Link copied!
Sign in / Sign up
3
Shares

যেসব বলিউড সেলিব্রিটিরা তাঁদের সন্তানদের একেবারে নতুন ধরণের নামকরণ করেছেন


এটা কোনো নতুন সংবাদ নয় যে আপনারা প্রত্যেকে অধীর আগ্রহে বসে থাকেন এটা জানতে যে বলিউড সেলিব্রিটিরা তাঁদের সন্তানদের কি নাম রাখলেন? এবং তার পরেই আপনার মনে হয়, "২! এটা আমার মাথায় কেন এলোনা!" অথবা "বাহ্! দারুন নাম তো! আগে শুনিনি"। তাই আজকের পোস্টে এমন কিছু বলিউড সিব্রিটিদের সন্তানদের নাম দেওয়া হল যা একদম নতুন ধরণের যাতে আপনিও এগুলো আপনার সন্তানের জন্যে বেঁচে নিতে পারেন।

১. তৈমুর

 

রাজকীয় দম্পতি সাইফ ও কারিনা পুত্রের নাম তৈমুর। তৈমুর ছিলেন একজন বিশ্ববিজয়ী তুরস্ক-মঙ্গোল রাজা। আরবি ভাষায় তৈমুরের অর্থ হল "লোহা"।

২. আব্রাম 

শাহরুখ ও গৌরী খান তাঁদের তৃতীয় সন্তানের নাম রাখেন আব্রাম। এই নামটি যে শুধু নতুন ধরণের তা নয়, এই নাম রাখার পেছনে কারণ শুনলে আপনি অবাক হয়ে যাবেন। আব্রাম হল নবী ইব্রাহিমের ভিন্ন আঙ্গিকের নাম এবং এছাড়া এই নামের পেছনে "রাম" শব্দটি রয়েছে।

৩. হৃধান এবং রেহান 

হৃধান কথার অর্থ হল যার হৃদয় খুব বড় এবং রেহান অর্থ ঈশ্বরের নির্বাচিত ও পছন্দের ব্যক্তি। এই দুটি অসাধারণ নাম ও পুত্র হৃত্বিক ও সুসানের জীবনকে আনন্দে ভরিয়ে তুলেছিল।

৪. আদিরা 

রানী মুখার্জি ও আদিত্য চোপড়া তাঁদের আদরের কন্যার নাম রাখেন আদিরা। এই নামটি উভয়ের নামের সমন্বয়ে বানানো- আদিত্য চোপড়ার "আদি" এবং রানী মুখার্জির "রা" মিলে হল আদিরা! দারুন না? আপনার ও আপনার স্বামীর নামের সমন্বয়ে রাখা আপনাদের সন্তানের নাম কি হবে? জানান আমাদের নিচের মতামতে।

৫. জার্ (Czar)

এই নামের অর্থ ল্যাটিন ভাষায় সম্রাট। ২00৮ সালে ফারাহ খান জন্ম দেন তিন সন্তানকে একসাথে। তিনি তাঁর আরো দুই সন্তানেৱ নাম দেন ডিভা (ল্যাটিন ভাষায় পবিত্র) এবং অ্যানিয়া (রাশিয়ান ভাষায়)।

৬. শাহরান এবং ইকরা 

যখন সকলে গ্রিক এবং ল্যাটিন থেকে অনুপ্রেরণা নিয়ে যাচ্ছিযেন, সঞ্জয় দত্ত ও মান্যতা ফার্সি ও হিব্রু নামে অভিহিত ছিলেন। এ কারণে তারা তাদের যুগল সন্তানদেড় নাম দেন শাহরান (রাজকীয়) এবং ইকারা (শিক্ষিত)

৭. ভিয়ান 

শিলা শেঠী এবং রাজ কুন্দ্রা তাঁদের সন্তানের নামের মধ্যে 'আনন্দের গুচ্ছ' এই কথাটিকে আক্ষরিকভাবে বেঁচে নিয়েছেন ভিয়ান নামের মধ্যে। এছাড়া এই নামের অর্থ হল একজন শক্তির পূর্ণ ব্যক্তি।

৮. নাইসা 

অজয় দেবগন এবং কজোলের প্রথম সন্তানের নাম নাইসা যার অর্থ গ্রীসে " প্রারম্ভ বা উচ্চাকাঙ্ক্ষা"। নাইসার ভাই হল যুগ, যা একটি যুগ নির্দেশ করে। এই নামগুলি একরকম উত্কৃষ্ট, অনন্য এবং শক্তিশালী সব একসাথে।

৯. ইমারা 

হট যুবতী দম্পতি ইমরান খান এবং অসন্তিকা মালিক তাদের সন্তানকে নামকরণ করেন ইমারা। সোয়াহিলিতে এটির অর্থ  'দৃঢ়'। তার পুরো নাম "ইমরা মালিক খান" যার মধ্যে বাবা-মা উভয়েরই নাম রয়েছে!

১০. রায়ান 

রায়ান , যার অর্থ স্বর্গ বা জান্নাত হল মাধুরী দীক্ষিত ও শ্রীরাম নিলেনের পুত্র। এর অর্থ সংস্কৃতে রাজকুমার এবং ইহুদি ভাষায় প্রাণবন্ত। 

এবার আপনি বাছুন কোনটি নেবেন বা কিভাবে নতুন নামকরণ করবেন?

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon