Link copied!
Sign in / Sign up
38
Shares

বাচ্চা হওয়ার পর দম্পতির যৌন জীবনের ৫টি তথ্য


১ .পরিকল্পনা এবং এটির সম্পর্কে কথা বলুন

আপনার বাচ্চা ঘুমিয়ে আছে কিনা তা নিশ্চিত করুন এবং আপনার সঙ্গীর সাথে কথা বলার মাধ্যমে আপনার মাথার সমস্যাগুলি অনেকটাই হ্রাস করতে পারেন। অতএব, ভবিষ্যতের পরিকল্পনাটি অপরিহার্য, যেটা বলেছেন ফেসবুকের কাচি মেনফি উইলিস।


২. যোনি অঞ্চলে ব্যথা

ব্যথা একটি সাধারণ সমস্যা হতে পারে যেহেতু, একটি শিশু থাকাকালীন শুষ্কতা বা ব্যথা সম্মুখীন অসাধারণ কিছু নয়। বিশেষ করে যদি আপনার এপিসিটাময় থাকে, তাহলে এটি আরো হতে পারে।

একটি দম্পতি মনে করে থাকে শুরুতে ব্যথা অনেক বেশি হয়। এটা বিশেষত শুষ্কতার ফলাফল। এছাড়াও, বুকের দুধ খাওয়ানোর কারণে, ইস্ট্রজেন মাত্রা বাড়িয়ে তোলে এবং এলাকাটা শুকনো তৈরি করে দেয়। এইজন্য লুব্রিকেন্ট ব্যবহার করা সহায়ক। দীর্ঘস্থায়ী পুনরুদ্ধারের জন্য, সর্বদা পরামর্শ দেওয়া যেতে পারে ছয় সপ্তাহের বেশি অপেক্ষা করুন যতক্ষণ ক্ষত রোগ নিরাময় না হয়। এরপর, আপনি নিরাপদে আপনার কার্যক্রম পুনরায় চালু করতে পারেন।


৩. আবেগ অনুভব করা

আববি থিউরিং বলেছেন যে সে কয়েক মাস ধরে উত্তেজিত বোধ করেননি। তিনি আরো দুই মাসের বেশি রক্ত বোধ করেছেন যা তার ইচ্ছা আরও কমিয়ে দিয়েছিলো। তিনি বিস্মিত হয়েছিলেন যখন একটি বন্ধুকে সন্তানের জন্মের পরেও যৌন সম্পর্ক করতে শুনেছিলেন। তিনি একজন ডাক্তারের সাথে পরামর্শ করেন এবং তার সঙ্গীর সঙ্গে আলোচনা করেন। অবশেষে, তিনি যৌন সম্পর্ক করেন এবং এটি যে ওনার খারাপ চিন্তাধারা ছিল সেটি বুঝতে পারেন! তার যোনি সম্পর্কে অস্বাভাবিক অনুভূতি এবং সেখানে "গর্ত" অনুপস্থিত ছিল। আরো কয়েক মাস পরে এটি আরও স্বাভাবিক অনুভূত হতে শুরু করে।


৪. প্রসবের পরে ভাল যৌন মিলন

অনেক দম্পতির মতে বাচ্চার জন্মের পরেও যৌন মিলন আরো অনেক ভালো হতে পারে!

একজন দম্পতি বলে, "আমরা আসলে আগের মতো সাহসী হতে পারি না কারণ অন্য ঘরে শিশুটি ঘুমিয়ে থাকে। কিন্তু আমরা এখনও এই মজাটিকে অনেক বেশি উপভোগ্য এবং আনন্দদায়ক করে তুলি!"


৫. স্তনের দ্বৈত পরিবেশন

অন্য দম্পতি বলেন যে "আপনার স্তন দুটি সম্পূর্ণ ভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করা হয়ে থাকে- স্তনপান এবং যৌন কারণের জন্য, যেটা কঠিন।"

স্তন কিছুটা কাঁচা হয়ে ওঠে এবং আপনার সঙ্গী আপনার স্তন দুধের সামান্য স্বাদ গ্রহণ করে থাকে। আপনি একটু সময় নিতে হবে যখন আপনি এটা ব্যবহুত হয়ে যাবেন, আর এটি কোনো সমস্যা হবে না। আপনার স্তনগুলি আপনার শরীরের যৌন অংশ হিসাবে দেখতে কঠিন অংশ কিন্তু এটি একটি চ্যালেঞ্জ যা আপনার নিজের দ্বারা কাটিয়ে উঠতে হবে।

অতএব আমরা স্বাভাবিক ভাবেই এটিকে খুব সন্দেহের চোখে দেখে থাকি এবং প্রসবকালের পর লিঙ্গ পুনরূদ্ধার করার পূর্বে যদি আপনি প্রয়োজনীয় গবেষণা করেন তবে এটি সর্বোত্তম। আপনার সন্তানের হঠাৎ কেঁদে ওঠা আপনার অভিজ্ঞতাকে কখনও কখনও মাঝ রাস্তার ধ্বংস করে দিতে পারে, কিন্তু এটি পিতামাতা হওয়ার একটি অংশ। শেষ পর্যন্ত, সবকিছুই আগের মতো অবস্থায় ফিরে যাবে।

Click here for the best in baby advice
What do you think?
100%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon