Link copied!
Sign in / Sign up
2
Shares

আভাকাডো আপনার সেরা বন্ধু হওয়ার ১৩টি কারণ


আভাকাডো আছে অনেক চিকিত্সা সুবিধা। তারা পুষ্টি সঙ্গে এবং পরবর্তীকালে আপনার সেরা খাবারের এক হিসাবে বিবেচনা করা হয়। কাঁচামরিচ খাওয়া একরকম আভাকাডোর সবচেয়ে সহায়ক উপায়।

আভাকাডো সবচেয়ে ভাল-গবেষণা এবং গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সম্পর্কিত একটি উল্লেখযোগ্য সংখ্যা যা নিম্নরূপে আলোচনা করা হলো।

১. হাড়ের স্বাস্থ্য

আভাকাডোতে ক্যারোটিনয়েড রয়েছে, উদাহরণস্বরূপ, জ্যাকসিনটিন এবং লুটিন, যা অস্থির বিকৃতির সামান্য বিপদ (অস্টিওআর্থারিয়াগুলির পার্শ্ব প্রতিক্রিয়া) সম্পর্কিত। অধিকন্তু, জিংক, ফসফরাস, তামা, এবং ক্যালসিয়াম এবং সেলেনিয়ামের পদ্ধতি অনুসরণ করে মৌলিক খনিজের মাত্রাগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই হাড়ের খনিজ ঘনত্ব মধ্যে অস্টিওপোরোসিস এবং বর্ধমান এর আনা ঝুঁকি সঙ্গে যুক্ত করা হয়।

২. ভিটামিন কে অভাব

ভিটামিন কে অসম্পূর্ণতা অস্বাভাবিক নয়, তবে নবজাতকের যত্নে দেখা যায়। এটি ভিটামিন কে অভাব-সংক্রান্ত রক্তপাত (ভি কেডিবি) নামে পরিচিত একটি রক্তস্রাব রোগ ব্যাহত হতে পারে। গর্ভধারণের সময় ভিটামিন কে একটি অপ্রত্যাশিত ভর্তি হওয়ার কারণে এটির অধিকাংশ অংশ ঘটে থাকে। একটি গর্ভবতী ভদ্রমহিলা খাওয়ার ব্যবস্থায় আভাকাডো বিবেচনা একটি শিশুতে ভিকেডিবি ঝুঁকি নিচে আনা থেকে সাহায্য করতে পারে যেহেতু আভাকাডো একটি অসাধারণ জৈব পণ্য মধ্যে আছে যে একটি উচ্চ পরিমাপ ভিটামিন কে পরিমিত (ঠিক ডান দিনের ৪০% একটি একক পরিসেবার দিনে পূর্বশর্ত)।

৩. দাঁতের যত্ন

আভাকাডো এর ভোজন ছাড়াও খারাপ শ্বাস প্রতিহত করতে সাহায্য করে, যা প্রধানত কারণ অন্ত্রের জ্বালা বা একটি জ্বালাময় পেট এ আনা হয়। হ্যালিটোসিসটি পেট-সংক্রান্ত সুস্থতা বাড়িয়ে তুলতে পারে এবং আভাকাডো তে পাওয়া যায় এন্টিবাকটিয়াল এবং ক্যান্সার প্রতিরোধকারী এজেন্ট ফ্লাভনোয়েডগুলি, একইভাবে, মাইক্রোস্কোপিক জীবাণুকে মেরে ফেলতে পারে যা খুব খারাপ শ্বাস নিয়ে আসতে পারে।

৪. ভালো পাচক

এটা বিশ্বাস করা হয় যে আভাকাডো গুলি পচনশীল পদ্ধতির জন্য শোষণ করে এবং এভাবে খাদ্য প্রক্রিয়াজাতকরণে সহায়তা করে। তারা দ্রাবক এবং অলঙ্ঘনীয় অংশুগুলোকে যে পাচনতন্ত্র সহজেই চলমান রাখতে সাহায্য করে। আভাকাডো তে পাওয়া ফাইবার যা প্রতিদিনের পরিচর্যা প্রতি ৪০% পূর্বশর্ত হয়, এই খাদ্যকে পেট সংক্রান্ত সুস্থতা নিশ্চিত করার জন্য এই খাদ্যকে একটি জটিল পুষ্টির সৃষ্টি করে।

৫. স্বাস্থ্যকর ত্বক

আভাকাডো অনেক ভিটামিন এবং খনিজ যে ত্বক স্বাস্থ্যকর সুদৃঢ় রাখা সাহায্য অ্যাসোক্যাডোসিস পাওয়া কার্টিনয়েডগুলি ত্বকটির ইউভি-প্ররোচনাযুক্ত উদ্দীপক হ্রাসের সাথে সম্পর্কিত। ফল থেকে উত্পাদিত তেল সূর্যমুখী থেকে ত্বক রক্ষা করতে সাহায্য করে।

৬. পক্বতা প্রতিরোধ

ভিটামিন আভাকাডো গুলি অতিরিক্ত মাত্রার সাথে সংযুক্ত। এর মধ্যে রয়েছে ক্যান্সারফিল, যা ক্যান্সারের বৈশিষ্ট্যগুলি প্রতিরোধ করে। জান্থফিল শরীরের গঠন এর লক্ষণ ধীর করে দেয়।

৭. সকালের রোগ

গর্ভবতী মহিলাদের মধ্যে সকালে অসুস্থতা সাধারণ। আভাকাডো র সাহায্যে ভিটামিন বি ৬ থাকে, যা সাধারণত বমি বমি ভাব এবং বমি কমিয়ে দেয়।

৮. স্বাস্থ্যকর হৃদয়

আভাকাডো র চিকিৎসা সুবিধাগুলি হল যে এটি হৃদযন্ত্রের স্বাস্থ্য বজায় রাখতে সহায়তা করে। বেটা-সিটসস্টেরল, যা পাওয়া যায় আভাকাডো তে, শব্দ কোলেস্টেরল মাত্রা রাখে। গবেষণা সমীক্ষা থেকে জানা যায় যে আভাকাডো র ভর্তি এইচডিএল কোলেস্টেরলের অ্যানথ্রেডিজনিক প্রোপার্টি বাড়িয়ে দিতে পারে, যা আপনার হৃদরোগকে এথেরোস্ক্লেরোসিস থেকে রক্ষা করতে সহায়তা করে, অন্যথায় এটিরোটিসক্লেরোটিক ভাসকুলার রোগ বলে। উচ্চ স্তরের পটাসিয়াম তৈরি করুন আভাকাডো র উচ্চ রক্তচাপের বিরুদ্ধে যুদ্ধে একটি কার্যকর প্রাকৃতিক পণ্য। পটাসিয়াম একটি ভাসোডিলেটর, যা শিরা এবং সরবরাহ রুটে চাপ সৃষ্টি করে, পরবর্তীতে ক্লোটিং, হার্ট অ্যাটাক, এবং স্ট্রোকের অভাব হ্রাস করে।

৯. আর্থ্রাইটিস

আভাকাডোর অ্যান্টি-প্রদাহজনিত বৈশিষ্ট্য সম্ভবত এটির সবচেয়ে লাভজনক সম্পত্তি। বিভিন্ন ধরণের ফাইটোকেমিক্যালস, ফ্লেভোনিওয়েড, ক্যারোটিনোয়েড, ফাইটোস্টেরলস, গ্লাইয়িক অ্যালকোহল এবং ওমেগা-৩ অসম্পৃক্ত ফ্যাটের মধ্যে, আভাকাডো টিগুলি টিস্যু, জয়েন্টগুলোতে এবং পেশীগুলির প্রদাহকে কমে যাওয়ার সর্বোত্তম খাবারের মধ্যে একটি।

১০. স্বাস্থ্যকর চোখ

আভাকাডোর সাহায্য আপনার চোখ সুস্থ রাখার জন্য। তারা ক্যারটিনয়েডগুলি সম্পৃক্ত রাখে যেমন লুটেইন এবং জিয়াসান্থীন, যা ছানি, চোখের সঙ্গে চিহ্নিত চোখের অসুস্থতা, এবং মাকুলার অধ: পতন বিরুদ্ধে আপনার চোখ নিরাপদ করতে সাহায্য করে। এই শর্তগুলি প্রায়শই ফ্রি র্যাডিকেল দ্বারা তৈরি হয় যা চোখের টিস্যুগুলির সমষ্টি।

১১. ওজন ব্যবস্থাপনা

সুষম ব্যায়াম, একটি স্বাস্থ্যকর খাওয়ানোর নিয়মের পাশাপাশি, ওজন কমানোর বা নিয়ন্ত্রণ করা জরুরি। আভাকাডো হচ্ছে স্বাস্থ্যকর খাদ্য যা ওজন নিয়ন্ত্রণের সাথে সাহায্য করে। ফলাফলগুলি মূল্যবান প্রভাবগুলি দেখানো হয়েছে এভুকডোর শরীরের ওজন সংক্রান্ত বিষয়ে।

১২. লিভার যত্ন

আভাকাডো সি লিভার ক্ষতি কমাতে সাহায্য করতে পারে যা স্বাস্থ্যের উন্নতিতে সহায়তা করে । গবেষণার মতে, আভাকাডো টি আপনার যকৃতের অবস্থার পরিপ্রেক্ষিতে একটি ভূমিকা পালন করতে পারে।

১৩. ক্রীড়াবিদ

ক্রীড়াবিদ একটি গুরুত্বপূর্ণ পরিমাপের প্রয়োজন এবং তাদের শরীরের জ্বালানী করার জন্য সঠিক পুষ্টি প্রয়োজন। আভাকাডোর প্রয়োজনীয় শক্তির মাত্রা এবং মহান স্বাস্থ্যের জন্য অ্যাথলেটিকদের মৌলিক পুষ্টি সরবরাহ করে। উপরন্তু, তাদের মধ্যে ফীইতো কেমিক্যাল রয়েছে, যা আপনার শরীরের জন্য জ্বালানি উৎস হয়ে থাকে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon