Link copied!
Sign in / Sign up
2
Shares

সম্বন্ধ করে বিয়ে করা দম্পতিদের প্রথম থেকেই কি কি আশা করা একেবারেই ঠিক না?


বিবাহ প্রত্যেকের জীবনের সবচেয়ে বিশেষ মুহূর্ত এবং প্রতিটি ব্যক্তির তার জীবনসঙ্গীর থেকে অনেক প্রত্যাশা থাকে, সে প্রেম করে বিয়ে হোক বা সম্বন্ধ করেই হোক। কিন্তু প্রেমের বিয়ের তুলনায় সম্বন্ধ করে বিয়েতে সঙ্গীকে বুঝে ওঠা বেশ সময়সাপেক্ষ ব্যাপার। তাই বিয়ের পর সঙ্গীর সাথে সামঞ্জস্য বজায় রাখতে হলে, সঙ্গীকে বেশ খানিক সময় দিতে হবে ও নিজেকেও সময় নিতে হবে।   

তাই সম্বন্ধ করে বিয়েতে সবসময়েই একজন মানুষের তাঁর সঙ্গীকে নিয়ে বেশ ভীতি থাকে।

কিভাবে একটি অজানা ব্যক্তির সঙ্গে সামঞ্জস্য রাখবে, কিভাবে তারা তাদের সঙ্গীর প্রকৃতি বুঝতে পারবে, ইত্যাদি? এই সব প্রশ্ন তাদের কাছে স্নায়বিক। কিন্তু বিয়ের ব্যবস্থা সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে আপনি সবসময় তা প্রতিদিন নতুন কিছু খুঁজে পান। কিন্তু আজ আমরা আপনাকে বলব যে যদি আপনি একটি সবন্ধ করে বিয়ে করেন তাহলে বিবাহের শুরুতে এই জিনিসগুলি আশা করবেন না ....

আপনি জানেন যে আপনার সঙ্গী শৈশব থেকে তার বাবা-মায়ের সাথে বসবাস করছেন। তাই আপনি যদি প্রথমেই আশা করেন যে আপনি তাঁর বাবা-মাদের চেয়ে বেশি গুরুত্ব আপনার স্বামীর থেকে পাবেন তাহলে এটা খুব কঠিন হবে। আপনার সম্পর্ক এই স্তরে পৌঁছানোর জন্যে কিছু সময় দিতে পারে।

সবাই চায় তার সঙ্গী তার বাবা-মাকে সম্মান করুক, যা ভুল নয়। কিন্তু যদি আপনি আশা করেন যে বিয়ের পরের দিন থেকে, আপনার সঙ্গী তাদের ততটা ভালোবাসা শুরু করে, দেবে যতটা আপনি আশা করেন তাহলে এটা ভুল হবে। আপনি আপনার সঙ্গীকে সময় দেন। বিয়ের পরে সম্পর্ক তৈরি করা হয় কিন্তু এটি জড়িত হতে সময় লাগে।

যদি আপনি আশা করেন যে তিনি আপনার সঙ্গী বলে আপনার ও সকলের পছন্দ অপছন্দ প্রতিটি শুরুতে থেকেই বুঝে যাবে তাহলে আপনি করবেন। সবার পছন্দ জানতে ও বুঝতে সময় লাগতে পারে। তাই আপনার সঙ্গীকে সময় দিতে হবে।

সেক্স প্রতি সম্পর্ককে আরও বেশি মিষ্টি করে তোলে। কিন্তু যদি আপনি ভাবছেন যে যদি তিনি আপনার কাছে বিয়ের পরের রাত থেকেই নিজেকে সম্পূর্ণ খুলে দেবে তবে এটি একটু কঠিন হতে পারে। তাই আপনার ঘনিষ্ঠ হওয়ার আগে, আপনার সঙ্গীকে জানুন, বুঝুন, পছন্দগুলো জানুন, দেখবেন  সম্পর্ক বেশ আরামদায়ক হয়ে উঠেছে।

প্রত্যেকেরই নিজস্ব প্রকৃতি রয়েছে। কেউ খুব সহজে মানিয়ে নিতে পারে আবার কারুর একটু দ্বিধা হয়। এমনকি যদি আপনার বন্ধুরা আপনার সঙ্গীকে সাক্ষাৎ করার জন্য জোরাজুরি করে তবে আপনার সঙ্গী আরামদায়ক মনে করতে পারেন সেইভাবেই সাক্ষাৎ করাবেন। তাদেরকে তাদের বন্ধুদের সাথে যোগ দিতে বাধ্য করবেন না।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon