Link copied!
Sign in / Sign up
6
Shares

৬ ব্যায়াম, আপনার শিশুর পেশী শক্তিশালী করে


আপনার শিশুর খুব নরম বল এবং ডান এখন তার শরীর খুব সূক্ষ্ম। সম্ভবত আপনি মনে করেন যে আপনার সন্তানটি শুয়ে আছে এবং বিশ্রাম করছে কিন্তু আপনি জানেন যে আপনার শিশু যখন কাজ করছে, তখনও ব্যায়ামের ব্যায়াম করা হচ্ছে। আপনি মনে করেন যে, তিনি কিছুই করছেন না

আপনি যদি লক্ষ্য করেন, আপনি দেখবেন যে আপনার বাচ্চা কিশোর বা উত্তেজিত হয়ে উঠবে এবং বাতাসে হাঁটবে, যখন আপনি তার ডায়াপারগুলি পরিবর্তন করবেন। আসলে, তারা তাদের পেশী শক্তিশালী হয় এবং এটি আসলে তাদের জন্য খুব ভাল। কারণ তারা কেবল তাদের মোটর দক্ষতা বৃদ্ধি করার চেষ্টা করছেন।

এই কিছু ব্যায়াম, যা আপনার শিশুর উন্নয়নশীল পেশী জোরদার করতে সাহায্য করবে

১. সুপারম্যান ওয়ার্কআউট

এতে আপনি পেছন থেকে শুয়ে থাকবেন এবং আপনার পেট বন্ধ করে আপনার পেটের উপরে রাখুন এবং উপরে উঠান। এর পরে, আপনার হাঁটু আপনার পেট সঙ্গে আপনার শিশুর ভারসাম্য করার চেষ্টা করুন এই সময় আপনার শিশুর অস্ত্র প্রসারিত করার চেষ্টা করুন এটি তার মাথা উত্তোলন এবং বাস্তব পরিস্থিতি ফিরে আসার চেষ্টা করবে। এটি আপনার জন্য একটি ব্যায়ামও।

২. বাতাসে সাইকেলে চলা

শিশুর পেট তৈরি করা গ্যাসটি সরিয়ে ফেলার জন্য, এটি একটি চমৎকার ব্যায়াম। এটা বাদ দেওয়া হয় না গ্যাস শুধুমাত্র প্রাকৃতিক উপায়, কিন্তু এটি হাঁটু হিসাবে তাদের পেশী তোলে, পায়ে পেশী উন্নত, হিপস এবং পেট এবং তাদের নমনীয় করতে সাহায্য এটি শিশুগুলির পেশী খোলার ক্ষেত্রে সাহায্য করে মায়ের জন্য পরামর্শ: কর্মক্ষেত্রকে আরও মজাদার এবং কার্যকরী করতে, কুহ-কূ, ভ্রুম-ভ্রোমের মতো শব্দগুলি বের করে নিন। আপনার সন্তানের নিখুঁতভাবে কাজ করে এবং এই ভাবে সাহায্য পেতে দেখতে খুব মজা।

৩.গলা ওয়ার্ক আউট

আপনার শিশুর গলা খুবই সূক্ষ্ম এবং এটি তার মাথা ভারী ওজন সামলাতে অপেক্ষাকৃত আলগা এবং ভঙ্গুর হয়। এমনকি যখন আপনার শিশু ছয় সপ্তাহ বয়সী হয়, তখনও তিনি মাটিতে পড়ে থাকা সত্ত্বেও কয়েক সেকেন্ডের জন্য তার ঘাড়টি উত্তোলন করতে পারেন। আপনার বাচ্চাকে এই ব্যায়াম করা উচিত কারণ মাথাটি লোড করার জন্য যথেষ্ট শক্তিশালী হওয়া উচিত। এটা তাদের পেশী শক্তিশালী এবং তাদের মাথা এবং চোখ সমন্বয় উন্নত করতে সাহায্য করে। এটি আপনার শিশুকে আশেপাশের পরিবেশের সাথে আরও আরামদায়ক করে তোলে

৪. ভিতরে এবং বাইরে হাত খোলা

আপনার শিশুর পেটে শুয়ে থাকা এবং আপনি আপনার শিশুর হাত উভয় ধরে রাখা। প্রথমে হাত খুলে ফেলুন এবং তারপর বাইরে দিকে প্রসারিত করুন পাঁচ মিনিট অন্তর পর এই ব্যায়াম পুনরাবৃত্তি রাখুন। এটি আপনার শিশুর অস্ত্র শিথিল করতে সাহায্য করবে এবং বুঝতে পারবে যে তারা কীভাবে জিনিষগুলি পৌঁছতে পারে।

৫. মাটিতে পিঁপড়া

একবার আপনার শিশু সাত থেকে দশ মাস হয়ে যায়, তারপর তিনি তার পায়ে সাহায্য দিয়ে সর্বত্র ঘুরে বেড়াতে প্রস্তুত হন। রোমিংয়ের সময় আপনার কিশোর পিছনে পিছনে ঘুরতে চেষ্টা করে। আপনি দেখবেন যে এই সময়ে তিনি তার গোষ্ঠীর শক্তিতে পড়েছিলেন, কিন্তু তার ব্যালেন্সের উপর নিয়ন্ত্রণ বজায় রাখার জন্য এই ধরনের ব্যায়াম অপরিহার্য।

৬. সঠিক অবস্থান

বাচ্চারা বসার আগে ঘুরতে শুরু করে। এটি ছয় থেকে আট মাস পর্যন্ত শিশুরা সাধারণত দেখা যায়। যদিও শিশুদের এই ধরনের ব্যায়াম ব্যবহার আপনার পেশী দৃঢ় করতে, বাকিটি সন্তানের উপর সম্পূর্ণভাবে নির্ভর করে কিভাবে সে বুঝতে পারে কিভাবে শরীরের উপরের অংশ অনুযায়ী অবস্থান করা উচিত। পেশী প্রসারিত দ্বারা, তিনি একটি ভারসাম্য এবং সঠিক ভাবে দাঁড়ানো কিভাবে শিখতে হবে। আপনি অনেক কান্না শুনতে পাবেন কারণ এই সময় আপনার সন্তানের সংখ্যা অনেক কম হবে। সুতরাং এখানে আপনি হাঁটু গুঁড়ো এবং তাদের বলুন এবং কিভাবে এটি করা হয় কিভাবে তাদের দেখাতে শেখা আছে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon