Link copied!
Sign in / Sign up
1
Shares

বিয়ের প্রথম রাত মনে পরে কি? নাকি সামনেই আস্তে চলেছে সেই মুহূর্ত? কি কি আশংকা হয় একজন মেয়ের মনে?


ফুলসজ্জার রাত; অর্থাৎ প্রথম একজন পুরুষকে এক ঘরে কাছে পাওয়া যার সাথে সারাজীবন কাটাতে হবে। প্রেম করে বিয়ে হলে তাও কিছুটা পরিচয় থাকে ঠিকই, তাও এই রাতটি একেবারেই আলাদা। আর সম্বন্ধ করে বিয়ে হলে তো কথাই নেই। প্রতিটি মানুষের জীবনেরই অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় এই মুহূর্তটি৷ প্রথম রাত তথা ফুলশয্যার রাত নিয়ে পুরুষের মনে যেমন কাজ করে প্রবল উত্তেজনা, নারীর মনে কাজ করে ঠিক তেমনই ভয়। শুধু ভয় বললে কম বলা হবে৷ ভয়-শঙ্কা-অস্বস্তি সব মিলিয়ে অনেকগুলো অনুভব কাজ করে প্রত্যেক নারীর মনে। ফুলশয্যার রাত নিয়ে নারীর মনে যেই ৭ ধরণের ভয় কাজ করে জেনে নিন সেই সুপ্ত ভীতির কথা৷

 

১. প্রথম যৌন মিলনের ভয়

বিয়ের সাথে জড়িয়ে আছে যৌন সম্পর্কের বিষয়। প্রেম করে বিয়ে হোক বা পারিবারিক, অবধারিতভাবেই বিয়ের রাতে এই বিষয়টি নিয়ে প্রবল ভয় কাজ করে নারীদের মাঝে। কারণএখনও মেয়েরা সাধারণত বিয়ের আগে কুমারীই থাকে। ফলে নিজের জীবনের প্রথম যৌন মিলনের ব্যাপারটি নিয়ে ভয় হওয়াটাই স্বাভাবিক।

 

২. প্রথম একটি পুরুষ মানুষের সঙ্গে নিরিবিলি জীবন

ঠিক একটি পুরুষ মানুষ না, বর। এতদিন যাকে কেবল দূর থেকেই দেখেছেন, তার সঙ্গেই এখন কাটাতে হবে জীবন। একই ঘরে দু’জনে নিরিবিলি জীবন-যাপন করবে৷ একসঙ্গে কাটাবেন জীবনের বাকি রাতগুলো। কী হবে, কেমন হবে ইত্যাদি নিয়ে সব নারীই অনেক কিছু চিন্তা করে ফেলেন।

 

৩. কেমন দেখতে লাগছে?

বিয়ের প্রথম রাত বলে কথা৷ প্রত্যেক নারীই চান এইদিন তাকে দেখতে সুন্দর লাগুক। কেমন দেখাচ্ছে তাকে দেখতে? বরের চোখে ভালো লাগছে কিনা ইত্যাদি বিষয় নিয়ে শঙ্কায় ভোগেন প্রায় সব নারী।

 

৪. পরের দিন সকাল নিয়ে ভাবনা 

নতুন একটি মানুষের সঙ্গে শুরু হবে পরের সকালটি। লজ্জা, জড়তা, অস্বস্তি সবকিছু মিলিয়ে একটি নতুন জীবনের শুরু। নিজের চিরচেনা জীবনের প্রায় সবকিছুই মেয়েদের ফেলে আসতে হয় বাবার বাড়িতে, নিজের প্রায় সমস্ত অভ্যাসই বিয়ের পর বদলে ফেলতে হয়। পরের দিন সকালটি কেমন হবে? কোন কাজটি কীভাবে করবেন এগুলো নিয়ে দুশ্চিন্তায় ভোগেন প্রায় সব নারীই।

 

৫. চারদিকে শুধু নতুন মানুষ

কেবল স্বামী নন৷ শ্বশুরবাড়িতে প্রায় সকলেই নতুন। সকলের সঙ্গে মানিয়ে নেওয়া৷ সকলের সঙ্গে সম্পর্ক তৈরি করার পালা শুরু হয়ে যায় বিয়ের প্রথম রাত থেকেই। পরের দিন থেকেই সম্পূর্ণ আলাদা একটি জীবনের যাত্রা শুরু। বিয়ের রাতে শ্বশুরবাড়ির প্রায় সবকিছু নিয়েই ভাবতে থাকেন মেয়েরা।

 

৬. জন্মনিয়ন্ত্রণ

প্রেমের বিয়ে হোক বা পারিবারিক৷ যৌন অভিজ্ঞতা আগে থাকুক বা না থাকুক৷ কোন নারীই চান না বিয়ের প্রথম রাতেই গর্ভবতী হয়ে যেতে। কিন্তু প্রথম রাতেই বরের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলা অস্বস্তিকর। তাই বলাই বাহুল্য বিচলিত হয়ে পড়েন নারীরা বিষয়টি নিয়ে।

 

৭. মা-বাবাকে মনে পড়ে সব থেকে বেশি

জীবনে কখনও পরিবারকে ছেড়ে থাকা হয়নি। কীভাবে থাকবে সবাইকে ছেড়ে? মা-বাবাকে ছাড়া কীভাবে কাটবে জীবন? ইত্যাদি ভয় সব মেয়েকেই কমবেশি ঘিরে ধরে বিয়ের প্রথম রাতে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon