Link copied!
Sign in / Sign up
84
Shares

আপনার শিশুর নামকরনের সঠিক পথ


আপনার শিশুর জন্য নিখুঁত নাম বাছাই করা একটি কঠিন কাজ। জন্মের ধারণাটি সম্পূর্ণরূপে বুঝে যাওয়ার আগে আমাদের মধ্যে কিছু কিছু আমাদের প্রিয় নামগুলি বেছে নেওয়া হয়েছে। এই নতুন আগমনের নাম বাচ্চাদের চেয়ে পিতামাতার ব্যক্তিত্বের উপর আরও বেশি প্রভাব ফেলে। মনে রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ যে আপনার সবচেয়ে ভালবাসার জন্য ভাল নাম নির্বাচন করা হয়, এটা কোন ভাল বা খারাপ নাম আছে বলে বলা হয়। একাধিক সম্ভাব্য সম্ভাবনার পাশাপাশি আপনি শূন্য, বন্ধু এবং আত্মীয়দের তাদের নিজস্ব পরামর্শ আছে, আপনি তাদের চান বা না চান কিনা। একমাত্র কৌতূহল প্রতারিত না হয় এবং প্রবাহ সঙ্গে যান। একটি ভালো নাং আপনাকে ঘিরে আছে!

 

১. তাত্পর্য

আপনার শিশুর জন্য নিখুঁত এক চয়ন করতে সাহায্য করার জন্য ইন্টারনেটে অনুসন্ধান করা কিছু সময় ব্যয় করুন, বিশেষ করে যদি আপনি সঠিক মনে করে এমন একটি খুঁজে পেতে সমস্যা হচ্ছে, আপনার নামের ভালো অর্থ।

 

২. শব্দ

ভাবুন যখন আপনি আপনার সন্তানকে ডাকবেন তখন কি রকম শুনতে লাগছে। কয়েকটি বিষয় যা আপনি নিজেকে জিজ্ঞাসা করতে পারেন: এর নাম কি একটি শীতল প্রভাব রয়েছে? বা এটা কঠোর শব্দ? এটা আপনার শেষ নাম দিয়ে ভাল যাচ্ছে না? বিভিন্ন মানুষ বিভিন্ন মতামত আছে। কিছু পিতা-মাতার মতে, দীর্ঘমেয়াদি নামের শেষ নামগুলির সাথে আরও দীর্ঘস্থায়ী নামগুলি আরও ভালভাবে কাজ করে, অন্যরা বিপরীতটি মনে করে। যদিও কিছু মানুষ মনে করেন যে একটি স্বরবর্ণের সাথে একটি স্বরবর্ণে প্রথম নামটি সন্নিবেশ করানো হয়, যা স্বর দিয়ে শুরু হয় তা সাধারণত একটি ভাল ধারণা নয় কারণ নামগুলি একসঙ্গে চলতে পারে। আপনি শেষ নাম দিয়ে ছন্দ নামের প্রথম নামটি নির্বাচন করা থেকে বিরত হতে পারে। শুধু সেটাই করুন যে 'শব্দ' তা ভালো লাগে।

 

৩. অনন্যতা

অনেক বাবা-মায়েরা তাদের সন্তানের মধ্যে পার্থক্য করে এমন একটি অনন্য নাম খুঁজে পেতে জোর দিচ্ছে কিন্তু কখনও কখনও একটি অত্যন্ত অস্বাভাবিক নাম আপনার সন্তানের উদাসীন মনোযোগ পরিবর্তে আনতে পারেন। আপনার বাচ্চার জন্য একটি বেদনাদায়ক পরিস্থিতি হতে পারে এটি অন্যদের এটা বলাকে সংশোধন একটি জীবনকাল অধীন হতে পারে । অদ্ভুত কথোপকথন এড়ানো সেরা।

৪. কম সময়ের জন্য যান

শতাব্দী ধরে সেখানে একটি নাম নির্বাচন করা হয়েছে যা একটি নির্দিষ্ট শ্রেণিবিন্যাস এটি সংযুক্ত করা হয়েছে। যদিও এটি বেশি ব্যবহার অনুভব করে, আপনি এমন একটি নাম দিয়ে ভুল করে যেতে পারেন যা কখনো শৈলী থেকে বের হয় না

৫. লিঙ্গ নিরপেক্ষ যান

দূরে থাকুন গোলাপি এবং নীল এর থেকে, হলুদ এর পথ গ্রহণ করুন। আপনার সন্তানের লিঙ্গ সমতা অপরিহার্য শিখুন, তার নাম দিয়ে শুরু। যদিও এটি হয়তো পরবর্তীতে 'এই একটি ছেলে এর নাম বা একটি মেয়ে এর' বিভ্রান্তি হতে পারে, প্রতিটি সামান্য পদক্ষেপে। একটি উনিসেক্স নাম ভিড় থেকে আলাদা করে এটি একটি সুবিধা!

৬. জনপ্রিয় সংস্কৃতির দ্বারা খুব বেশী দূরে উড়ে না যায়

আপনি একটি পর্যায়ে যা আপনি একটি চরিত্র সঙ্গে প্রেম যাতে আপনি তাদের পরে আপনার বাচ্চার নাম করার সিদ্ধান্ত নিয়েছেন, কিন্তু তারপর? এটি একটি ভালো পদক্ষেপ নাও হতে পারে, কারণ এটি একটি জনপ্রিয় চরিত্রের নাম কারণ এটি একটি অসাধারণ চরিত্রের একটি খুব সাধারণ কারণ এটি হতে পারে অনেক অন্যান্য ব্যক্তিদের অবশ্যই একই লাইনে চিন্তা করতে হবে। গবেষণাটি ভালভাবে নিশ্চিত করার জন্য যে এটি এমন কিছু অদ্ভুত ধারণাগুলি বহন করে না যা পরবর্তী অস্বস্তির কারণ হতে পারে। মনে রাখবেন, আপনার সন্তানের বাকি জীবন তার সাথে থাকা উচিত

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon