Link copied!
Sign in / Sign up
2
Shares

একটি বিয়ের প্রতিশ্রুতির মানে কি?


বিবাহ একটি মজাদার যাত্রায় নয় যা আপনি যখনই অনুভব করেন তখন আপনি তা উপভোগ করতে পারেন। বিচারকের উপস্থিতিতে একটি বিবাহ কোর্টে আপনি সই করেন এমন একটি কাগজে যা চুক্তির তুলনায় অনেক বেশি। বিবাহ একে অপরকে বোঝার, একে অপরকে খোঁজার এবং অন্য ব্যক্তিদের জন্য তাদের কঠিনতম সময়ের মধজারথাকার প্রতিশ্রুতি। কিন্তু এই সব শুধুমাত্র বাস্তব অঙ্গীকার থেকে বেরিয়ে না এসে।

বিবাহ সঠিক পথে চালনা করা সহজ কাজ নয়। জিনিষ ভুল হতে পারে, মারামারি ঘটতে পারে, কিন্তু এখানেই একসঙ্গে থাকা প্রয়োজন ।

অনেক মানুষ, মনস্তাত্ত্বিক, গবেষক, দম্পতিরা, ইত্যাদি তর্ক করে একটি বিবাহ প্রতিশ্রুতিবদ্ধ করার ঠিক কি মানে ঠিক কি । এই বিষয়টি ইন্টারনেটে বেশ কিছু বিতর্ক এবং অনুমান উত্থাপিত হয়েছে।

বিষয়গুলি যাই হোক না কেন, এমন কিছু বিষয় আছে যাতে আপনি একটি আঙুল রাখতে পারেন এবং বলতে পারেন হ্যাঁ, এটি প্রতিশ্রুতিবদ্ধ।

আসুন এই কয়েকটি বিষয়গুলি দেখা যাক:

গ্রহণযোগ্যতা

ভারতে একটি দেশ, সম্পর্কের ধারণার অভাব নেই এবং যদিও আমরা আধুনিকায়ন করেছি, সমাজ এখনও সম্পর্কের কিছু উপাদান সম্পর্কে অজানা। অতএব, এটি শুধুমাত্র যখন আপনি বিবাহিত হয়ে,আপনার পত্নী সঙ্গে বসবাস শুরু করেন তার আগে বোঝা যায় না । কিছু অভ্যাস আছে যা আপনার শুধুমাত্র একটি দীর্ঘ সময়ের জন্য একই ছাদের নীচে একজন ব্যক্তির সাথে বাস করার পরে আসতে পারে। যখন আপনি আপনার সঙ্গীর নির্দিষ্ট অভ্যাসের সাথে পরিছিত হন যা আপনি বিশেষ করে পছন্দ করেন না, তখন তাদের গ্রহণ করতে শিখুন। যদি এই জিনিসগুলি আপনার খুব বিরক্তিকর লাগে, তাহলে আপনার সঙ্গীর সাথে কথা বলুন এবং একটি অভিযোগ বাক্সে পরিণত হওয়ার পরিবর্তে পারস্পরিক কথপকথনে সমাধান করুন। এই সমস্যাগুলি সহজ হিসাবে, একজন নোংরা থাকে এবং অন্য জন পরিষ্কার এবং বাড়ির চারপাশে পরিষ্কার রাখতে পছন্দ করে।


ত্যাগ

আপনি আপনার পিতা-মাতা বাড়িতে বা আপনার বিশ্ববিদ্যালয়ের হোস্টেল এ আর নেই যেখানে আপনি যা পছন্দ করেন তা করতে পারেন এবং কেউ আপনাকে থামাতে পারবে না। যদিও সন্তানের মতো হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, আপনাকে বুঝতে হবে যে আপনি এখন একটি পরিপক্ক সম্পর্কে আছেন এবং আপনার কাজ এবং সিদ্ধান্তের মধ্যে অন্য একজন ব্যক্তির বিশেষ করে আপনার পত্নী প্রভাবিত হতে পারে। মাঝে মাঝে এমন পরিস্থিতির সৃষ্টি হতে পারে, আপনার বিয়ের সময়, যেখানে আপনাকে একাধিক অনুষ্ঠানের জন্য ত্যাগ করতে হবে। নিজেকে জিজ্ঞাসা করুন যে সত্যি ত্যাগ কি সেই ব্যক্তির সাথে আপনার সম্পর্কের তুলনায় বড়। অধিকাংশ সময়, উত্তর ইতিবাচক হবে। কিন্তু একই সময়ে, আপনাকে জানতে হবে লাইনটি কোথায় এবং কখন আঁকতে হবে। বিবাহ উভয় পক্ষের একটি প্রচেষ্টা এবং যদি আপনি শুধুমাত্র একাই খুব কঠোর চেষ্টা রাখেন, ফলাফল বিপর্যয়কর হতে পারে।


আনুগত্য

এটি এক সম্পর্ক যা সম্পর্কের সমস্ত প্রকারের ক্ষেত্রে প্রযোজ্য হয় । শুধু বিয়ে নয়, আনুগত্য এক গুণ যা কখনও কার অপ্রিয় নয়। প্রতিশ্রুতি আপনার পিতা-মাতার প্রতি অনুগত থাকা এবং সমস্ত পৃথিবী একদিকে হয়ে গেলেও তাদের সাথে থাকা। যখন আমরা অনুগত বলি, তখন বোঝা যায় যে জগৎ তাদের বিরুদ্ধে থাকলেও আপনার সঙ্গী আপনার পাশেই থাকবে, কিন্তু একই সময়ে নিশ্চিত হওয়া প্রয়োজন যে আপনি ভুল জিনিসগুলির জন্য দাঁড়িয়ে অন্ধভাবে সমর্থন করছেন না তো । মাঝে মাঝে, আপনার সঙ্গী কিছু জিনিস সম্পর্কে চুপ হয়ে যায়; এই সময়ের ক্ষেত্রে, তাদের নিন্দা না করে, তাদের পাশে দাঁড়ানো এবং সঠিক পথে তাদের চালনা করা দরকার। এটা শুধুমাত্র তখনই সম্ভব যখন আপনি দুজনে একসাথে দাড়িয়ে থাকবেন যেমন পরিস্থিতিই আসুক না কেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon