Link copied!
Sign in / Sign up
1
Shares

বাসন মাজার স্ক্রাবার নিয়ে এই ৫ রকম তথ্য আপনি জানতেন কি?


একটি স্ক্রাবার প্রতিটি পরিবারের রান্নাঘরের এক বিশেষ প্রয়োজনীয়তা। এটি একটি ছোট্ট জিনিস কিন্তু যা আমাদের এঁটো বা নোংরা বাসন পরিষ্কার করে। যখন আপনার খাওয়া খাওয়া হয়ে যায়, আপনি সমস্ত বাসন একসাথে সিংকের মধ্যে ফেলে রাখেন। আপনি বুঝতে পারছেন না কিভাবে সিংকের দূষণ আপনার বাসন ও স্ক্রাবারকে দূষিত করে! গবেষণায় দেখানো হয়েছে যে, জলের সংস্পর্শে কেবল ৬০% ব্যাকটেরিয়া পরিষ্কার হয়। অতএব বিশেষজ্ঞরা পরামর্শ দেন সরাবার দিয়ে বাসন পরিষ্কার না করতে।

 

এখানে আপনার ডিশ ওয়াশ স্ক্রাবার সম্পর্কে কিছু তথ্য দেওয়া হল যা আপনি জানেন না

১. গবেষণা দেখায় যে রান্নাঘরের সিংকে রাখা এঁটো বা নোংরা বাসনে ১৯ মিনিটের মধ্যে ৭০০% ব্যাকটিরিয়া বৃদ্ধি পায়। কল্পনা করুন যে এই ধরনের পাত্রে পরিষ্কার করার জন্য একটি স্ক্রাবার ব্যবহার করা হলে কি হবে? এটি আপনার রান্নাঘরের স্বাস্থ্যবিধি খারাপ করে।

২. আপনি কি জানেন যে একটি স্ক্রাবার একটি টয়লেট সিটের তুলনায় আরো অনেক বেশি ব্যাকটেরিয়া থাকতে পারে?

গবেষণায় প্রমাণিত হয়েছে যে একটি স্ক্রাবার প্লেটের অবশিষ্ট খাদ্য কণাগুলির সাথে সরাসরি যোগাযোগের মধ্যে থাকে এবং এটি জীবাণুর জন্য একটি প্রজনন স্থল হতে পারে। যখন পরিমাপ করা হয়, তখন দেখা গেছিলো যে টয়লেট সীটের চেয়ে স্ক্রাবারে বেশি ব্যাকটেরিয়া থাকে।

যখন এই ধরনের স্ক্রাবারগুলি অন্যান্য পাত্রে সংস্পর্শে আসে, তখন পরিস্থিতি খারাপ হয়ে যায়। অতএব একটি অ্যান্টি-ব্যাকটেরিয়াল ডিশ ওয়াশিং স্ক্রবার ব্যবহার করা অপরিহার্য, যাতে পরিবারের স্বাস্থ্য ঝুঁকি না হয়।

৩. একটি গবেষণায় পাওয়া গেছে যে নিয়মিত ব্যবহার করা রান্নাঘর স্পঞ্জে প্রতি বর্গ ইঞ্চি ১০ মিলিয়ন জীবাণু থাকে এবং ডিশ ক্লোথে প্রতি বর্গ ইঞ্চি ১ মিলিয়ন ব্যাকটেরিয়া আছে! প্রকৃতপক্ষে, এই স্ক্রাবারগুলিতে পাওয়া ব্যাকটেরিয়াগুলি গিউলিন-ব্যার সিনড্রোম হতে পারে যার মধ্যে ইমিউন সিস্টেম দুর্বল হয়ে পড়ে। এটি স্নায়ুর ক্ষতি করে এবং এছাড়াও আন্দোলনের ক্ষতির কারণও হতে পারে।

৪. জার্মান গবেষকেরা ১৪ টি স্পঞ্জের ২৪ টি নমুনা দিয়ে ডিএনএ-র সংকলন করেছেন এবং তাদের ফলাফলগুলি রান্নাঘরের সম্পর্কে বেশ অস্বস্তিজনক। গবেষকরা আবিষ্কার করেছিলেন যে স্পঞ্জের একটি ছোট কিউব ৫৪ বিলিয়নের ব্যাকটেরিয়াল কোষের জন্য স্থান হতে পারে। ব্যাকটেরিয়া ঘনত্বের এই মাত্রাটি সাধারণত ও কেবলমাত্র পাওয়া যায় মানুষের বিষ্ঠায়।

৫. সুতরাং যদি আপনি এই বিপদ যা আপনার রান্নাঘরের মধ্যে লুকানো আছে এটি প্রতিকার চিন্তা না করেন তাহলে ফল খারাপ হতে পারে। 

এন্টিব্যাক্টেরিয়াল ডিশ ওয়াশ স্ক্রাবার সম্পর্কে আপনাকে যা জানাতে হবে তার একটি অন্তর্দৃষ্টি দেওয়া হল। EXO Bactoscrub হচ্ছে ভারতের সবচেয়ে বড় ব্র্যান্ড ডিশ ওয়াশিং স্ক্রাবার। এটি ব্যাকটেরিয়া বৃদ্ধিতে বাধা দেয় এবং এভাবে ৯৪.২% দ্বারা malodour কমানোর সাহায্য। এটি সব ধরণের পাত্রে ব্যবহার করা যেতে পারে। Exo Bactoscrub  নাইলন ফাইবার দিয়ে তৈরী সহজে ময়লা এবং তেল অপসারণ করতে পারে।

তাই আমরা Exo Bactoscrub সুপারিশ করে থাকি যাতে আপনি উচ্চতর ব্যাকটেরিয়া আক্রমণ থেকে আপনার পরিবারকে  রক্ষা করতে পারেন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon