Link copied!
Sign in / Sign up
2
Shares

ব্রা কেন নিয়মিত ধোয়া উচিত? কি এমন সমস্যা হয় রোজ না ধুলে?


বেশিরভাগ যুবতীই পড়াশোনার জন্য বা চাকুরীর জন্য দীর্ঘ সময় ধরে বাইরে থাকতে হয়। এই রুটিন চলতেই থাকে। তাই জামা কাপড় কাচার ও সময় থাকেনা। দিনের পরে দিন, তা জমতে থাকে ও সপ্তাহের শেষে গিয়ে আপনি কাচার সময় পান। কিন্তু ব্রা এমন জিনিস যা আপনার এই নিয়মের বাইরে এবং কষ্ট হলেও আপনাকে মেনে চলতে হবে।

আমরা দৈনন্দিন ভাবে স্নান করে থাকি নিজেকে শুদ্ধ রাখার জন্যে কিন্তু যখন অন্তর্বাসের বিষয় আসে, তখন আমরা অলস হয়ে যাই। অনেকের অভ্যাস আছে যে তারা অনেক দিন ধরে তাদের অন্তর্বাস না ধুয়ে বার বার ব্যবহার করেন। আপনি যদি একই কাজ করে থাকেন, তবে সচেতন থাকুন।

এই অভ্যাস আপনাকে ক্ষতি করে কিভাবে? চলুন শুরু করা যাক

'ব্রা' প্রতিটি মুহুর্তের একটি অংশীদার, যার থেকে আমরা সুযোগ খুঁজি মুক্তি পাওয়ার। কিন্তু এটা নিশ্চিত যে এই লজ্জাজনক পোশাকটি যে কোন মেয়ের জীবনে খুবই গুরুত্বপূর্ণ।

শরীরকে সুস্থ রাখতে, নিয়মিতভাবে 'ব্রা' ধোয়ার প্রয়োজন হয়। বিশেষজ্ঞরা বলছেন ৩-৫ বার পরে 'ব্রা' ধুতে হবে।

আসুন এখন 'ব্রা' না ধোয়ার ফলে ক্ষতির কথা বলি।

১. যদি আপনি দীর্ঘ সময়ের জন্য 'ব্রা' না ধুয়ে থাকেন তবে ব্যাকটেরিয়া, ফুসকুড়ি, ধুলো, তেল, লৌহ, মাইক্রো সানগ্লাস সংরক্ষণ করা হয়। এটি আপনার ত্বকে কালো ছোপ ফেলে যার ফলাফল খুব খারাপ।

২. এটার ওপর ঘাম হওয়া খুবই স্বাভাবিক। 'ব্রা' দীর্ঘ সময়ের জন্য না ধুলে গন্ধ এতে গন্ধ হয়। তারপর আপনি যতই কোন সুগন্ধি বা ডিও ছেটান, এটি যাচ্ছে না।

৩. অবশ্যই, ডিও লাগালে আপনাকে অনেক সহায়তা দেয়। কিন্তু যখন ধুলো ও তেলের সংস্পর্শে আসে, তখন হলুদ স্পট গঠন শুরু হয় যা সহজে ছাড় দেয় না। এখন নিজেকে কল্পনা করুন, যদি একজন বিশেষ ব্যক্তিকে এইরকম 'ব্রা' দেখানো হয় তবে সেটা কতটা ভুল হবে তা ভাবতে হবে।

৪. ব্রণ সমস্যা থাকলে যারা না ধুয়ে ব্রা পড়েন তাদের এই সমস্যা আরো বেফারে যায়। যেহেতু 'ব্রা' ত্বকে আটকে থাকে তাই ব্যাকটেরিয়া ত্বককে আঘাত করে।

৫. শুধুমাত্র এটির ফলাফল ব্রণ নয়, এমনকি, লাল ছোপ এবং অন্যান্য ধরনের সংক্রমণ ও হতে পারে।

৬. যখন কাপড়টি ঘাম শুষে নেয় এবং ত্বক শুকিয়ে যায়, তখন স্টোন ঘর্ষণ হয়, স্তনের বৃন্ত শুকিয়ে যায়। ফ্যাব্রিকের মধ্যেসামান্য আর্দ্রতা বিপজ্জনক অবস্থায় স্তনবৃন্তকে পরিণত করতে পারে।

আমরা প্রতিদিন 'ব্রা' ধোয়ার জন্য আপনাকে পরামর্শ দিচ্ছি। অতএব, আলসেমি ছেড়ে দিন। ৪-৫ দিনের মধ্যে 'ব্রা' ধুয়ে ফেলুন।

মহিলাদের কি রাতে ব্রা পরে ঘুমোনো উচিত?
ব্রা সংক্রান্ত কিছু ভুল ধারণা
স্তনের দুধ খাওয়ানো মায়েদের জন্য ৬টি সেরা নার্সিং ব্রা
Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon