগান। এটি ১০-১৫ মিনিট জন্য রেখে দিন।

ii. পেঁপে ও মধু একসঙ্গে মিশ্রিত করা যেতে পারে। মুখের এবং ম্যাসেজ আলতো করে এই পেস্ট প্রয়োগ করুন।

এই নিয়ম মেনে চললে, আপনি ব্রণ পাবেন না। দুঃখের কারণ নেই। আপনি সুখী হলে, আপনার চামড়া সুখী হয়। মেয়েরা এগিয়ে যান, সুখী থাকুন, সুখী থাকুন!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon