Link copied!
Sign in / Sign up
0
Shares

বাচ্চাদের জন্য ১০টি জনপ্রিয় ভারতীয় কার্টুন


টেলিভিশন আজকাল প্রতিটি বাচ্চাদের উপর একটি বড় প্রভাব তোলে। এটি প্রতিদিনের টিভি দেখার জন্য একটি দৈনিক অনুষ্ঠান, এমনকি এটি যদি অর্ধঘণ্টা জন্য হয়। এটা আজকের দিনে খুবই সাধারণ জিনিস।এই দশটি কার্টুন শো পুরানো এবং নতুন সম্প্রতি শিশুদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হয়েছে!

১. ছোটা ভীম

ছোট ভীম একটি ভারতীয় অ্যানিমেটেড কমেডি-সাহসিক সিরিজ। এটি কল্পনাপ্রসূত শহর-রাজ্যের ধোলকপুরের ভীম ও তার বন্ধুদের নামের সাহায্যে চারপাশে ঘুরছে। ভীম ও তার বন্ধুরা সাধারণত ধোলাকপুরের রাজা ইন্দ্রারামকে রক্ষা করার জন্য জড়িত থাকে যাতে বিভিন্ন মন্দ বাহিনী থেকে শহর-রাষ্ট্রকে রক্ষা করতে পারে। এটি ভারতের সবচেয়ে জনপ্রিয় অ্যানিমেটেড সিরিজের একটি!

২. টম এবং জেরি

টম ও জেরি একটি আমেরিকান অ্যানিমেটেড সিরিজ। এটি তার দুটি শিরোনাম অক্ষর, টম বেড়াল এবং জেরি ইঁদুর এবং অনেক পুনরাবৃত্ত চরিত্রগুলির মধ্যে এটি প্রতিদ্বন্দ্বিতা করে। এই অনুষ্ঠান ৬০ বছরেরও বেশি সময় ধরে শিশু ও বয়স্কদের জন্য আনন্দদায়ক হয়েছে।

৩. মিঃ বিন (অ্যানিমেটেড)

মিঃ বিন একটি অ্যানিমেটেড টেলিভিশন সিরিজ, যা একই নামের ব্রিটিশ লাইভ অ্যাকশন সিরিজের উপর ভিত্তি করে তৈরি। চরিত্রগুলির অন্তর্ভুক্ত জনাব বিয়ান, ইরমা গোব, টেডি, দ্য রিলিন্ট সুপার ভ্যানের রহস্যময় চালক, মিসেস উইল্ট, বিয়ান এর বাড়িওয়ালা, এবং তার খারাপ বিড়ালের স্ক্রেপার।

৪. ডোরেমন

গল্পটি ডোরেমন নামক একটি রোবোটিক্স বিড়ালের চারপাশে ঘুরপাক করে, যিনি ২২ শতকের শেষের দিকে নবীন নব্য নামক একটি প্রাক্তন যুবককে সাহায্য করার জন্য ফিরে আসেন। একটি সাধারণ গল্প ডোরেমন গঠিত বিভিন্ন উপায়ে নোবিতা সাহায্য করার জন্য তার এক গ্যাজেট ব্যবহার করে, প্রায়ই তিনি সমাধান করার চেষ্টা তুলনায় আরো সমস্যা বাড়িয়ে তোলেন।

৫. স্পঞ্জবব স্কোয়ারেপ্যান্টস

সিরিজ কপটিকাল ডুবো শহরটি বিকিনি বোতামে স্পঞ্জবব এবং তার বিভিন্ন বন্ধুদের সাহসিকতার কেন্দ্র করে গড়ে উঠেছে।

৬. বেন ১০

এই শোটি বেন টেনিসন নামে একটি ছেলেকে নিয়ে, যিনি একটি ঘড়ি মতো এলিয়েন ডিভাইস কিনেছেন, যা সর্বজনীন নামে পরিচিত। অমনিটরিক্স পরিধানকারী একাধিক ভিন্ন জাতীয় প্রাণীতে রূপান্তরিত করতে পারবেন।

৭. নিনজা হাতোরি

১১ বছর বয়সী কেনিচী মিটসুবা একটি গড় বাচ্চা যিনি তার পড়াশোনার সাথে লড়াই করেন, তিনি খুবই হতাশ এবং খুব অলস এবং তাই সবসময় তার বাবা-মা এবং শিক্ষক হতাশ। হিটোরির কানজো নামে একটি ছোট্ট নিনজা কেইনচাইয়ের বন্ধু। হাটটোরি তার সমস্যার সাথে কেনিচীকে সহায়তা করে এবং একজন ভালো বন্ধু হিসেবে তার উপর নজর রাখে।

৮. অগি ও কক্রোচেস

অগি এর প্রদর্শনী কেন্দ্র, একটি নৃতত্ত্ববিহীন নীল বিড়াল, যা তার দিনগুলোকে সন্তুষ্টভাবে টেলিভিশন দেখার এবং খাওয়ানোর জন্য পছন্দ করা হয়ে থাকে, যদি না পরিবারের তিনটি তেলাপোকাদের জন্য: জোয়ি, দীদী এবং মার্কি। এই তিনজন অগি এর জীবন দু:স্থ করে তুলেছে।

৯. মিকি মাউস ক্লাব হাউস

মিকি, মিনি, ডোনাল্ড, ডেজি, গোমা, প্লুটো, এবং যান্ত্রিক সহকারী "মাউসকেটুল" টুডল নামে পরিচিত, প্রতিটি পর্বের গল্পের সময় সমস্যা সমাধানের জন্য দর্শকদের সাথে যোগাযোগ বজায় রাখে।

১০. ডোরা দি এক্সপ্লোরার

একটি হিস্পানিক আমেরিকান ডোরা নামক মেয়েটির চারপাশে সিরিজ সেন্টারগুলি রয়েছে এবং যে একটি অংশ গ্রহণ করতে চায় এমন একটি কার্যকলাপের সাথে জড়িত থাকার প্রেক্ষাপটে, যেখানে সে যেতে চায়, তার কথা বলা বেগুনী ব্যাকপ্যাক এবং নোথ্রোমোমোফিক বানর সঙ্গী বুট নামে পরিচিত।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon