Link copied!
Sign in / Sign up
1
Shares

বিশ্বের ১০টি জায়গা যেগুলি বাচ্চাদের জন্যে ভালো (চাইল্ড ফ্রেন্ডলি)


মা বাবারা সর্বদাই চান শিশু আমুদে আবহাওয়ায় মানুষ হোক। বিদেশে যাওয়া ভয়ের ও মজার দুটিই হতে পারে,  কিন্তু সেখানে যাওয়ার সুবিধাগুলি জেনে নিলে আর অসুবিধে হয়না।

এই ১০ টি জায়গা জেনে নিন যেখানে আপনার শিশু আনন্দে মানুষ হবে:

১. স্পেন

এই দেশের লোকেরা শিশুদের খুব ভালবাসে ও সব ব্যাপারে তাদের রাজাদের মত রাখে। শুধু যে জায়গাটি সুন্দর তা নয়, এখানে চিকিত্সাও খুব ভালো হয়।

২. লাক্জেম্বর্গ

শিশুদের যত্নের অনেক সুবিধা আছে এই জায়গায়। পরিবার ও শিক্ষার জন্য অনেক টাকাও দেওয়া হয় এখানে। চিকিত্সার সুযোগ ও খুব ভালো।

৩. অস্ট্রেলিয়া

শিশুদের বাইরে খেলতে দিলে ওরা সব থেকে বেশি আনন্দ পায়। ভাবুন খানকার হাজার বীচে তারা বালির কত অট্টালিকা বানালে কেমন লাগবে? এখানে খোলা জায়গা প্রচুর তাই শিশুকে সাইকেল চড়তে শেখাতে পারেন বা বল খেলতে, যাতে কোনো অসুবিধাই হবেনা।

৪. ফ্রান্স

এখানে শিক্ষা ৩ বছর বয়স থেকে শুরু হয় এবং অনেক ডে কেয়ারের খরচা কমে যায়। শিশু ছোটো বয়সেই লোকের সাথে মিশতে শেখে. শিশুর যত্নের খরচও কম ওখানে। খেলার প্রচুর জায়গা আছে এবং চিকিত্সা ভালো হয়।

৫. জার্মানি

এখানে ফ্যামিলি বেনেফিট ভর্তি। এছাড়া এলটারগেল্ড আছে, অর্থাৎ একটি সরকারি ব্যবস্থা যাতে ছোটো শিশুদের মা বাবারা টাকা পায়। যদি শিশুকে আর্ট ও সংস্কৃতি নিয়ে পড়াতে চান তো এটা হল সব থেকে ভালো জায়গা।

৬. নিউ জিল্যান্ড

এটি থাকার জন্য সব থেকে নিরাপদ জায়গা। ভোটে এটিকে “ ৪থ সেফেস্ট কান্ট্রি” বলা হয়েছে। চিকিত্সার জন্য এটি ১ নম্বর। খোলা মাঠ প্রচুর আছে যার ফলে শিশুর দৌড়াদৌড়ি করার অনেক জায়গা। এখানকার জল খুব পরিষ্কার সাঁতার কাতার জন্য এবং জঙ্গলে খুব ভালো ট্রেক করা যায়।

৭. ইস্রায়েল

সবাই বলে শিশুকে ইস্রায়েল এ মানুষ করে তারা খুব খুশি। শিশুর যত্ন, শিক্ষা ও চিকিত্সার সব খরচ সরকার দেয়।

৮. সুইডেন

শিশুর ৮ বছর বয়স হওয়া পর্যন্ত আপনি নিজের কাজের ৭৫% কাজ এখানে করতে পারেন। আপনি বাড়ি থেকে শিশুর সাথে সময়ও কাটাতে পারেন।

৯. ফিনল্যান্ড

শিশুর জন্মের পর মায়েদের ছোটো বাক্সে শিশুর দরকারের সব জিনিস দেওয়া হয়। ম্যাটারনিটি ও প্যাটার্নটি ছুটির জন্য টাকা দেওয়া হয় যাতে শিশুকে সামলাতে পারেন। ডে কেয়ার ভারী সস্তা এখানে। এখানের সব থেকে বড় গুন এই যে সবাই সমান বলে মনে করা হয়।

১০.অস্ট্রিয়া

জার্মান শিখে নিলে ও পাড়া পড়শীর লোকেদের চিনে নিলে আর কোনো চিন্তা নেই. ক্রাইম রেট ভীষণই কম এবং সরকার সব পরিবারের সাহায্য করে। এখানের শিক্ষা ব্যবস্থা সব থেকে ভালো।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon