Link copied!
Sign in / Sign up
4
Shares

অবশেষে জানা গেলো ১০ জন বলিউড সেলিব্রিটিদের ওজন কমানোর টোটকা!

ওজন কমানোর ব্যাপারটা আসলে ঠিক পার্কে হাঁটাহাঁটি করে হয় না এবং এটা একটি ব্যর্থ ওজন কমানোর প্রচেষ্টা। যদিও কারিনা কাপুরের জিরো সাইজ অনেকেই পছন্দ করবেন না, কিন্তু তা বলে স্লিম সেক্সি ফিট চেহারা কে না চান? তাই এখানে ১০জন বলিউড সেলিব্রিটিদের ওজন কম্মানোর টোটকা দেওয়া হল।

১. সোনাক্ষী সিনহা 

v

তিনি উচ্চ প্রোটিন অথচ নিম্ন ক্যালোরি যুক্ত খাদ্য গ্রহণ করেন যা তার তীব্র ব্যায়ামকে সার্থক করে। তিনি প্রতিদিন তিন কাপ চা পান করেন এবং প্রতি ঘন্টায় অল্প অল্প খাবার খেতে থাকেন। তিনি প্রচুর জল পান করেন যা তাঁর শরীরকে ভালভাবে হাইড্রেড রাখে। তিনি স্পিন ক্লাসে যান, ওজন প্রশিক্ষণ নেন এবং কার্ডিও ক্যালোরি ব্যায়াম করেন। তিনি যোগ ব্যায়াম, সাইকিং, সাঁতার এবং টেনিস অনুশীলন করেন।

২. ঐশর্য্য রায় 

মিসেস বচ্চন তাঁর গর্ভাবস্থার পর ওজনের বিরুদ্ধে কঠিন যুদ্ধ সহ্য করেন। আকৃতি ফিরে পেতে, তিনি কঠোর ঘরোয়া রান্না কম ক্যালোরিএবং উচ্চ প্রোটিন খাদ্য খাদ্য খান। তিনি প্রচুর জল এবং ফলের রস পান করেন। উনি জিমে যাওয়া পছন্দ করেন না বরং পরিবর্তে, তিনি ঘরোয়া পদ্ধতি ও শান্ত জীবন পছন্দ করেন। তিনি তার শরীর নমনীয় রাখেন এবং সামগ্রিক ফিটনেস বাপ্যায় রাখতে বাড়িতে যোগব্যায়াম এবং কার্যকর প্রশিক্ষন  নেন।

৩. নার্গিস ফাকরি 

নার্গিস আমাদের জন্য টিপস দিয়েছেন, "প্রতিদিন ১০,০০০ পা হাঁটুন, দিনে ২-৩ লিটার জল পান করুন, এবং অনেক অনেক সবজি খান. তার ফিটনেস মন্ত্র হল ব্যায়াম বা কাজ করার সময় অনেক অনেক মজা করা। জিম যদি বিরক্তিকর হয়, জুম্বা বা কোনও ক্রীড়া কোনো লাভ দেয়না। এছাড়াও,ফলের রস জাতীয় খাদ্য অনুসরণ করে, তিনি ৬ দিনে ৬ কেজি হারিয়েছেন

৪. হৃত্বিক রোশন 

ক্রিস গেইথিনের অধীনে হৃতিক রোশনকে প্রশিক্ষিত করা হয়। তাঁর প্রশিক্ষণের সময়, ক্রস ফিট এবং ওজন প্রশিক্ষণ অন্তর্ভুক্ত করা হয়। হৃত্বিক রোশনের একটি কঠোর খাদ্য তালিকা ছিল যার মধ্যে ১০্রা০ মাংস, কিছু আঁশ যুক্ত খাদ্য, স্প্রাউট এবং স্পিনাচচ, এক কাপ চাল বা পাস্তা। ক্রিসের সাথে প্রশিক্ষণের পরে, তিনি ১০ সপ্তাহে ১০ কেজি হারান।

৫. শিল্পা শেট্টি 

শিলা শেঠী তাদের সন্তানদের জন্ম দেওয়ার ১০ামাস পর তার স্লিম দেহে ফিরে আসেন। তিনি একটি নতুন মায়ের জন্য পরামর্শ দেন, তাদের অন্তত একটি সপ্তাহে সপ্তাহে ৪ বা ৫ দিনের জন্য ব্যায়াম করা উচিত এবং সঠিকভাবে খেতে হবে। যোগ ব্যায়াম তার শরীরের সৌন্দর্যে  সাহায্য করে। যোগ ব্যায়াম ছাড়া, তিনি একটি সপ্তাহে এক বা দুই দিনের জন্য শক্তি প্রশিক্ষণ এবং কার্ডিও অনুশীলন করেন।

৬. অক্ষয় কুমার 

অক্ষয় কুমারের মতে, ফিটনেসের অর্থ  অ্যাব এবং বাইসেপ তৈরী করা নয় । এটা সঠিক খাওয়া এবং নিয়মিত ব্যায়ামের ফল। বাইরের কার্যকলাপের অনুরাগী হওয়ার কারণে, তিনি খুব কঠোর নিয়ম অনুসরণ করেন। তিনি পার্টিতে গিয়ে মদ্যপান করেন না। তিনি প্রস্তাব করেন যে দিনের শেষ খাবার ৬:৩০ কাছাকাছি হওয়া উচিত।

৭. সোনাম কাপুর 

সোনাম পেশী শক্তি এবং সহনশীলতা আন্দোলনের জন্য পিলেটের উপর নির্ভর করেন। একঘেয়েমি কাটাতে তিনি উচ্চ তীব্রতার কার্ডিও, সাঁতার এবং জগিং অনুশীলন করেন। তিনি একটি নিরামিষ খাদ্য নিরামিষাশী অনুসরণ করেন যেখানে প্রোটিনের জন্য ডিমের উপর জোর দেওয়া হয় এবংএতে দুধ ও মাংসের কোনোটাই নেই।

৮. বিপাশা বসু 

বিপাশা বসু ফিটনেসের জন্যে কঠিন রুটিন অনুশীলন করেন এবং তিনি তাঁর  ব্যায়ামের ধরণ নিয়মিত পাল্টান, অর্থাৎ কোনো একটি ব্যায়াম অনুশীলন করেন না। তিনি তার খাদ্যতেও কঠোর। তিনি রেড মিট, চাল এবং জাঙ্ক ফুড একেবারেই  ছেড়ে দিয়েছেন এবং তিনি তার শরীরকে হাইড্রেটেড রাখেন।

৯. ক্যাটরিনা কাইফ 

ক্যাটরিনা কাইফ জানান যে, তিনি নিজের খাবার এবং ফিটনেসের পরিকল্পনা পরিবর্তন করে থাকেন। তিনি সাধারণত পিলেট এবং কার্যকরী প্রশিক্ষণের মধ্যে পাল্টাপাল্টি করে থাকেন। 

১০. আলিয়া ভাট 

আলিয়া ভাট সুস্থ খাবার খান, সঠিক বিশ্রাম নেন এবং অভ্যন্তরীণভাবে খুশি এবং ইতিবাচক মনে থাকার পরামর্শ দেন। এগুলি সঠিক ব্যায়াম এবং ওজন কমাতে সাহায্য করে।

Tinystep Baby-Safe Natural Toxin-Free Floor Cleaner

Dear Mommy,

We hope you enjoyed reading our article. Thank you for your continued love, support and trust in Tinystep. If you are new here, welcome to Tinystep!

We have a great opportunity for you. You can EARN up to Rs 10,000/- every month right in the comfort of your own HOME. Sounds interesting? Fill in this form and we will call you.

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon